IPL 2021, KKR বনাম RCB - বিরল রেকর্ডের হাতছানি Kohli-র সামনে, দরকার আর ৭১ রান

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে, বিরল কীর্তি অর্জনের হাতছানি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলির সামনে। টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রান থেকে আর ৭১ রান দূরে আছেন তিনি। 
 

Asianet News Bangla | Published : Sep 20, 2021 1:21 PM IST

সোমবার আইপিএল ২০২১-এর দ্বিতীয় লেগের দ্বিতীয় ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে, এক বিরল কীর্তি অর্জন করতে পারেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক অতিক্রম করার হাতছানি রয়েছে তার সামনে। মাত্র ৭১ রান দূরে আছেন তিনি। যদি এদিন তা হয়ে যায়, তাহলে প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসাবে এই কৃতিত্ব অর্জন করবেন তিনি। তবে, সেই ক্ষেত্রে কেকেআরের কপালে দুঃখ লেখা থাকবে। 

ভারতের হয়ে আন্তর্জাতিক টি২০, দিল্লির হয়ে ঘরোয়া টি২০ এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে  আইপিএল-এ বিরাট কোহলি টি২০ ক্রিকেট খেলেছেন। সব মিলিয়ে মোট ৩১১ ম্যাচে ১৩৩.৯৫ এর স্ট্রাইক রেটে এখনও পর্যন্ত তিনি ৯৯২৯ রান করেছেন। ২০০৭ থেকে ২০২১ - ১৪ বছরের টি২০ কেরিয়ারে তিনি ৫টি শতরান এবং ৭২টি অর্ধশতরান করেছেন।

"

বিরাট এদিন টি -টোয়েন্টি ক্রিকেটে ১০,০০০ রান পূর্ণ করতে পারলে, এই ব্যাপারে তিনি হবেন বিশ্বের পঞ্চম ব্যাটসম্যান। সবার আগে আছেন অবশ্যই 'ইউনিভার্স বস' ক্রিস গেইল। ৪৪৬ ম্যাচে ১৩৬.৯৪ স্ট্রাইক রেটে তিনি মোট  ১৪,২৬১ রান করেছেন। ২২টি শতরান এবং ৮৭টি অর্ধশতরান আছে তার। তালিকায় দ্বিতীয় স্থানে গেইলের ওয়েস্ট ইন্ডিয়ান সতীর্থ কায়রন পোলার্ড। মুম্বই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার, ৫৬১ ম্যাচে ১১,১৫৯ রান করেছেন। তার নামের পাশে রয়েছে ১টি সেঞ্চুরি এবং ৫৬টি হাফসেঞ্চুরি। পাকিস্তানের শোয়েব মালিকের আছে ৪৩৬ ম্যাচে ১০,৮০৮ রান। কোনও শতরান পাননি, অর্ধশতরান ৬৬টি। আর চার নম্বরে আছেন ডেভিড ওয়ার্নার। ৪০৪ ম্যাচে ১০,০১৭ রান। ৮টি শতরান আর ৮২টি অর্থশতরান আছে তার। 

আরও পড়ুন - IPL 2021 - কে হবেন নয়া আরসিবি অধিনায়ক, বিরাট কোহলির চেয়ারের দৌড়ে কারা কারা আছেন

আরও পড়ুন - IPL 2021 - ঝড় তুলেছে তাঁর স্নানদৃশ্য, এই মারাঠা নায়িকাই ক্লিন বোল্ড করেছে ঋতুরাজকে, দেখুন ছবি

আরও পড়ুন - IPL 2021 - আরসিবি বনাম কেকেআর ম্য়াচে তারকা হতে পারেন এঁরা, চোখ রাখুন এই ৬ ক্রিকেটারের উপর

বিরাট কোহলির জন্য অবশ্য সোমবার আরও একটি রেকর্ডও অপেক্ষা করছে। বর্তমানে তিনি ১৯৯ টি  আইপিএল ম্যাচ খেলে ৬০৭৬ রান সংগ্রহ করেছেন। তিনিই আইপিএলের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক। শতরান রয়েছে ৫ টি সেঞ্চুরি এবং অর্ধশতরান ৪০টি। এদিনের ২০০তম আইপিএল ম্যাচ খেলতে যাচ্ছেন কোহলি। 

Share this article
click me!