আর মাত্র চার রান, বেঙ্গালুরুতেই সৌরভের নজির ভাঙতে পারেন রোহিত

  • সৌরভ গঙ্গোপাধ্যায়ের নজির ভেঙে দেওয়ার মুখে রোহিত শর্মা
  • আর মাত্র চার রান করলেই নয়া কৃতিত্ব গড়বেন ভারতীয় ওপেনার
  • বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ নির্ণায়ক ম্যাচ
  • কাঁধে চোট থাকায় রোহিতের খেলা নিয়ে অনিশ্চয়তা
     

debamoy ghosh | Published : Jan 19, 2020 4:18 AM IST

আর মাত্র চার রান। রবিবার বেঙ্গালুরুতে চার রান করতে পারলেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের করা কীর্তি ভেঙে দেবেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। কিন্তু শেষ পর্যন্ত আগের ম্যাচে পাওয়া কাঁধের চোটের ধাক্কা কাটিয়ে রোহিত সিরিজ নির্ণায়ক ম্যাচে খেলতে পারেন কি না, সেটাই এখন দেখার। 

একদিনের ক্রিকেটে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দ্রুততম ৯০০০ রান করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আর চার রান করলেই প্রাক্তন ভারত অধিনায়ককে ছাপিয়ে যাবেন রোহিত। এই মুহূর্তে ২১৬টি ইনিংস খেলে ৮৯৯৬ রান রয়েছে রোহিতের ঝুলিতে। ফলে বেঙ্গালুরুর ম্যাচে খেলতে না পারলেও বর্তমান বোর্ড সভাপতির গড়া কীর্তি ভাঙার অনেক সুযোগ পাবেন রোহিত। ,কারণ ৯০০০ রান পেরোতে সৌরভ নিয়েছিলেন ২২৮ ইনিংস। সচিন তেন্ডুলকর এবং ব্রায়ান লারা যথাক্রমে ২৩৫টি এবং ২৩৯টি ইনিংস নেন এই কীর্তি গড়ার জন্য। 

আরও পড়ুন- বেঙ্গালুরুতে সিরিজ ফয়সালার ম্যাচ, পরিসংখ্যান এগিয়ে রাখছে ভারতকে

বিশ্ব ক্রিকেটে দ্রুততম ৯০০০ রান করার নজির রয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলির। নিজের প্রতিদ্বন্দ্বীদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন তিনি। মাত্র ১৯৪ ইনিংস খেলে এই নজির গড়েন তিনি। তার পরেই রয়েছেন দক্ষিণ আফ্রিকার এ বি ডেভিলিয়ার্স। ৯০০০ রান করতে তাঁর সময় লেগেছিল ২০৫টি ইনিংস।

রাজকোটে ফিল্ডিংয়ের সময় বাঁ কাঁধে চোট পেয়েছিলেন রোহিত। যদিও খেলার পরে অধিনায়ক কোহলি সাংবাদিকদের জানান, রোহিতের চোট গুরুতর নয়। ফলে রোহিত খেলবেন ধরে নিয়েই অঙ্ক কষছে টিম ম্যানেজমেন্ট। 

Share this article
click me!