IPL 2021, আন্দ্রে রাসেল না শাকিব আল হাসান, প্লে অফে কে খেলবেন কেকেআরের প্রথম একাদশে

আইপিএল ২০২১-এর (IPL 2021) প্লে জায়গা পাকা করে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ১১ অক্টোবর আরসিবির (RCB) মুখোমুখি হবে কেকআর (KKR)। তার আগে চোট সারিয়ে অনেকটাই সুস্থ আন্দ্রে রাসেল (Andre Russell। ফলে প্লে অফে রাসেল না শাকিব আল হাসান (Shakib Al Hasan) কে খেলবেন তা নিয়ে জল্পনা।
 

Sudip Paul | Published : Oct 9, 2021 11:20 AM IST

শুক্রাবরা মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) দেওয়া ২৩৬ রানের টার্গেট তাড়া করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)৬৫ রান করতেই প্লে অফের টিকিট পাকা হয়ে যায় কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders)। শেষ চারে জায়গা পাকা হতেই খুশির আবহ কেকেআরের (KKR)অন্দরে। সেই খুশি আরও দ্বিগুন হয়েছে দলের মহাতারকা আন্দ্রে রাসেল (Andre Russell) প্রায় চোটমুক্ত হওয়ার খবরে। প্লে অফের আগে পুরোপুরি ফিটও লহয়ে উঠতে পারেন ক্যারেবিয়ান তারকা। কিন্তু একদিকে রাসেলের ফিট হওয়া যেমন খুশি নাইট শিবির, ঠিক তেমনই শাকিব আল হাসান (Shakib Al Hasan) না আন্দ্রে রাসেল কে খেলবেন প্লে অফের প্রথম একাদশে তা নিয়ে সমস্যায় কেকেআর টিম ম্য়ানেজমেন্ট।

কেকেআরের চিফ মেন্টর ডেভিড হাসি আন্দ্রে রাসেলের বলেছেন,'ফিটনেস টেস্ট দিয়েছে রাসেল। মাঠে ফেরা থেকে আর একটি ম্যাচ দূরে রয়েছে বলে আমার মনে হচ্ছে। প্লে-অফেই ফেরার মরিয়া চেষ্টা করছে ও। যা শুধু আমাদের জন্য নয়, প্রতিযোগিতার জন্যও দারুণ হবে। রাসেল বিশ্বমানের ক্রিকেটার। ওর মতো বিনোদন কে দিতে পারবে!' রাসেলের চোটের লআপডেট থেকে প্রতিভার প্রশংসা করেছেন অধিনায়ক ইয়ন মর্গ্যানও। তিনি বলেছেন,'গত বছর হ্যামস্ট্রিংয়ের পেশিতে বড় ধরনের চোট হয়েছিল, পেশি ছিঁড়ে যায়। তবু দু’সপ্তাহে ফিরে এসেছিল। এ বারও তাড়াতাড়ি সুস্থ হয়ে মাঠে ফেরার জন্য খুব পরিশ্রম করছে। আশা করব, আমরা ওকে পাব, সবাই ওকে খেলতে দেখতে পাবে।'

কিন্তু রাসেল খেললে বাদ পড়তে পারেন শাকিব আল হাসান। দিনের পর দিন শাকিবের দলের বাইরে থাকা নিয়ে এমনিই প্রশ্ন উঠছিল। তারউপর রাসেলের অনুপস্থিতিতে ভালো পারফর্মও করেছেন তারকা অলরাউন্ডার।  দুই ম্যাচেই দুর্দান্ত বোলিং করেছেন সাকিব। প্রথমে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে চার ওভারে মাত্র ২০ খরচায় নিয়েছেন ১ উইকেট। আর বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে এক ওভারে মাত্র ১ রান দিয়ে নিয়েছেন প্রথম উইকেটটি। অধিনায়ক ইয়ন মর্গ্যানও মানছেন শাকিবকে বাইরে রেখে দল গঠন করা খুবই কঠিন। কোচ ব্র্যান্ডন ম্যাকালামও শাকিবকে খেলানোর পক্ষপাতি। শাকিব দলের ভারসাম্য অনেকটাই বাড়িয়ে দিয়েছেন বলে মনে করেন মাকালাম।

আরও পড়ুনঃIPL 2021,KKR vs RCB- প্লে অফের আগে ইয়ন মর্গ্যানের দলকে হুঁশিয়ারী দিয়ে রাখলেন বিরাট কোহলি

আরও পড়ুনঃ ICC T20 World Cup 2021, বিশ্বকাপে সাক্ষাতের আগেই জার্সি নিয়ে দ্বন্দ্বে জড়াল ভারত-পাকিস্তান

আ্ররও পড়ুনঃশরীরের প্রতিটি আঁকে বাঁকে উষ্ণতার আবেদন, চিনে নিন সিএসকে তারকার হট অ্যান্ড গ্লামারাস বোনকে

ফলে প্লে অফে কেকেআরের প্রথম একাদশে চার বিদেশীর নির্বাচন নিয়ে সমস্যায় টিম ম্যানেজমেন্ট। তবে গত মরসুম থেকেই কিন্তু সেই চেনা ছন্দে নেই আন্দ্রে রাসেল। শেষ কবে ম্যাচ উইনিং ইনিংস খেলেছিলেন তাও মনে করা খুব কঠিন। বোলিং ভালো করলেও, ব্যাট হাতে রাসেলের মাসেল পাওয়ার এখন অনেকটাই ফিকে হয়ে গিয়েছে। অপরদিকে, স্বল্প সুযোগে ব্যাটিং না করতে হলেও বোলিং ও ফিল্ডিংয়ে নিজের যথেষ্ট অবদান রয়েছে শাকিব আল হাসানের। একটিই উপায় রয়েছে কেকেআরের। নারিনের বদলে  রাসেল ও শাকিব দুজনকেই খেলানো। তবে সেই সিদ্ধান্তও নিতে হবে উইকেট বুঝে। এখন দেখার এটাই আরসিবির বিরুদ্ধে কোন চার বিদেশী খেলেন কেকেআরের প্রথম একাদশে।


Share this article
click me!