IPL 2001 - নতুন ২টি দল কিনতে মালিকদের কত কোটি টাকা খসাতে হতে পারে জানেন


পরের বছর আইপিএল-এ (IPL 2022) দেখা যাবে দুটি নতুন দলকে। নিলামের সেই দলগুলির কত দাম উঠতে পারে, কী জানালেন পাঞ্জাব কিংস (Punjab Kings) দলের সহ-মালিক নেস ওয়াদিয়া (Ness Wadia)? 
 

Asianet News Bangla | Published : Oct 5, 2021 11:45 AM IST

পরের বছর আইপিএল-এ (IPL 2022) দেখা যাবে দুটি নতুন দলকে। ৮ দলের টুর্নামেন্ট থেকে আইপিএল হবে ১০ দলের। বিসিসিআই (BCCI) আগেই জানিয়েছে নিলামের পর আগামী ২৫ অক্টোবর আইপিএলে যোগ দেওয়া দুটি নতুন দলের নাম ও অন্যান্য বিবরণ জানানো হবে। বিশ্বের সবথেকে বড় টি-টোয়েন্টি লিগে এই নতুন দল যোগ করার পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন পাঞ্জাব কিংস (Punjab Kings) দলের সহ-মালিক নেস ওয়াদিয়া (Ness Wadia)। টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাতকারে, নতুন দলগুলির কত দাম উঠতে পারে নিলামে, তাও জানিয়েছেন তিনি। 

নতুন দলের প্রত্যেকটির বেস প্রাইস দেওয়া হয়েছে ২০০০ কোটি টাকা। নেস ওয়াদিয়া মনে করছেন, নিলামে আসল মূল্য বেস প্রাইসের থেকে ৫০ থেকে ৭৫ শতাংশ বেশি হওয়া উচিত। তাই তাঁর মতে প্রতিটি দলের মূল্য অন্তত ৩,০০০ থেকে ৩,৫০০ কোটি টাকা উঠবে। পাঞ্জাব কিংস দলের সহ-মালিক আরও বলেছেন, আইপিএলে আরও দুটি দলের অন্তর্ভুক্তি এই কোটিপতি ক্রিকেট লিগে নতুন মাত্রা যোগ করবে। 

"

কারণ, তাঁর মতে এতে করে দর্শকদের সংখ্যাও বাড়বে, যা আখেরে আইপিএলকে আরও শক্তিশালী করবে। নতুন দুই দল আসায় আরও অনেক ক্রিকেটার, কোচিং স্টাফ সুযোগ পাবেন এবং ফ্র্যাঞ্চাইজি মালিকদেরও আয় বাড়বে। আইপিএলে অংশগ্রহণকারী সকলেই অর্থনৈতিকভাবে উপকৃত হবে এবং নতুন কর্মসংস্থান তৈরি হবে। 

আরও পড়ুন - Happy Birthday Rishabh Pant - পন্থের তিন 'প্রেমিকা'র হটেস্ট ছবি, জন্মদিনে চর্চায় তাঁর প্রেম জীবন

আরও পড়ুন - IPL 2021 - লড়িচালকের ছেলে সাকারিয়া এখন কোটিপতি, স্বপ্ন দেখেন এই বলি অভিনেত্রীকে ডেট করার

আরও পড়ুন - IPL 2021 - কখনও নাচান বক্ষ, কখনও নিতম্ব - এই হট বেলি ড্যান্সারের প্রেমেই নাকি পাগল পৃথ্বী, দেখুন

এদিকে, আগামী ডিসেম্বর মাসেই হতে চলেছে আইপিএল-এর মেগা নিলাম। ফ্র্যাঞ্চাইজিগুলি হাতো গোনা কয়েকজন ক্রিকেটার ধরে রাখতে পারবে। আইপিএল গভর্নিং বডি এখনও ক্রিকেটারদের ধরে রাখার নিয়মাবলী প্রকাশ না করলেও, শোনা যাচ্ছে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজিকে ৩ থেকে ৪জনের বেশি ক্রিকেটাড় ধরে রাখার অনুমতি দেওয়া হবে না। তবে নিলামে রাইট টু ম্যাচ বা আরটিএম-এর সুযোগও থাকবে বলেই শোনা যাচ্ছে। 

Share this article
click me!