IPL 2021 - ধোনি তাহলে এবার পুরোপুরি অবসরে, PBKS ম্যাচের আগেই বিরাট ঘোষণা করলেন CSK ক্যাপ্টেন


চলতি আইপিএল মরসুমের পরেই কি তাহলে অবসর নিচ্ছেন এমএস ধোনি? পাঞ্জাব কিংস (Punjab Kings) বনাম চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ম্যাচের আগেই দিলেন বড় ইঙ্গিত। 

Asianet News Bangla | Published : Oct 7, 2021 10:54 AM IST / Updated: Oct 07 2021, 04:39 PM IST

তাহলে এবার একেবারে অবসর গ্রহে প্রবেশ করতে চললেন মহেন্দ্র সিং ধোনি? এসেই গেল সেই মাহেন্দ্রক্ষণ? 

বৃহস্পতিবার, আইপিএল ২০২১-এর (IPL 2021) ৫৩তম ম্যাচে পাঞ্জাব কিংসের (Punjab Kings) মুখোমুখি হওয়ার ঠিক আগে টসের সময় চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়ক যা বললেন, তার থেকে ইঙ্গিতটা স্পষ্ট। ধোনি বললেন, ২০২২ আইপিএল মরসুমে তিনি খেলোয়াড় হিসেবে থাকবেন কিনা, তা নিয়ে নিশ্চিত নন। তবে, যে ভূমিকাতেই থাকুন না কেন, সিএসকে ফ্যানদের প্রাণপ্রিয় থালা যে হলুদ জার্সতেই থাকবেন, তা নিশ্চিত করেছেন তিনি।

"

একদিন আগেই ধোনি বলেছিলেন, 'সিংহের গুহা'য় অর্থাৎ চেন্নাই সুপার কিংস-এর ঘরের মাঠ চেন্নাইয়েই তিনি আইপিএলের শেষ ম্যাচ খেলতে চান। তবে, বৃহস্পতিবার অবশ্য তিনি জানালেন আইপিএল-এর আরেক মরসুম খেলার বিষয়ে তিনি অনিশ্চিত। ধোনি আরও বলেন, সিএসকের হলুদ জার্সি পরলেও তাদের হয়ে পরের আইপিএল-এ খেলার পথে অনেক 'অনিশ্চয়তা' আছে। 

কী কী অনিশ্চয়তা? ধোনি বলেছেন পরের আইপিএল-এ দুটি নতুন দল যুক্ত হবে। ক্রিকেটারদের ধরে রাখার বিষয়ে বোর্ড এখনও কোনও নিয়ম জানায়নি। কতজন বিদেশী খেলোয়াড় ধরে রাখা যাবে, কতজন ভারতীয় ক্রিকেটার ধরে রাখা যাবে - কেউ জানে না। কোন ক্রিকেটারের কত দর - তাও এখনও কেউ জানে না। তিনি আরও বলেন, ২০২২ আইপিএল মরসুমের আগে যে মেগা নিলাম হবে, তার নিয়মের উপরই তাঁর সিএসকের হয়ে খেলার বিষয়টা নির্ভর করবে।

আরও পড়ুন - IPL 2021 - গব্বরের সেকেন্ড ইনিংস, এবার কি এই ভারতীয় মহিলা ক্রিকেটারকে বিয়ে করছেন ধাওয়ান, দেখুন

আরও পড়ুন - IPL 2001 - 'টুপি' পেয়েই মাথা ঘুরেছে ইশান-সূর্যের, হার্দিককে কি বাদ দেওয়া উচিত, কী বললেন গাভাস্কার

আরও পড়ুন - IPL 2021 - গায়ে লেপ্টে ভেজা সুইমিং কস্টিউম, স্পষ্ট সব আঁক-বাঁক - এ কী ছবি পোস্ট করলেন শামির বউ

২০২০ সালের ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন এমএস ধোনি। ক্রিকেট মাঠের বাইরে খুবই সাদামাটা ভাবে বিদায় নিয়েছিলেন আধুনিক ক্রিকেটের এই কিংবদন্তি। চলতি আইপিএল-এ এমএ ধোনির প্রখর ক্রিকেট বুদ্ধির পরিচয় বারবার পাওয়া গেলেও এখনও পর্যন্ত দলকে তিনি ব্যাট হাতে, কিংবা কিপিং গ্লাভস হাতে বিশেষ সাহায্য় করতে পারেননি। বিশেষ করে দিল্লির বিরুদ্ধে ম্যাচে কোনও বাউন্ডারি ছাড়া ২৭ বলে ধোনির কষ্টার্জিত ১৮ রানের ইনিংসের পর অনেকেই বলছেন, এবার বোধহয় তাঁর ছেড়ে দেওয়ার সত্যিই সময় হয়েছে।  

Share this article
click me!