হরমনপ্রীত সিংয়ের দুরন্ত হ্যাটট্রিক, ওয়েলসকে ৪-১ গোলে হারিয়ে হকির সেমিতে ভারত

কমনওয়েলথ গেমসে (Commonwealth games 2022) ওয়েলসকে ৪-১ গোলে হারাল ভারতীয় পুরুষ হকি দল (Indian men hockey team)। হ্যাটট্রিক করলেন হরমনপ্রীত সিং। প্রতিযোগিতার সেমি ফাইনালে পৌছে গেল টিম ইন্ডিয়া (Team India)। 
 

Web Desk - ANB | Published : Aug 4, 2022 6:12 PM IST

কমনওয়েলথ গেমস ২০২২-এ ভারতীয় হকি দলের দুরন্ত ফর্ম অব্যাহত। কানাডাকে হারানোর পর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের প্রতিপক্ষ ছিল ওয়েলস। সেমি ফাইনালের টিকিট পাকা করতে গেলে এই ম্যাচে জয় অত্যাবশ্যক ছিল মনপ্রীত সিংয়ের দলের কাছে। আর নিজেদের ধারাবাহিকতা ধরে রেখে ওয়েলসকে ৪-১ গোলে কমওয়েলথের শেষ চারে পৌছে গেল ভারতীয় পুরুষ হকি দল। ভারতের জয়ে দুরন্ত হ্যাটট্রিক করেন হরমনপ্রীত সিং। অপর একটি গোল করেন গুরজন্ত সিং। প্রসঙ্গত গত বছর টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ জয় করেই সন্তুষ্ট থাকতে হয়েছিল ভারতকে। তবে এবার কমনওয়েলথ গেমসে সোনা জয় ছাড়া অন্য কিছু ভাবতে নারাজ মনপ্রীত সিং, হরমনপ্রীত সিং, গুরজন্ত সিংরা।

এদিন ম্যাচের শুরু থেকে ছন্দে ছিল ভারতী হকি দল। তবে ম্যাচের প্রথম কোয়ার্টারে প্রতিপক্ষকে একটু মেপে নেওয়ার চেষ্টা করে ভারত। রক্ষণ সামলে আক্রমণে যাওয়ার চেষ্টা করে ভারতীয় দল। ম্যাচের প্রথম কোয়ার্টারে গোলের মুখ খুলতে পারেনি টিম ইন্ডিয়া। ম্য়াচের দ্বিতীয় কোয়ার্টারে আসে গোল। প্রথম গোলটিই করেন হরমনপ্রীত সিং।   পেনাল্টি কর্নারই ভারতকে এগিয়ে দেন তিনি। রেফারেলের জন্য বেশ লম্বা বিরতির পর পিসিকে ধরে রাখা হয়, যার শেষে ভিডিয়ো আম্পায়ার বলেন কোন পরামর্শ সম্ভব নয়। হরমনপ্রীত তারপর গোলের বাঁ কোণে ফ্লিক থ্রেড করেন। ভারত এগিয়ে যায়। দ্বিতীয় কোয়ার্টারেই আরও একটি গোল করে দলের পক্ষে ব্যবধান ২-০ করেন মনপ্রীত সিং। ম্যাচের বিরতিতে ২-০ গোলে এগিয়ে ছিল ভারতীয় হকি দল।

 

 

এরপর  ম্য়াচের তৃতীয় গোলও করেন হরমনপ্রীত সিং। ওয়েলসের একজন খেলোয়াড় ললিত উপাধ্যায়ের স্টিক থেকে ডিফ্লেক্ট করার পথে আসার পর ভারত পেনাল্টি স্ট্রোক পায়। ওয়েলসের আপিল এবং ভিডিয়ো আম্পায়ার সিদ্ধান্ত পরিবর্তনের কোনও কারণ খুঁজে পাননি। সেই পেনাল্টি কর্ণার থেকেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন হরমনপ্রীত সিং। মাঝে একটি গোল শোধ করে ম্যাচে ফেরার চেষ্টা চালিয়েছিল ওয়েলস। কিন্তু ভারতের হয়ে  গুরজন্ত সিং শেষ গোলটি করে ওয়েলসের কফিনে শেষ পেরেক পুতে দেন। এরপর ম্যাচের শেষে আক্রমণ গড়ার চেষ্টা করলেও বারতের জমাটি রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি। শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে ম্যাচ জিতে সেমি ফাইনালের টিকিট পাকা করে ফেলে ভারতীয় হকি দল। হ্যাটট্রিক করে ম্যাচের সেরা হরমনপ্রীত সিং।

Share this article
click me!