টি২০ বিশ্বকাপ প্রস্তুতি সারতে কী করতে চলেছে ভারতীয় ক্রিকেট দল, জানুন বিস্তারিত

অক্টোবর ও নভেম্বরে অস্ট্রেলিয়াতে  বসতে চলেছে টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) আসর। তার আগে প্রস্তুতি সারতে একাধিক সিরিজ খেলবে ভারতীয় দল (Indian Cricket Team)। সেই সিরিজে রয়েছে চমকও।
 

Web Desk - ANB | Published : May 10, 2022 12:50 PM IST

গত টি২০ বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্স করেছিল টিম ইন্ডিয়া। প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছিল তৎকালীন অধিনায়ক বিরাট কোহলির ভারতীয় দলকে। বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার পাকিস্তানের বিরুদ্ধে হারের যন্ত্রণাও সহ্য করতে হয়েছিল মেন ইন ব্লুদের। এই বছর অস্ট্রেলিয়ার মাটিতে ফের রয়েছে টি২০ বিশ্বকাপ। অক্টোবর ও নভেম্বরে অস্ট্রেলিয়াতেই বসবে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। রোহিত শর্মার নেতৃত্বে প্রথমবার কোনও বিশ্বকাপ খেলতে নামবে ভারতীয় দল। এবার ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্য়াটের বিস্বকাপে ভালো ফল করতে মরিয়া কোচ রাহুল দ্রাবিড়ের দল। অনুশীলনেও কোও খামতি রাখতে রাজি নয় ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই টি২০ বিশ্বকাপের আগে ঘরের মাঠে বর্তমান বিশ্ব চ্য়াম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজ খেলবে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

ভারতীয় দল আইপিএল শুরুর আগেও শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ খেলেছিল। আইপিএলের  পরও সেই দিকেই নজর রয়েছে টিম ইন্ডিয়ার।  আগামী সেপ্টেম্বরে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে আসবেন অ্যারন ফিঞ্চরা। অজিদের বিরুদ্ধে টি২০ সিরিজ খেলেই বিশ্বকাপ অভিযানে যাবে টিম ইন্ডিয়া। শুধু ভারতীয় দল নয়, অস্ট্রেলিয়াও তাদের খেতাব ধরে রাখতে মরিয়া। তাই শুধু অনুশীলন নয়, কঠিন দলের বিরুদ্ধে সিরিজ খেলেই বিশ্বকাপের প্রস্তুতি সারতে চাইছে ব্য়াগি গ্রিণরা। আর ভারতের মাঠে রোহিত , বিরাটরা য়ে কতটা ভয়ঙ্কর তা জানে অ্যারন ফিঞ্চের দল। তাই ভারতীয় দলের বিরুদ্ধে সিরিজ খেলে দেশের মাটিতে বিশ্বকাপ ডিফেন্ড করতে নামবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ভারত বাদেও জিম্বাবোয়ে, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। 

আরও পড়ুনঃনাক ডেকে মুখ খুলে থেকে কেউ আবার সান গ্লাস পড়ে, দেখুন তারকা ক্রিকেটারদের ঘুমন্ত অবস্থার ভাইরাল ছবি

আরও পড়ুনঃকোন অঙ্কে এখনও প্লে অফে যেতে পারবে কেকেআর, জেনে নিন কী করতে হবে নাইটদের

ভারতীয় ক্রিকেট দলও আরও বেশ কিছু সিরিজ খেলবে টি২০ বিশ্বকাপের আগে। জুনে দক্ষিণ আফ্রিকা আসবে ভারত সফরে। দু’দেশের মধ্যে হবে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ। তার পর আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন রোহিত শর্মারা। ইংল্যান্ড সফরে গত বছর করোনার জন্য না হওয়া পঞ্চম টেস্ট ছাড়াও তিনটি করে এক দিনের এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। ফলে এবারের টি২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল খুবই সিরিয়াস। একাধিক সিরিজের পাশাপাশি সূত্রের খবর আলাদা করে টি২০ বিশ্বকাপের প্রস্তুতির জন্য অনুশীলন ক্যাম্পের আয়োজনও  করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্য়াচ দিয়েই এবারের টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় দল। 

Share this article
click me!