Asianet News BanglaAsianet News Bangla

IPL 2001 - 'টুপি' পেয়েই মাথা ঘুরেছে ইশান-সূর্যের, হার্দিককে কি বাদ দেওয়া উচিত, কী বললেন গাভাস্কার

ভারতীয় দলে (Indian Cricket Team) সুযোগ পাওয়াটাই কাল হয়েছে ইশান কিশান (Ishan Kishan) এবং সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)-এর।  এমনই মত কিংবদন্তি ভারতীয় ব্যাটার সুনীল গাভাস্কার (Sunil Gavaskar)-এর। 

IPL 2021 - Ishan Kishan and Suryakumar Yadav and get relaxed after getting India cap, says Sunil Gavaskar ALB
Author
Kolkata, First Published Oct 5, 2021, 6:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইশান কিশান (Ishan Kishan) এবং সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) - মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) দলের মিডল অর্ডারের দুই তরুণ ব্যাটারই আসন্ন টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2021) ভারতীয় দলের (Indian Cricket Team) সদস্য। কিন্তু, বিশ্বকাপের ঠিক আগে, আইপিএল ২০২১ (IPL 2021)-এর দ্বিতীয় লেগে তাঁদের ফর্ম একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে। এই অবস্থায়, মঙ্গলবার দুই তরুণ ব্যাটারেরই তীব্র সমালোচনা করলেন কিংবদন্তি ভারতীয় ব্যাটার সুনীল গাভাস্কার (Sunil Gavaskar)। ভারতীয় দলে সুযোগ পাওয়াটাই তাদের কাল হয়েছে বলে মন্তব্য করলেন তিনি।  

সংযুক্ত আরব আমিরশাহিতে (United Arab Emirates) আসার পর থেকে সূর্যকুমার যাদব মাত্র একবার দ্বিগুণ অঙ্কের রান পেয়েছেন। শেষ পাঁচ ইনিংসে তাঁর রান যথাক্রমে - ৩, ৫, ৮, ০ এবং ৩৩। অন্যদিকে, পরপর তিন ম্যাচে ব্যর্থতার পর মুম্বই ইন্ডিয়ান্স দল থেকেই বাদ পড়ে গিয়েছেন ইশান কিশান। শেষ তিন ইনিংসে তাঁর রান যথাক্রমে ১১, ১৪ এবং ৯।

"

এদিন স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড শো-এ এই দুই তরুণ ক্রিকেটারের সম্পর্কে সুনীল গাভাস্কার বলেন, ভারতের জাতীয় দলের টুপি পাওয়ার পরই দুজনের মধ্যেই শিথিলতা এসেছে। সেই কারণেই তারা ফর্ম হারিয়েছেন। ভারতের ব্যাটিং কিংবদন্তি আরও বলেন, 'তারা কিছু শট খেলছে, দেখে মনে হচ্ছে তারা এই বড় শটগুলো খেলার চেষ্টা করছে, শুধুমাত্র তারা এখন ভারতের খেলোয়াড় বলে'। তিনি জানান, এই অবস্থায় দুই ব্যাটারেরই উচিত, ক্রিজে নিজেদের আরও একটু সময় দেওয়া। শট নির্বাচন ঠিক করতে হবে। গাভাস্কারের মতে তাদের শট বাছাই ঠিক হচ্ছে না বলেই তারা কম রানে আউট হয়ে যাচ্ছে।

আরও পড়ুন - Happy Birthday Rishabh Pant - পন্থের তিন 'প্রেমিকা'র হটেস্ট ছবি, জন্মদিনে চর্চায় তাঁর প্রেম জীবন

আরও পড়ুন - IPL 2021 - লড়িচালকের ছেলে সাকারিয়া এখন কোটিপতি, স্বপ্ন দেখেন এই বলি অভিনেত্রীকে ডেট করার

আরও পড়ুন - IPL 2021 - কখনও নাচান বক্ষ, কখনও নিতম্ব - এই হট বেলি ড্যান্সারের প্রেমেই নাকি পাগল পৃথ্বী, দেখুন

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বোলিং না করা  নিয়েও উদ্বেগ প্রকাশ করেন সুনীল গাভাস্কার। তিনি জানান, এটা শুধু তাঁর আইপিএল দলের জন্যই বড় ধাক্কা নয়, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ট্রফি সম্ভাবনাও এর ফলে ক্ষতিগ্রস্ত হবে। কারণ ভারতীয় জাতীয় দলে তিনি সুযোগ পেয়েছেন অলরাউন্ডার হিসেবেই। গাভাস্কারের মতে, হার্দিক দলে থেকে যদি ৬ বা ৭ নম্বরে ব্যাটিং করে কিন্তু, বল করতেনা পারে, তাহলে অধিনায়কের কাজটাই কঠিন হয়ে যায়। কারণ, ৬ বা ৭ নম্বরে যে ব্যাট করবে, তার কাছ থেকে অলরাউন্ডিং পারফরম্যান্সই আশা করে অধিনায়ক। হার্দিক বল করতে না পারলে বিরাট কোহলি (Virat Kohli) সেই নমনীয়তা পাবেন না এবং তাঁর হাতে প্রয়োজনীয় বিকল্প থাকবে না।

Follow Us:
Download App:
  • android
  • ios