রাঁচিতে ভারতীয় বোলারদের দাদাগিরি, ফের ফলো অন দক্ষিণ আফ্রিকার

  • প্রথম ইনিংসে ৩৩৫ রানে পিছিয়ে দক্ষিণ আফ্রিকা
  • প্রোটিয়াদের ফলো অন দিলেন ভারত অধিনায়ক কোহলি
  • ভারতীয় বোলারদের দাপটে দুরমুশ ডুপ্লেশিসের দল
  • তৃতীয় দিনেই চালকের আসনে ভারত

Anirban Sinha Roy | Published : Oct 21, 2019 8:35 AM IST / Updated: Oct 21 2019, 02:42 PM IST

তৃতীয় দিনে প্রথম ইনিংসে মাত্র ১৬২ রানে শেষ হয়ে গেল দক্ষিণ আফ্রিকার ইনিংস। ভারতীয় দলের প্রথম ইনিংসে ৪৯৭ রান তারা করতে গিয়ে মাত্র প১৬২ রানেই শেষ হয়ে গেল প্রোটিয়াদের ইনিংস। ব্যাট হাতে রোহিত শর্মা ও অজিঙ্কা রাহানের দুরন্ত ইনিংসের পর এবার তৃতীয় দিনে দাপট দেখালো ভারতীয় বোলাররা। পেস সহ স্পিন ঐকবদ্ধ্য হয়েই প্রোটিয়াদের প্রথম ইনিংসে ফের নাজেহাল করে দিল ভারতীয় দল। কোহলির বোলিং ব্রিগেড প্রতিটি ম্যাচেই নজর কাড়ছে। আর সেই সঙ্গে তৃতীয় টেস্টে এবার চালকের আসনে ভারতীয় দল। আর সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকাকে ফলো অন দিয়ে ইনিংসে হারানোই এই মুহূর্তে লক্ষ্য ভারতীয় দলের।

 

 

রবিবার দ্বিতীয় দিনের শেষে ৯ রানে ২ উইকেট হারিয়ে ফেলেছিল দক্ষিণ আফ্রিকা দল। আর সেই সঙ্গে তৃতীয় দিনের শুরু থেকেই ব্যাকফুটে ছিল ভারতীয় দল। একমাত্র হামজার লড়াকু ইনিংস ছাড়া প্রথম ইনিংসে কোনও রকম ভাবে রান করতে দেখা যায়নি প্রোটিয়াদের। ব্যাট হাতে প্রোটিয়াদের ৩২ রান করেন বাভুমা ও ৩৭ রান করেন লিন্ডে। বল হাতে প্রথম ইনিংসে ভারতের হয়ে সকাল থেকে পেসারদের পাশাপাশি তৃতীয় দিনে চমক দিয়েছেন স্পিনাররাও। নিজেদের দাপুটে বোলিং দেখিয়েছেন রবীন্দ্র জাদেজা ও শাহবাজ নাদিমও। ২টি করে উইকেট ননে নাদিম ও জাদেজা। প্রথম ইনিংসে দুটি উইকেট পান মহম্মদ শামি ও তিনটি উইকেট নেন উমেশ যাদব।

ব্যাট হাতে প্রথম ইনিংসে ৩৩৫ রানে পিছিয়ে পড়ল দক্ষিণ আফ্রিকা দল। আর সেই সঙ্গে দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে ফলো অন দিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ফের একবার নিজেদের বোলিংল অ্যাটাক দিয়ে দ্বিতীয় টেস্টের মতন দক্ষিণ আফ্রিকাকে ইনিংসে হারানোই এখন টার্গেট ভারতীয় দলের। ৩৩৫ রানে এগিয়ে রয়েছে ভারত।

Share this article
click me!