স্বমেজাজে মহম্মদ শামি, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে দিয়ে রাখলেন হুঁশিয়ারী

  • সামনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল
  • তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ
  • তার আগে প্রতিপক্ষকে কার্যত হুঁশিয়ারী মহম্মদ শামির
  • ভারতীয় পেসাররা বিপক্ষকে নাজেহাল করতে প্রস্তুত মত শামির
     

Sudip Paul | Published : Jun 1, 2021 10:51 AM IST

সামনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যন্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ। ইতিমধ্যেই কোয়ারেন্টাইন পর্ব শুরু হয়ে গিয়েছে ভারতীয় দলের। তবে লন্ডন পারি দেওয়ার আগে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে কার্যত হুঁশিয়ারী দিয়ে রাখলেন ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি। হুঙ্কারের সুরে 'সহেসপুর এক্সপ্রেসের' জানিয়েছেন, ওরা ঘরের মাঠে পেস বোলিং সহায়ক উইকেট তৈরি করার আগে যেন ভাবনা চিন্তা করে। কারণ বিপক্ষের ব্যাটসম্যানদের রাতের ঘুম কেড়ে নিতে প্রস্তুত ভারতীয় পেসাররা।

দীর্ঘ দিন চোটের কারণে মাঠের বাইরে ছিলেন মহম্মদ শামি। আইপিএল থেকে ফের ২২ গজে ফেরেন তারকা পেস বোলার। তবে দেশের জার্সিতে বিদেশের মাটিতে ফের মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছেন শামি।  নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে সতর্ক করে শামি বলেছেন,বর্তমানে ভারতীয় দলের সব পেসাররা ১৪০ থেকে ১৪৫ কিলোমিটার গতিবেগে বোলিং করতে সক্ষম। সঙ্গে রয়েছে ব্য়াটসম্যানককে নাজেহাল করার জন্য বিষাক্ত সুইং। কোনও দলে দু-এক জন ভালো জোরে বোলার থাকে। কিন্তু বর্তমানে ভারতীয় দলে সুইং সহ দ্রুত গতিতে বল করতে পারে। তাি আমাদের সামলাতে বিপক্ষকে যথেষ্ট সমস্যায় পড়তে হবে।'

ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ, নবদীপ সাইনি, প্রসিদ্ধ কৃষ্ণ, দীপক চাহার, শার্দূল ঠাকুরদেরও ভূয়সী প্রশংসা করেছেন  মহম্মদ শামি। কাউকে খাটো না করে বর্তমানে বিরাট কোহলির দলের পেসস অ্যাটাককে ভারতের সেরা পেস অ্যাটাক বলে আখ্যা দিয়েছেন শামি। দলে সিনিয়র-জুনিয়র বলে কোনও বিভেদ নেই বলেও জানিয়েছেন তারকা পেস বোলার। ফলে বিশ্ব টেস্টে চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ড সফরের জন্য মহম্মদ শামি যে পুরোপুরি প্রস্তুত তা তার কথা থেকে স্পষ্ট। 

Share this article
click me!