IPL 2021 - মরুদেশে KKR-এর ভাগ্যবদল, দুই ম্যাচেই পয়েন্ট টেবিল ওলটপালট করে দিল মর্গান-বাহিনী

সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্ব শুরুর আগে কলকাতা নাইট রাইডার্স ছিল সাত নম্বরে। ২ ম্যাচ জিতেই আইপিএল পয়েন্ট টেবিল ওলটপালট করে দিল মর্গান বাহিনী।
 

Asianet News Bangla | Published : Sep 23, 2021 7:02 PM IST

সংযুক্ত আরব আমিরশাহিতে যখন আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বের খেলা শুরু চলছিল, তখন ইয়ন মর্গানের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্স ছিল সাত নম্বরে। আর মুম্বই ইন্ডিয়ান্স ছিল ৪ নম্বরে। কলকাতা ৭ ম্যাচ খেলে জিতেছিল মাত্র ২টোয়, পয়েন্ট ছিল মাত্র ৪। আর মুম্বই ৭ ম্যাচে ৪টে জিতে পয়েন্ট পেয়েছিল ৮। মরুদেশে এসে কেকেআর যেন কোনও জাদুর স্পর্শে আমূল বদলে গিয়েছে। আর তাদের সেই বদলে যাওয়া পারফরম্যান্সের জেরে পুরো ওলটপালট হয়ে গেল আইপিএল পয়েন্ট টেবিলও।

আইপিএল-২০২১'এর ভারতীয় পর্বে যেখানে কিছুই ঠিকঠাক যাচ্ছিল না কেকেআর-এর, সেখানে মরুদেশে এসে বোলিং হচ্ছে একেবারে যথাযথ। স্পিনাররা একদিক থেকে চাপ রেখে চলেছেন, পেসাররা তাদের যোগ্য সঙ্গত করছেন। ব্যাটিং-এ খুঁজে পাওয়া গিয়েছে নয়া প্রতিভা ভেঙ্কটেশ আইয়ারকে। যার মধ্যে ওপেনিং সমস্যার সমাধান পেয়েছে কেকেআর টিম ম্যানেজমেন্ট। ফর্মে শুবমান গিল, রাহুল চাহাররাও। আর একেবারে নিখুঁত হচ্ছে মর্গানের ক্যাপ্টেন্সিও । আর গোয়া দলের মধ্যেই একটা মরিয়া লড়াইয়ের মনোভাব দেখা যাচ্ছে।

"

আর এই সবকিছু পরিকল্পনামাফিক চলাতেই, আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে শুধু জেতেনি কেকেআর, রীতিমতো দাপটে জিতেছে। যার ফলে দারুণ উন্নতি হয়েছে দলের নেট রানরেটেও। আরসিবিকে ৯ উইকেটে হারিয়েছিল মর্গান ব্রিগেড, হাতে ছিল আরও ৬০টি বল। তাতে রানরেট দাঁড়িয়েছিল +০.১১। আর এদিন ১৫৫ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে কলকাতা সফল হল মাত্র ১৫.১ ওভারে, ৩ উইকেট হারিয়ে। তাতে করে রানরেট আরও উন্নত হয়ে দাঁড়ালো +০.৩৬। পয়েন্ট তালিকায় কেকেআর-এর থেকে বেশি ভাল রানরেট রয়েছে শুধু প্রথম দুই দল দিল্লি ক্যাপিটালস (৯ ম্যাচে ১৪ পয়েন্ট, রানরেট +০.৬১) এবং চেন্নাই সুপার কিংস-এর (৮ ম্যাচে ১২ পয়েন্ট, রানরেট +১.২২)।

আরও পড়ুন - Venkatesh Iyer - 'দাদা'র মতোই বাঁহাতে ব্যাট-ডানহাতে বল, চিনে নিন নয়া KKR তারকাকে

আরও পড়ুন - IPL 2021 - ৮ অধিনায়কের ৮ সেক্সি বউ-প্রেমিকা, পুরুষদের বুকে কাঁপন ধরাবে এই উষ্ণ ছবিগুলি

আরও পড়ুন - 'আমার 'ব্যাট' সবচেয়ে বড়', মহিলা সাংবাদিককে থ্রিসাম নিয়ে প্রশ্ন - গেইলের কুখ্যাত আট বিতর্ক

শুধু তাই নয়, পর পর দুই ম্যাচে কলকাতা নাইট রাইজার্স হারালো পয়েন্ট তালিকায় প্রথম চারে থাকা দুটি দলকে। আরসিবি-কে হারিয়ে কলকাতা উঠে এসেছিল ৬ নম্বরে। আর মুম্বইকে হরানোর পর মর্গান বাহিনী এখন রয়েছে ৪ নম্বরে। আর ডিফেন্ডিং চ্যআম্পিয়নরা নেমে গেল ৬ নম্বরে। কলকাতা, মুম্বই ছাড়া ৮ পয়েন্টে রয়েছে রাজস্থান রয়্যালস-ও, যারা জাঞ্জাবের বিরুদ্ধে প্রথম ম্যাচে অবাক করা জয় পেয়েছিল। তারা কলকাতা ও মুম্বইয়ের থেকে ১টি ম্যাচ কমও খেলেছে। এরপর রবিবার কলকাতা পরে ম্যাচে চেন্নাই সুপার কিংস-এর বিরুদ্ধে খেলবে। 

Share this article
click me!