India vs West Indies: টিম ইন্ডিয়ায় করোনার থাবা, বাতিল অনুশীলন, পরিবর্ত ক্রিকেটারের নাম জানাল বিসিসিআই

ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ভারতীয় ক্রিকেট দলে (Indian Cricket Team) একধিক ক্রিকেটারের কোভিড টেস্ট পজেটিভ (Covid Positive)। যার কারণে বাতিল করা হল অনুশীলন। পরিবর্ত ক্রিকেটারের নামও ঘোষণা করল বিসিসিআই (BCCI)।
 

Asianet News Bangla | Published : Feb 3, 2022 11:29 AM IST / Updated: Feb 03 2022, 05:06 PM IST

৬ তারিখ থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট (India vs West Indies) সিরিজ। কিন্তু তার আগেই ভারতীয় দলে থাবা বসিয়েছে করোনা ভাইরাস (Coronavirus)। করোনা আক্রান্ত হয়েছে হয়েছেন  চার ভারতীয় ক্রকিটের  (Indian Cricketer) সহ তিন সাপোর্টিং স্টাফ। আক্রান্তদের তালিকায় রয়েছেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan), ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) এবং শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) নভদীপ সাইনি। দলে নেট বোলার হিসেবে যোগ দিয়েছিলেন নভদীপ সাইনি। তিন সাপোর্টিং স্টাফ যারা আক্রান্ত হয়েছে তারা হলেন দলের ফিল্ডিং কোচ টি দিলীপ, নিরাপত্তার দায়িত্বে থাকা বি লোকেশ ও ম্যাসাজ থেরাপিস্ট রাজীব কুমার।  আক্রান্তদের তড়িঘড়ি আইসোলেশনে পাঠানো হয়েছে। দলের অন্যান্যাদের মধ্যেও সংক্রমণ ছড়িয়েছে কিনা সেই বিষয়ে নজর রাখছে ভারতীয় বোর্ড। দলে করোনার থাবার পরই পরিবর্ত প্লেয়ারের নামও ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)।

দলের দুই ওপেনার শিখর ধওয়ান ও ঋতুরাজ গায়কোয়ার কোভিড টেস্ট পজেটিভ আসার ফলে অপর ওপেনার মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal)নাম পরিবর্ত ক্রিকেটার হিসেবে ঘোষণা করা হয়েছে। তাঁকে আমদাবাদে দলের সঙ্গে যোগ দিতে বলা হয়েছে। মনে করা হচ্ছে চলতি সিরিজে আর খেলার কোনও সম্ভাবনা নেই আক্রান্ত ক্রিকেটারদের। অন্যা    ন্য বিভাগে একাধিক ক্রিকেটার থাকায় অন্য কোন পরিবর্ত নেওয়া হয়নি। ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গে কেএল রাহুল থাকলেও, তৃতীয় ওপেনার হিসেবে মায়াঙ্ক আগরওয়ালকে তৃতীয় ওপেনার হিসেবে দলে নেওয়া হয়েছে। অপরদিকে, দলে করোনার থাবার কারণে বৃহস্পতিবার আহমেদাবাদে ভারতীয় ক্রিকেট দলের অনুশীলন বাতিল করা হয়েছে। দলে করোনার থাবার কারণই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি ভারতে পা রেখে আহমেদাবাদই তিন জিনের নিয়ম মাফিক নিভৃতবাসে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলও।

প্রসঙ্গত, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ইতিমধ্যেই সিরিজ দুটি মাঠে করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)।  ৬, ৯ ও ১১ ফেব্রুয়ারি আমদাবাদের নবনির্মিত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium)হবে একদিনের সিরিজ। আর  ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens)হবে টি২০ সিরিজ। একদিনের সিরিজ দর্শকশূন্য মাঠে করার সিদ্ধান্ত নিয়েছে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশন। তবে ইডেনে ৭৫ শতাংশ দর্শক নিয়ে ম্য়াচ করার অনুমতি পেয়েছিল সিএবি। তবে একদিকে আহমেদাবাদে দর্শক শূন্য ম্য়াচ, তারউপর ভারতীয় দলে করোনার থাবা, দুইয়ের ধাক্কায় সিএবি এখন কী সিদ্ধান্ত নেয় সেটাই দেখার।     

Read more Articles on
Share this article
click me!