কঠিন লড়াই সানরাইজার্স হায়দর্বাদের, দ্বিতীয় লেগ শুরুর আগে দলকে পেপ টক রাশিদের

প্রথম পর্বে ৭ ম্যাচে ১ টি জয় পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। দ্বিতীয় পর্বে সব ম্যাচ জিতলেই শেষ চারে যেতে পারবে সানরাইজার্স। তার আগে দলকে মোটিভেট করতে বার্তা দিলেন রাশিদ খান।
 

Asianet News Bangla | Published : Sep 18, 2021 4:33 PM IST

আইপিএল ২০২১-এর প্রথম পর্বটা সবথেকে খারাপ গিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদের। একের পর এক ম্য়াচে পরাজয়, ডেভিড ওয়ার্নারকে সরিয়ে কেন উইলিয়ামসনকে অধিনায়ক করা, সব মিলিয়ে নানা সমস্যায় জর্জরিত ছিল নিজামের শহরের দল। ৭টি ম্য়াচের মধ্যে মাত্র ১টিতে জয় পয়েছিল সানরাইজার্স। তাই দ্বিতীয় লেগে একমাত্র সব ম্যাচ জিতলেই শেষ চারে যাওয়ার আশা থাকবে অরেঞ্জ আর্মিদের। মরুদেশে নামের আগে দলকে প্রতিটি ম্যাচ ফাইনাল ভেবে খেলার পরামর্শ দিলেন তারকা স্পিনার রাশিদ খান।

আইপিএলের দ্বিতীয় পর্বে নিজের ও দলের ভালো ফলের বিষয়ে আশাবাদী আফগান তারকা। অনুশীলনেও নিজেদের সেরাটা উজার করে দিচ্ছেন রাশিদ খান। পরবর্তী ৭ ম্য়াচে দলের লক্ষ্য বলতে গিয়ে তারকা লেগ স্পিনার বলেছেন,'হ্যাঁ, প্রতিযোগিতার প্রথম ভাগে আমাদের সময়টা খুব একটা ভাল যায়নি। কিন্তু শেষটা যাতে ভাল হয় সেই চেষ্টাই আমরা করছি। প্রত্যেকটা ম্যাচ ফাইনাল মনে করে নিজের ১০০ শতাংশ দিতে হবে।' প্রথম কয়েকটি ম্যাচ জিততে পারলেই দল যে ছন্দে চলে আসবে তাও জানিয়েছেন আফগান তারকা।

শুধু নিজের বোলিং নয়, ব্যাটিংয়ের দিকেও মনোযোগ দিয়েছেন রাশিদ। বিগত কিছু সময়ে নিজের ব্যাটিংয়ের অনেক উন্নতি করেছেন তিনি। বেশ কিছু ম্য়াচে ঝোড়ো ইনিংস খেলেছেন। তার ব্যাট থেকে ২০-২৫ রানের ইনিংস আসলেও তা দলের পক্ষে খুবই উপযোগী বে মনে করেন রাশিদ। নিজের ব্যাটিংয়ের দিকেও আরও বাড়তি নজর দিচ্ছেন তারকা স্পিনার। ফলে তা শুধু আইপিএল নয়, আসন্ন টি২০ বিশ্বকাপে জাতীয় দলেরও শক্তি বাড়ানো লক্ষ্য রাশিদ খানের।

Share this article
click me!