Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, RCB vs RR - জর্জ গার্টন কে, আরসিবির হয়ে আইপিএল-এ অভিষেক হল এই ক্রিকেটারের

আইপিএল ২০২১ (IPL 2021)-এ রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)-এর বিরুদ্ধে অভিষেক হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)-এর জর্জ গার্টনের (George Garton)। কে এই জর্জ গার্টন, চিনে নিন।

IPL 2021, RCB vs RR - Who is George Garton, the alrounder debut in IPL for RCB ALB
Author
Kolkata, First Published Sep 29, 2021, 9:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৩তম ম্যাচে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ম্যাচে অভিষেকের হল ব্রিটিশ অলরাউন্ডার জর্জ গার্টনের (George Garton)। ম্যাচের আগে, আরসিবি অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) জানান, পেসার কাইল জেমিসনের (Kyle Jamieson) জায়গায় গার্টনকে দলে নেওয়া হয়েছে। আইপিএল-এ এই প্রথম ম্যাচ খেললেন তিনি। আর প্রথম ম্যাচেই তিনি বিপজ্জনক এভিন লুইসকে (Evin Lewis) ফিরিয়ে দিলেন। স্বাভাবিকভাবেই আইপিএল গ্রহে প্রশ্ন উঠেছে কে এই জর্জ গার্টন? বস্তুত রোলার কোস্টারের মতো ওঠানামা করেছে এই প্রতিভাবান অলরাউন্ডারের ক্রিকেট কেরিয়ার।  

শুরুটা খুবই ভাল করেছিলেন এই বাঁহাতি জোরে বোলার অলরাউন্ডার। ২০১৭-১৮ অ্যাশেজ সিরিজের (Ashes Series) জন্য ইংল্যান্ড টেস্ট (England Cricket Team) দলে তিনি ডাক পেয়েছিলেন মাত্র ২০ বছর বয়সে। তবে পরের বছরই ২০১৮ সালে, মার্কিন যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেস বিমানবন্দরে একটি কানেক্টিং ফ্লাইট ধরার জন্য তাড়াহুড়ো করে একটি স্যুটকেস নিতে গিয়ে পায়ে অদ্ভুত আঘাত পেয়ে অনেকদিন ক্রিকেট মাঠের বাইরে চলে গিয়েছিলেন।

"

২০২১ সালের গোড়ায় আবার তিনি ইংল্যান্ড ওয়ানডে দলে ডাক পেয়েছেন। তবে জাতীয় দলের হয়ে এখনও তাঁর মাঠে নামা হয়নি। এরপর ইংল্য়ান্ডে 'দ্য হান্ড্রেড' (The Hundred) ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের প্রথম বছরে 'সার্দান ব্রেভ' (Southern Brave) দলের হয়ে তিনি ট্রফি জিতেছেন। এদিন, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ২৪ বছর বয়সী বোলিং অলরাউন্ডারের আইপিএল অভিষেকও ঘটল।

আরও পড়ুন - প্রেম করছেন কি সচিনের ছেলে - গুঞ্জনে ৮ বছরের বড় ব্রিটিশ ক্রিকেটার, প্রোপোজ করেছিলেন কোহলিকেও

আরও পড়ুন - IPL 2021 - পারলে সারাদিনই কাটে সুইমিংপুলে, এই হট 'দেশি গার্ল'-এর সঙ্গেই ঘর বাঁধছেন ম্যাক্সওয়েল

আরও পড়ুন - IPL 2021 - পুরো নগ্ন হয়ে সুইমিং পুলে, ঘাম ঝড়াবে জেসন হোল্ডারের নতুন প্রেমিকার হট অবতার, দেখুন

IPL 2021, RCB vs RR - Who is George Garton, the alrounder debut in IPL for RCB ALB

আইপিএল ২০২১-এর প্রথম লেগে ওয়াশিংটন সুন্দর এবং ড্যানিয়েল স্যামস ছিলেন আরসিবি দলে। এবার তাঁরা নেই। কাইল জেমিসন এখনও অবধি ভাল কিছু করতে পারেননি। তাঁর বদলেই দলে এলেন গার্টন। ড্যানিয়েল স্যামসের মতোই, গার্টনও পাওয়ারপ্লে বোলিং স্পেশালিস্ট। সম্প্রতি দ্য হান্ড্রেড টুর্নামেন্টে তিনি ৫৪ শতাংশ ডট-বল দিয়েছেন। তাঁর আগে ছিলেন শুধুমাত্র অ্যাডাম মিলনে, ৬২ শতাংশ। গার্টন এই টুর্নামেন্টে সাদার্ন ব্রেভের হয়ে ১০ উইকেট নেন। সেইসঙ্গে তিনি নিচের দিকে ব্যাট করতে নেমে দ্রুত রানও তুলতে পরেন।

আরসিবি-র আগে সাসেক্স এবং ইংল্যান্ড লায়ন্স দলের হয়ে খেলেছেন তিনি। সব মিলিয়ে আইপিএল খেলার আগে পর্যন্ত ৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ থেকে তিনি ৪৬টি উইকেট শিকার করেছেন। ইকোনমি রেট - ৮.১৮।

IPL 2021, RCB vs RR - Who is George Garton, the alrounder debut in IPL for RCB ALB

IPL 2021, RCB vs RR - Who is George Garton, the alrounder debut in IPL for RCB ALB

Follow Us:
Download App:
  • android
  • ios