পঞ্জাব ও রাজস্থানের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান, দেখে নিন কে এগিয়ে আর কে পিছিয়ে

আজ আইপিএলে কেএল রাহুল বনাম সঞ্জু স্যামসন দ্বৈরথ। এই দলের লড়াই সবসময়ই হাড্ডাহাড্ডি হয়। আজ আরও একটি রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপক্ষায় ক্রিকেট প্রেমিরা।
 

Asianet News Bangla | Published : Sep 21, 2021 9:59 AM IST / Updated: Sep 22 2021, 03:55 PM IST

আইপিএলের ইতিহাসে পঞ্জাব কিংস (Punjab Kings) ও রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) যখনই মুখোমুখি হয়েছে রুদ্ধশ্বাস লড়াই দেখেছে ক্রিকেট বিশ্ব। ভারতের মাটিতে ২০২১-আইপিএলের (IPL 2021) প্রথম পর্বের সাক্ষাতেও তার ব্যতিক্রম হয়নি। প্রথম রাউন্ডের খেলার প্রথমে ব্যাট করে ২২১ রান করেছিল পঞ্জাব। সর্বোচ্চ ৯১ রান করেছিলেন কেএল রাহুল (KL Rahul)। জবাবে সেঞ্চুরি করে দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে গিয়েও শেষরক্ষা করতে পারেননি সঞ্জু স্যামসন (Sanju Samson)। ৪ রানে ম্যাত হারতে হয়েছিল রাজস্থান রয়্যালসকে।

এর আগে ২০২০ সালের আইপিএলে মরুদেশে দুই দলের রুদ্ধশ্বাস ম্যাচ এখনও সকলের স্মৃতিতে টাটকা। এবার ফের আজ দুই দল মুখোমুখি হতে চলেছে। দুই দলের পরিসংখ্যানও কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথাই বলছে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২২ বার সাক্ষা হয়েছে রাজস্থান রয়্যালস ও পঞ্জাব কিংস। সেখানে সঞ্জু স্যামসনের দল জিতেছে ১২ টি ম্যাচ ও কে রাহুলের দল জয় পেয়েছে ১০ বার। ফলে মাত্র ২ ম্য়াচের ব্যবধানে এগিয়ে রয়েছে রাজস্থান। 

আইপিএলের প্রথম পর্বে পঞ্জাবের থেকে অপেক্ষাকৃত ভালো ফর্মে ছিল রাজস্থান। ৭ ম্য়াচে ৩টি জয় পেয়েছিল। তবে দ্বিতীয় পর্বে তাদের একাধিক প্লেয়ার নেই। অপরদিকে ধারাবাহিকতার অভাব বারবার ভুগিয়েছে পঞ্জাব কিংসকে। প্রথম পর্বে ৮ ম্য়াচে ২টিতে জয় পেয়েছিল কেএল রাহুলের দল। ফলে মঙ্গলবারও হাড্ডাহাড্ডি ম্যাচ হওয়ার সম্ভাবনাই বেশি। তবে যেই দল প্রথম ব্যাটিং করবে তাদেরই জয়ের সম্ভাবনা বেশি বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!