হার্সল প্যাটেলের ৩ স্লোয়ার, কুপাকাত হার্দিক-পোলার্ড-চাহার, ইতিহাসের পাতায় আরসিবি বোলার

জয়ের সরণীতে ফিরল আরসিবি। দুবাইতে মুম্বইকে ৫৪ রানে হারাল বিরাট কোহলির দল। প্রথমে ব্য়াট করে ১৬৫ রান করে আরসিবি। জবাবে ১১১-তে অল আউট মুম্বই। হ্য়াটট্রিক হার্সল প্যাটেলের।
 

Asianet News Bangla | Published : Sep 26, 2021 7:19 PM IST

মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) ৫৪ রানে হারিয়ে আইপিএল ২০২১ (IPL 2021) -এর দ্বিতীয় পর্বে আরব আমিরশাহিতে প্রথম জয় পেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। ম্য়াচে প্রথমে ব্যাট করে ১৬৫ রান করে আরসিবি (RCB)। ব্য়াট হাতে অনবদ্য ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) ও গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। দুজনেই করেন হাফ সেঞ্চুরি। ১৬৬ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করেছিল মুম্বইও। ওপেনিং জুটিতে ৫৭ রানের পার্টনারশিপও করেন রোহিত শর্মা ও কুইন্টন ডিকক। কিন্তু তারা আউট হতেই বদলাতে শুরু করে ম্য়াচের। আর মুম্বইয়ের ব্যাটিং লাইনআপকে তাসের ঘরের মতে গুড়িয়ে হ্যাটট্রিক সহ ৪ উইকে নিয়ে হিরো হয়ে উঠলেন হার্সল প্য়টেল (Harshal Patel)। 

 

 

যুজেবেন্দ্র চাহল, গ্লেন ম্যাক্সওয়েল, মহম্মদ সিরাজরা প্রথম দিকে মুম্বইকে ধাক্কা দিলেও পরের দিকে বিরাটের পক্ষে কাজটা সোজা করে দেন হার্সল প্যাটেল। মুম্বই ইনিংসের ১৭ তম ওভারে হার্সলকে বল দেন হার্দিক।  পরপর তিনটি স্লোয়ারে তিন উইকেট নিয়ে ইতিহাসের পাতায় নাম তুললেন ডানহাতি মিডিয়াম পেসার। প্রথম বলেই হার্সলের স্লোয়ার বলে বিগ হিট করতে গিয়ে ক্যাচ আউট হন হার্দিক পান্ডিয়া। দ্বিতীয় বলে আরও একটি স্লোয়ার। না বুঝতে পেরে বোল্ড হয়ে যান কায়রন পোলার্ড। তৃতীয় বলে রাহুল চাহর স্লোয়ারে বোকা বনে গিয়ে এলবিডব্লু আউট হয়ে প্যাভেলিয়নে ফেরত যান। হ্যাটট্রিক করার পর হার্সল প্যাটেল, বিরাট কোহলি সহ গোটা আরসিবি দলের উল্লাস ছিল নজরকাড়া।

 

 

 

আরও পড়ুনঃIPL 2021- কোহলি-ম্যাক্সওয়েলের অর্ধশতরান, হার্সল প্যাটেলের হ্যাটট্রিক, মুম্বইকে ৫৪ রানে হারাল আরসিবি

আরও পড়ুনঃIPL 2021, মুম্বইয়ের বিরুদ্ধে অনবদ্য ইনিংস, টি২০ ক্রিকেটে কোহলি গড়লেন বিরাট বিশ্বরেকর্ড

আরও পড়ুনঃIPL 2021, MI vs RCB-রোহিতের বউকে নিয়ে সিনেমা হলে ধরা পড়েছিলেন কোহলি, সেই কারণেই কী দুই তারকার তিক্ততা

আইপিএলে ২০২১ মরসুমে এটি প্রথম হ্যাটট্রিক। হার্সল প্যাটেল তৃতীয় আরসিবি ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন। এর আগে রয়্যাল চ্যালঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে হ্যাট্রিক করেছেন প্রবীন কুমার এবং স্যামুয়েল বদ্রী। ম্যাচে ৩.১ ওভার বল করে ১৭ দিয়ে মোট ৪ উইকেট নেন হার্সল প্যাটেল। গুরুত্বপূর্ণ ম্য়াচে দলের জয়ে বড় ভূমিকা নিতে পেরে খুশি হার্সল। শুভেচ্ছার জোয়ারে ভাসছেন তিনি। দলের তরুণ ক্রিকেটারের বোলিংয়ের প্রশংসায় পঞ্চুমুখ অধিনায়ক বিরাট কোহলি।


Share this article
click me!