বিরাট কোহলির পর ঋষভ পন্থ, করোনা যুদ্ধে সামিল হলেন আরও এক ক্রিকেটার

  • দেশ জুড়ে ভয়ঙ্কর আকার নিয়েছে করোনা পরিস্থিতি
  • বেলাগাম হয়ে উঠছে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা
  • এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন ক্রিকেটাররা
  • বিরাট কোহলির পর করোনা যুদ্ধে সামিল হলেন ঋষভ পন্থ
     

Sudip Paul | Published : May 9, 2021 8:35 AM IST

দেশে ভয়াবহ আকার নিয়েছে করোনা সংক্রমণ। দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় কোনওভাবেই লাগাম টানা যাচ্ছে। দৈনিক সংক্রমণ ৪ লক্ষের উপরে, মৃত্যুর হারও ৪ হাজার ছাড়িয়েছে। তারউপর রয়েছে হাসপাতালে বেড, অক্সিজেন ও ওষুধের হাহাকার। এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসছেন সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিত্বরা। পিছিয়ে নেই ক্রীড়া ব্যক্তিত্বরা। ভারত অধিনায়ক বিরাট কোহলির পর করোনা যুদ্ধে সামিল হলেন উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ।

অধিনায়কের দেখানো পথে হেঁটে করোনা মোকাবিলায় সাহায্যের  হাত বাড়িয়ে দিয়েছেন ঋষভ পন্থ। একটি সেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে এই কাজ করছেন ভারতীয় তারকা ক্রিকেটার। সোশ্যাল মিডিয়ায় পন্থ লেখেন,'হেমকুন্ঠ ফাউন্ডেশন দারুণ কাজ করছে। তাই ঠিক করলাম এই সংস্থার মাধ্যমে আমিও আমার সাধ্যমতো এই ভাইরাসের বিরুদ্ধে রুখে দাঁড়াব। এই টাকা দিয়ে অস্কিজেন সিলিন্ডার, অসুস্থ মানুষের জন্য বিছানা, ওষুধ এবং কোভিড যোদ্ধাদের জন্য পিপিই কিট কেনা হবে। দেশের প্রথম সারির শহরগুলোর বদলে আমাদের সংস্থা ছোট শহর ও গ্রামে গঞ্জে কাজ করবে।' এছাড়া সকলকে নিজেদের সাধ্যমত সাহায্য করার আহ্বানও জানান পন্থ।

 

 

দিন কয়েক আগেই বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে ২ কোটি টাকার অনুদান দিয়েছিলেন। একইসঙ্গে সকলকে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসার কথা বলেছিলেন। তাদের ডাকে সাাড়া দিয়ে ইতিমধ্যেই প্রায় আরও ৪ কোটি টাকার অনুদান এসেছে গোটা দেশ থেকে। এর আগে এক কোটি টাকা দিয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরও। এবার এগিয়ে আসলেন ঋষভ পন্থ। ভারতীয় ক্রিকেটারদের এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছে দেশবাসী।   


Share this article
click me!