IPL 2021, SRH vs CSK - ফার্স্টবয় ও লাস্টবয়ের লড়াই, পচা শামুকে পা কাটবে কি ধোনি-বাহিনীর

বৃহস্পতিবার, শারজায় আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৪তম ম্যাচে, মুখোমুখি চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। ফার্স্ট বয় ও লাস্ট বয়ের এই লড়াইয়ে জিতবে কে? 

Asianet News Bangla | Published : Sep 29, 2021 7:13 PM IST

বৃহস্পতিবার, শারজা ক্রিকেট স্টেডিয়ামে আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৪তম ম্যাচে, মুখোমুখি হচ্ছে একেবারে পয়েন্ট টেবিলের দুই প্রান্তে থাকা দুই দল - এক নম্বর চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং শেষে থাকা সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। একদিকে এমএস ধোনির (MS Dhoni)-র নেতৃত্বাধীন দলটি এখনও পর্যন্ত সমস্ত বিভাগে একেবারে নিখুঁত ক্রিকেট খেলছে, তখন সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) দলের এই মরসুমে প্রায় কিছুই ঠিকঠাক চলছে না। তবে শেষ ম্যাচে তারা ঘুরে দাঁড়িয়েছে। আর দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া দল সবসময়ই ভয়ঙ্কর। সেইসঙ্গে, এই ম্যাচে দেখা যাবে দুই ঠান্ডা মাথার ধুরন্ধর অধিনায়ক - ধোনি এবং উইলিয়ামসনের স্ট্র্যাটেজির টক্করও।  

বর্তমান ফর্ম

সিএসকে এখনও এমনভাবে খেলছে, যে তাদের দেখে মনে হচ্ছে কেউ হারাতেই পারবে না। ওপেনাররা শুরুটা ভালো করছেন। বোলাররাও দুর্দান্ত বল করছে। একটু সমস্যা আছে মিজল অর্ডারে। তবে, প্রচি ম্যাচেই কেউ না কেউ ঠিক এগিয়ে আসছেন। ফলস্বরূপ, সিএসকে এখন ১০ ম্যাচ খেলে মাত্র ২টিতে হেরে ১৬ পয়েন্ট নিয়ে আইপিএল পয়েন্ট টেবিলে শীর্ষে আছে।

"

 

অন্যদিকে, 'অরেঞ্জ আর্মি' এবার একেবারেই ছন্দে নেই।  ১০টি ম্যাচ খেলে মাত্র ২টিতে জিতেছে তারা। তারাই এখন একমাত্র দল, যাদের প্লেঅফে যাওয়ার সামান্যতম আশাও নেই। তবে, এই দুটি জয়ের মধ্যে শেষটি এসেছে একেবারে শেষ ম্যাচেই রাজস্থান রয়্যালস-এর বিরুদ্ধে, তাও আবার ৯ উইকেটে। ফর্ম হারানো তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নারকে বসিয়ে জেসন রয়কে খেলানো, এসআরএইচ দলে নতুন প্রাণের সঞ্চার করেছে। তাঁকে যোগ্য সঙ্গত দিয়েছেন অধিনায়ক উইলিয়ামসনও।

দল গঠন

চেন্নাই দলে বিশেষ পরিবর্তনের কোনও জায়গা নেই। কেকেআর-এর বিরুদ্ধে ডোয়াইন ব্রাভো না খেলতে পারায় স্যাম কুরান খেলেছিলেন। তবে বিশেষ ভাল কিছু করতে পারেননি। বল হাতে বেশ রান দিয়েছিলেন। কাজেই তাঁর দলে থাকার সম্ভাবনা কম। 

আরও পড়ুন - IPL 2021, RCB vs RR - জর্জ গার্টন কে, আরসিবির হয়ে আইপিএল-এ অভিষেক হল এই ক্রিকেটারের

আরও পড়ুন - IPL 2021 - যেমন বক্ষ, তেমন নিতম্ব - জ্যাসিম লোরা-ই কি আইপিএল-এর 'হটেস্ট বউ', দেখুন তো

আরও পড়ুন - IPL 2021 - প্লেঅফের জটিল অঙ্ক , কীভাবে জায়গা পাকা হবে KKR-এর, বাকি সাত দলেরই বা কী অবস্থা

অন্যদিকে দীর্ঘদিন বাদে একটি জয় পেয়েছে এসআরএইচ। কাজেই তারা তাদের জয়ী দল বিশেষ ঘাঁটাঘাঁটি করবে বলে মনে হয় না। \

দুই দলের দ্বৈরথে পরিসংখ্যান 

মোট ম্যাচ - ১৫

সানরাইজার্স হায়দ্রাবাদ জয়ী - ৪ 

চেন্নাই সুপার কিংস জয়ী - ১১

পিচ এবং আবহাওয়ার পূর্বাভাস 

শারজার পিচ অত্যন্ত ধীর গতির। আগের বেশ কয়েকটি ম্যাচেই দেখা গিয়েছে, বড় রান ওঠেনি। তবে, ব্যাটাররা এই পিচে বেশ কিছুটা সময় কাটানোর পর, একবার সেট হয়ে গেলে, বড় শট খেলতে পারবে। স্পিনাররা এই পিচ থেকে প্রভূত সহায়তা পেতে পারেন। 

চোট আঘাত

চেন্নাই দলে অলরাউন্জার ডোয়াইন ব্রাভোর চোট নিয়ে উদ্বেগ রয়েছে। কেকেআর ম্যাচে তিনি খেলতে পারেননি। তিনি পুরোপুরি সুস্থ হয়ে গিয়েছেন কিনা, তা এখনও জানা যায়নি। সানরাইজার্স দলে চোট-আঘাত নিয়ে কোনও উদ্বেগ নেই। 


 
দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ - 

চেন্নাই সুপার কিংস 

ঋতুরাজ গায়কোয়াড, ফাফ ডু প্লেসিস, মইন আলি, আম্বাতি রায়ডু, সুরেশ রায়না, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, স্যাম কুরান/ডোয়াইন ব্রাভো, শার্দুল ঠাকুর, দীপক চাহার, জশ হ্যাজেলউড।

সানরাইজার্স হায়দরাবাদ 

জেসন রয়, ঋদ্ধিমান সাহা, কেন উইলিয়ামসন (অধিনায়ক), প্রিয়ম গর্গ, অভিষেক শর্মা, জেসন হোল্ডার, আব্দুল সামাদ, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা, সিদ্ধার্থ কল।

Share this article
click me!