মাঠের বাইরে মানবিক কেএল রাহুল, ১১ বছরের ক্রিকেটারের সাহায্যে দিলেন বিশাল অঙ্কের টাকা

চোটের কারণে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) বাইরে রয়েছেন তারকা ক্রিকেটার কেএল  রাহুল (KL Rahul)। তারপরও সকলের মন জয় করলেন টিম ইন্ডিয়ার (Team India) ক্রিকেটার। এক শিশুর চিকিৎসার জন্য দিলেন ৩১ লক্ষ টাকা।
 

Asianet News Bangla | Published : Feb 23, 2022 10:29 AM IST

অল্প সময়েই ভারতীয় ক্রিকেট দলের মহা তারকা হয়ে উঠেছেন কেএল রাহুল (Indian Cricket Team)। টিম ইন্ডিয়ার  (Team India) সাদা বল ও লাল বলের ক্রিকেট সহ অধিনায়কও তিনি। রাহুলের স্টাইলিস্ট ব্য়াটিংয়ের ভক্তও আকাশছোয়া। ২২ নিজের পারফরম্যান্স ও খেলার বাইরে নিজের লুকসও স্টাইল স্টেটমেন্ট দিয়ে সকলের মন জয় করেছেন তিনি। এবার এক অসুস্থ শিশুর চিকিৎসা জন্য বিপূল পরিমাণ আর্থিক সাহায্য করে আরও একবার সকলের মন জয় করে নিলেন কেএল রাহুল (KL Rahul)। বিরল রোগে আক্রান্ত ক্ষুদে ক্রিকেটার ভরদ নলওয়াডের (Varad Nalawade) চিকিৎসার জন্য ৩১ লক্ষ টাকা অনুদান দিলেন ভারতীয় ক্রিকেট তারকা। ভরদের চিকিৎসার জন্য় টাকা জোগার করতে হিমসিম খাচ্ছিলেন তার পরিবার। অবশেষে কেএল রাহুল এগিয়ে আসায় তাদের সেই সমস্যার সমাধান হয়।

ভরদ নলওয়াডের বয়স মাত্র ১১। রক্তের বিরল রোগে ভুগছে পঞ্চম শ্রেণির এই ছাত্র। ক্রিকেট খেলতে পছন্দ করে ভরদ। ক্রিকেট অনুশীলনও করত সে।   তার রক্তকণিকার পরিমাণ খুব কম। সাধারণ জ্বর সারতেও এক মাস সময় লেগে যায়। এমন অবস্থায় অস্থি মজ্জার প্রতিস্থাপনই এক মাত্র চিকিৎসা। ব্যয়বহুল সেই চিকিৎসার জন্য ৩৫ লক্ষ টাকা প্রয়োজন ছিল। মুম্বইয়ের জাসলোক হাসপাতালে ভর্তি ছিলেন ছোট্ট ভারাদ।ছেলের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহে নামেন  ভরদের বাবা ও মা। ২০২১ সালে ডিসেম্বর মাস থেকে তারা অর্থ সংগ্রহ নামে। কিন্তু এতদিনে মাত্র ৪ লক্ষ চাককার মতই জোগার করে উঠতে পেরেছিল তারা। এই খবরটি জানতে পেরে এগিয়ে আসেন কেএল রাহুল। ৩১ লক্ষ টাকা দিয়ে সাহায্য করেন। কেএল রাহুলের সাহায্য়ের পর অস্থি মজ্জা স্থাপিত হয়েছে ১১ বছরের ক্ষুদে ক্রিকেটারের। বর্তমানে ধীরে ধীরে সুস্থ হচ্ছেন ভরদ নলওয়াডে। 

আরও পড়ুনঃভারতীয় দলে একের পর এক চোটের ধাক্কা, দীপক চাহারের পর ছিটকে গেলেন তারকা ব্য়াটসম্যান

আরও পড়ুনঃচোটের জন্য শ্রীলঙ্কা সিরিজ থেকে বাদ পড়লেন দীপক চাহার, প্রশ্ন আইপিএল নিয়েও

আরও পড়ুনঃশ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে নামার আগে কীভাবে সময় কাটাচ্ছে টিম ইন্ডিয়া, দেখুন ভিডিও

কেএল রাহুল এই বিষয়ে বলেছেন,'আমি যখন ভারাদের অবস্থা সম্পর্কে জানতে পারি, তখন আমার দল  গিভ ইন্ডিয়া (GiveIndia)-এর সাথে যোগাযোগ করি। যাতে আমরা যে কোনও উপায়ে তাকে সাহায্য করতে পারি সে বিষয়ে ব্যবস্থা করি। আমি খুশি যে অস্ত্রোপচার সফল হয়েছে এবং সে ভালো আছে। আমি আশা করি ভারাদ যত তাড়াতাড়ি সম্ভব তার পায়ে ফিরে আসবে এবং তার স্বপ্নগুলি অর্জন করবে। আমি আশা করি আমার অবদান আরও বেশি সংখ্যক লোককে এগিয়ে আসতে এবং প্রয়োজনে সাহায্য করতে অনুপ্রাণিত করবে।' ছোট্ট শিশুর মা বলেছেন,'ভারাদের অস্ত্রোপচারের জন্য এত বিপুল পরিমাণ অনুদান দেওয়ার জন্য আমরা কেএল রাহুলের কাছে কৃতজ্ঞ। কিন্তু এত অল্প সময়ে অস্থিমজ্জা প্রতিস্থাপন করা তাঁর পক্ষে অসম্ভব ছিল। ধন্যবাদ, রাহুল।' বর্তমানে চোটের কারণে ভারতীয় দলের বাইরে রয়েছেন কেএল রাহুল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজেও খেলেননি। ২৪ তারিখ থেকে শুরু হতে চলা শ্রীলঙ্কার বিরুদ্ধেও খেলছেন না তিনি। হাল্কা চোট ও বিশ্রামের জন্য ২২ গজ থেকে বাইরে থাকলেও, মাঠের বাইরে কেএল রাহুলের 'মানবিকতার ' এই ইনিংস প্রশংসিত হচ্ছে সর্বত্র। 

Share this article
click me!