IPL 2021, MI vs PBKS - প্রথম চারে ওঠার তীব্র লড়াই, ফর্মে ফিরবে কি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা

মঙ্গলবার আবুধাবিতে আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪২তম ম্যাচে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং পাঞ্জাব কিংস (Punjab Kings)। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কি শেষরক্ষা হবে? 

Asianet News Bangla | Published : Sep 27, 2021 3:50 PM IST / Updated: Sep 28 2021, 09:30 AM IST

মঙ্গলবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪২তম ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং পাঞ্জাব কিংস (Punjab Kings)। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের জন্য এইবারের আইপিএল মরসুমটা একেবারেই ভাল যাচ্ছে না। আইপিএল ২০২১-এ সংযুক্ত আরব আমিরশাহিতে এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেললে একটিতেও জিততে পারেনি রোহিত শর্মার দল। অন্যদিকে, পাঞ্জাব কিংস, আরআর-এর বিরুদ্ধে শেষ ওভারে হারের পর, সানরাইজার্সের বিরুদ্ধে শেষ ওভারেই জয় পেয়েছে।  

বর্তমান ফর্ম
এমআই এখনও পর্যন্ত দশটি ম্যাচ খেলে মাত্র চারটিতে জয় পেয়েছে, সেগুলি সবই ভারতে। আরবে আসার আগে তারা ছিল লিগ টেবিলের চার নম্বরে। এখন তিন ম্যাচ পর তারা নেমে গিয়েছে ৭ নম্বরে। কলকাতা নাইট রাইডার্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর - দুই ম্যাচেই তাদের লজ্জাজনক হার হয়েছে। পিবিকেএস-ও দশটি ম্যাচ খেলে চারটিতে জিতেছে, তবে নেট রান-রেট ভাল থাকায় তারা আপাতত পঞ্চম স্থানে রয়েছে।

Latest Videos

দল গঠন

বর্তমানে এমআই শিবির ম্যাচ জেতার জন্য তার বোলিং বিভাগের দিকেই তাকিয়ে রয়েছে। রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট এবং জসপ্রিত বুমরাদের মতো তারকারা রয়েছেন। ব্যাটারদের মধ্যেও তারকা শক্তির অভাব নেই। কিন্তু, গত বেশ কয়েক  ম্যাচ ধরে দলের মিডল অর্জার একেবারেই পারফর্ম করতে পারছে না। দুই ওপেনার, অধিনায়ক রোহিত শর্মা, এবং কুইন্টন ডি কক কতদূর টানতে পারবেন, তার উপর অনেক কিছু নির্ভর করছে। সূর্যকুমার যাদব, ইশান কিশান, কাইরন পোলার্ড, ক্রুণাল পান্ডিয়া,হার্দিক পান্ডিয়াদের দ্রুত ফর্মে ফিরতে হবে। 

পাঞ্জাব কিংস-এরও বর্তমানে বোলিং বিভাগই বেশি শক্তিশালী। দুর্দান্ত ফর্মে আছেন মহম্মদ শামি, অর্শদীপরা। ব্যাটিং লাইন-আপে, অধিনায়ক কেএল রাহুল, ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়াল - তারকার অভাব নেই। তবে ব্যাটিং-এ যে আরও উন্নতির জায়গা আছে, তা অধিনায়কই মেনে নিয়েছেন। 

চোট-আঘাত

কোনও দলেই এখনও পর্যন্ত কোনও চোট-আঘাতজনিত উদ্বেগ নেই।

Share this article
click me!

Latest Videos

এখন ঝলমলে আকাশ, কিন্তু মহালয়ার দিন থেকে শুরু হবে তাণ্ডব! বড় আপডেট | West Bengal Weather Update
'মহিলারা বাড়িতে একা থাকলে TMC'র লোকেরা আসলে দরজা খুলবেন না' কেন? Suvendu Adhikari নিজেই জানালেন
'তিন পাপী এক জেলে! একবার RG Kar কাণ্ডের রিপোর্টটা সামনে আসুক, তারপর...' | Suvendu Adhikari
যাদবপুরে অভয়ার বিচারের দাবীতে 'আজাদি' স্লোগান! পাল্টা দিলেন Sukanta Majumdar | RG Kar Protest | BJP
Suvendu Adhikari | মমতার বিধায়ক হুমায়ুন কবীরকে পাল্টা দিলেন শুভেন্দু #shorts #suvenduadhikari