অজিদের বিরুদ্ধে বিরাট সাফল্য, সিরিজ জয় টিম ইন্ডিয়ার

  • এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে  একদিনের সিরিজ জয়
  •  বিরাট বাহিনী দাপটে জয় টিম ইন্ডিয়ার
  •  মুম্বইয়ের সিরিজের শুরুতেই জয় দিয়ে লিড নেয় অস্ট্রেলিয়া
  • রাজকোটে যদিও ঘুরে দাঁড়িয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় ভারত  

Asianet News Bangla | Published : Jan 19, 2020 4:15 PM IST / Updated: Jan 19 2020, 11:09 PM IST


এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে  একদিনের সিরিজ জয় করল বিরাট বাহিনী। মুম্বইয়ের সিরিজের শুরুতেই জয় দিয়ে লিড নেয় অস্ট্রেলিয়া। রাজকোটে যদিও ঘুরে দাঁড়িয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় ভারত। এদিন  বেঙ্গালুরুর নির্ণায়ক ওয়ান ডে ম্যাচে জয় তুলে নেয় টিম ইন্ডিয়া।  ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ দাঁড়াল ২-১। যার দৌলতে সিরিজ জয় পেল বিরাটের দল। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৮৬ রান তোলে অজি বাহিনী।  শতরান পান স্টিভ স্মিথ। পরে ব্যাট করতে নেমে ভারত ৪৭.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৮৯ রান তুলে ম্যাচ জিতে যায়। টিম ইন্ডিয়াকে দায়িত্বসহকারে জয় এনে দেয় অধিনায়ক বিরাট কোহলি ও সহ-অধিনায়ক রোহিত শর্মা। 

এদিন ব্যাটিং অর্ডারে প্রথমেই পরিবর্তন করা হয়।  রোহিতের সঙ্গে ওপেনে আসেন লোকেশ রাহুল। ব্যক্তিগত ১৯ রানের মাথায় আউট হয়ে ফিরে যান তিনি। ওপেনিং জুটিতে ৬৯ রান যোগ করেন ওপেনাররা।  পরে কোহলির সঙ্গে দ্বিতীয় উইকেটের জুটিতে ১৩৭ রান যোগ করেন হিটম্যান। শেষে রোহিত আউট হন ব্যক্তিগত ১১৯ রানের মাথায়। ১২৮ বলের ইনিংসে ৮টি চার ও ৬টি ছক্কা মারেন হিটম্যান। অন্যদিকে ৮টি বাউন্ডারির সাহায্যে ৯১ বলে ৮৯ রান করে আউট হয়ে সাজঘরে ফেরেন বিরাট। মণীশ পান্ডেকে সঙ্গে নিয়ে দলকে জয় এনে দেন শ্রেয়স আইয়ার। শ্রেয়স অপরাজিত থাকেন ৩৫ বলে ৪৪ রান করে। তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। মণীশ ২টি বাউন্ডারির সাহায্যে ৪ বলে ৮ রান করে নট-আউট থাকেন।

তার আগে অস্ট্রেলিয়ার হয়ে ১৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৩২ বলে ১৩১ রান করেন স্টিভ স্মিথ। মার্নাস ল্যাবুশেন করেন ৬৪ বলে ৫৪ রান। অ্যালেক্স ক্যারি যোগদান রাখেন ৩৫ রানের। শামি ৬৩ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ৪৪ রানে ২টি উইকেট নেন জাদেজা। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন রোহিত। সিরিজ সেরার পুরস্কার ওঠে কোহলির হাতে।

Share this article
click me!