IPL 2021, Eliminator - ভয়ঙ্কর সুন্দর সুনীল নারাইন, ঘোঁচালেন প্লে-অফের বদনাম


আইপিএল ২০২১ (IPL 2021)-এর এলিমিনেটর ম্যাচে ভয়ঙ্কর রূপ ধারণ করলেন দীর্ঘদিনের কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) সদস্য সুনীল নারাইন (Sunil Narine)। প্লেঅফ পর্বে ভাল খেলতে না পারার বদনাম ঘোঁচালেন তিনি। 
 

Asianet News Bangla | Published : Oct 11, 2021 4:22 PM IST

সোমবার আইপিএল ২০২১ (IPL 2021)-এর এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)-এর বিরুদ্ধে ভয়ঙ্কর রূপ ধারণ করলেন দীর্ঘদিনের কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) সদস্য সুনীল নারাইন (Sunil Narine)। ৪ ওভার বল করে মাত্র ২৪ রান দিয়ে তিনি ৪টি উইকেট দখল করলেন। যার জেরে দুর্দান্ত শুরু করেও ৭ উইকেট হারিয়ে ১৩৮ রানের বেশি করতে পারল না আরসিবি। শুধু তাই নয়, একইসঙ্গে প্লেঅফ পর্বে ভাল খেলতে না পারার বদনামও ঘোঁচালেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। 

এদিন দশম ওভারে তাঁকে প্রথম বল করতে ডেকেছিলেন কেকেআর অধিনায়ক ইয়ন মর্গান (Eoin Morgan)। সেই সময় ৯ ওভারে ১ উইকেট হারিয়ে ৬৬ রান তুলেছিলেন কোহলিরা। ক্রিজে স্বয়ং বিরাট কোহলি (Virat Kohli) আর আগের ম্যাচেই অপরাজিত ৭০ রানের ইনিংস খেলা কেএস ভরত (KS Bharat)। ব্য়াট করতে নামেননি এবিডি, ম্যাক্সওয়েল। সেখান থেকেই প্রায় একার হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন তিনি। 

প্রথম ওভারেই মাত্র ৪ রান দিয়ে ফিরিয়ে দেন ভরতকে। ১৩তম ওভারে তিনি বোল্ড করে দেন ৩৯ রানে ব্যাট করা কোহলিকে। ১৫তম ওভারে তাঁর শিকার এবি ডিভিলিয়ার্স (AB De Villiers)। আর সবথেকে বড় উইকেটটি তিনি নিলেন ইনিংসের ১৭তম এবং নিজের শেষ ওভারে। তাঁকে ওড়াতে গিয়ে ঠিকমতো ব্যাটে বলে হল না গ্লেন ম্যাক্সওয়েলের (Glenn Maxwell)। গত ৪ ম্যাচে অর্ধশতরান করা ম্যাক্সওয়েল ১৮ বলে ১৫-র বেশি করতে পারলেন না। 

সুনীল নারাইন যে আইপিএল-এর একজন কিংবদন্তি ক্রিকেটার, তা নিয়ে কোনও সন্দেহই নেই। এই ম্য়াচের আগে পর্যন্ত ১৩২টি আইপিএল ম্যাচে তিনি ১৪১টি উইকেট নিয়েছেন। ইকোনমি রেট ৬.৭৪। ব্যাট হাতেও ৪টি অর্ধশতরান-সহ তিনি করেছেন ৯২৬ রান। তবে এর বেশিরভাগই লিগ পর্বের ম্যাচে। প্লে-অফে নারাইন ততটা ভয়ঙ্কর নন, বলেই এতদিন সকলে জানতেন। এই ম্যাচের আগে পর্যন্ত তিনি প্লে অফ পর্যায়ে ৯টি ম্য়াচ খেলেছিলেন। উইকেট পেয়েছিলেন মাত্র ৮টি। ব্যাট হাতেও বড় রান ছিল নেই।

আরও পড়ুন - IPL 2021 - পারলে সারাদিনই কাটে সুইমিংপুলে, এই হট 'দেশি গার্ল'-এর সঙ্গেই ঘর বাঁধছেন ম্যাক্সওয়েল

আরও পড়ুন - Daughters' Day 2021 - কার সঙ্গে প্রেম করছেন সানা, ১৯ বছরে কতটা বদলে গেলেন সৌরভ-কন্যা, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - পুরো নগ্ন হয়ে সুইমিং পুলে, ঘাম ঝড়াবে জেসন হোল্ডারের নতুন প্রেমিকার হট অবতার, দেখুন

অথচ এদিন এক ম্য়াচ থেকেই ৪ উইকেট দখল করলেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। কাজেই, প্লেঅফের চাপ তিনি নিতে পারেন না, এদিনের পর আর বলা যাবে না। বলের পর ব্যাট হাতেও তিনি একইরকম দুরন্ত পারফর্ম করেন কিনা, এখন সেটাই দেখার। তবে, তাঁর ব্যাট করার সুযোগ আসার আগেই নাইটরা জিতলে, সেটাই সবথেকে ভাল হবে।   

Share this article
click me!