ইংল্যান্ডের বোর্ডের ৪০০ কোটির ক্ষতি, পাশে দাঁড়াতে এই প্রস্তাব দিতে পারে বিসিসিআই

ভারত বনাম ইংল্যান্ড ম্যাঞ্চেস্টারে পঞ্চম টেস্ট বাতিল হওয়ায় বিপূল আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে ইসিবিকে। পাশে দাঁড়াতে ইসিবিকে বেশি ২টি টি২০ ম্য়াচ খেলার প্রস্তাব দিতে পারে বিসিসিআই।
 

Asianet News Bangla | Published : Sep 13, 2021 4:05 PM IST

ভারত বনাম ইংল্যান্ড ম্যাঞ্চেস্টারে পঞ্চম টেস্ট বাতিল নিয়ে জল্পনা এখনও অব্য়াহত। চলেছে দোষারোপের পালাও। কিন্তু শেষ টেস্ট না হওয়ায় ইংল্যন্ড  ও ওয়েলস ক্রিকেট বোর্ডের বিরাট বড় আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে। ভারতীয় যার পরিমাণ ৪০০ কোটিরও বেশি। ইসিবিকে এই ক্ষতির হাত থেকে বাঁচাতে আগেই পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এবার আশ্বাস ইংল্যান্ড বোর্ডের ক্ষতি সামাল দিতে প্রস্তাব  দিল বিসিসিআই।

আগামি বছর জুনে ফের ইংল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে ভারতীয় দলের। সেখানে ৩টি টি২০ ও ৩টি ওয়ান ডে ম্য়াচ খেলার কথা রয়েছে টিম ইন্ডিয়ার। ভারতীয় বোর্ড পরিকল্পনা ছিল সেই সিরিজের সময়তেই ম্য়াঞ্চেস্টারে একটি টেস্ট খেলার। এক ব্রিটিশ সংবাদ মাধ্যমের দাবি অনুযায়ী, সেই সফরে একটি টেস্ট ম্য়াচ খেলার পাশাপিশি আরও বাড়তে টি২০ ম্যাচ খেলতে পারে বিরাট-রোহিতরা। যাতে ইংল্যান্ড ও ওয়েলস বোর্ডের আর্থিক ক্ষতি পূরণ করা যায়।

ম্য়াঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ার পরই বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায় ইসিবির পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছিল। চলতি মাসে ইংল্যান্ডে অফিসিয়াল কাজে যাওয়ার কথা রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। সেই সময় ইসিবি কর্তাদের সঙ্গে বৈঠক করেই কোনও চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে বলে মে করা হচ্ছে। তবে ইসিবির আর্থিক ক্ষতি রুখতে বিসিসিআই যে সর্বোতভাবে পাশে দাঁড়াবে সেই বিষয়ে কোনও দ্বিধা নেই। শেষমেশ কী সিদ্ধান্ত হয় এখন এটাই দেখার।

Share this article
click me!