U19 World Cup 2022: অজি বধ করে ফাইনালে ভারত, পঞ্চমবার বিশ্বজয়ের হাতছানি জুনিয়র টিম ইন্ডিয়ার

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের (ICC U19 World Cup 2022) সেমি ফাইনালে (Semi Final) অস্ট্রেলিয়াকে (Australia) হেলায় হারাল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২৯০ রান করে টিম ইন্ডিয়া (Team India)। শতরান করেন অধিনায়ক যশ ধুল (Yash Dhull)। জবাবে ১৯৪ রানে অল আউট ব্য়াগি গ্রিনরা। 

Asianet News Bangla | Published : Feb 3, 2022 6:04 AM IST

আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (ICC U19 World Cup 2022) অপ্রতিরোধ্য গতিতে ছুটছে ভারতীয় দলের (Indian Cricket Team) অশ্বমেধের ঘোড়া। গ্রুপ লিগ, কোয়ার্টার ফাইনালের পর সেমি ফাইনালেও (Semi Final) দুরন্ত পারফরমেন্স করল জুনিয়র টিম ইন্ডিয়া (Team India)। মেগা ম্য়াচে ভারতের বিরুদ্ধে সেইভাবে কোনও লড়াই দিতে পারল না অস্ট্রেলিয়া। ব্যাটে-বলে অনবদ্য পারফরমেন্স করে  ব্যাগি গ্রিনদের  ৯৬ রানে মাত দিল মেন ইন ব্লুরা (Men In Blue)। সেমি ফাইনালে প্রথমে ব্য়াট করে ২৯০ রান করে ভারত। ১১০ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন যশ ধুল (Yash Dhull)। সঙ্গে ৯৪ রানেরল অনবদ্য ইনিংস খেলেন শেইক রশিদ। জবাবে ভারতীয় বোলারদের দাপটে ১৯৪ রানে অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ভারতের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেয় ভিকি ওস্তাওয়াল। ফাইনালে উঠে পঞ্চমবার ছোটদের বিশ্বজয়ের হাতছানি যশ ধুলের দলের সামনে।

 

 

সেমি ফাইনালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। শুরুটা ভালো হয়নি জুনিয়র টিম ইন্ডিয়ার। দলের ৩৭ রানের মধ্যে অঙ্গক্রীশ রঘুবংশী ও হরনুর সিংয়ের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। সেখান থেকে ইনিংসের রাশ ধরেন অধিনায়ক যশ ধুল  ও শেইক রশিদ। ধীরে ধীরে দলের ইনিংস এগিয়ে নিয়ে যান দুই মিডল অর্ডার ব্যাটসম্য়ান। অনবদ্য ব্যাট করে ২০৪ রানের রেকর্ড পার্টনারশিপ করেন যশ ধুল  ও শেইক রশিদ। তাদের পার্টনারশিপ ভারতীয় দলকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেয়। সেমি ফাইনালে শতরান করে অধিনায়কোচিত ব্যাটিং করেন ধুল। শেষ পর্যন্ত ১১০ রান করে রান আউট হন  যশ ধুল। পাশাপাশি শতরান থেকে ৬ রান দূরে থামেন শেইক রশিদ। শেষের দিকে ৪ বলে ২০ রানের ঝোড়ো ইনিংস খেলেন দীনেশ বানা। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৯৬ রান করে জুনিয়র টিম ইন্ডিয়া।

 

 

রান তাড়া করতে নেমে প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। ভারতীয় বোলারদের দুরন্ত পারফরম্যান্সের সৌজন্যে কোনও বড় পার্টনারশিপ গড়ে তুলতে পারেনিকুপার কনোলির দল। লাচালন সাউয়ের ৫১, কোরে মিলারের ৩৮, ক্যাম্পবেল কেলাওয়ে ৩০ রানের ইনিংস ছাড়া কোনও অজি ব্যাটসম্যান বড় স্কোর করতে পারেননি। শেষ পর্যন্ত ৪১.৫ ওভারে ১৯৪ রানে অলআউট হয়ে যায় ব্য়াগি গ্রিনরা। ভারতের হয়ে ৩টি উইকেট নেন ভিকি ওস্তওয়াল, ২টি করে উইকেট নেন রবি কুমার  ও নিশান্ত সিন্ধু। একটি করে উইকেট নেন কৌশল তাম্বে ও অঙ্গক্রীশ রঘুবংশী। ৯৪ রানে ম্য়াচ জিতে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০২২-এর ফাইনালে পৌছল ভারতীয় দল। ফাইনালে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড। ব্রিটিশ বধ করে পঞ্চমবার বিশ্ব সেরা হওয়াই লক্ষ্য ভারতের ছোটদের

Read more Articles on
Share this article
click me!