Asianet News BanglaAsianet News Bangla

ICC T20 World Cup 2021, বিশ্বকাপে সাক্ষাতের আগেই জার্সি নিয়ে দ্বন্দ্বে জড়াল ভারত-পাকিস্তান

১৭ অক্টোবর থেকে শুরু হতে চলেছে আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021)। তার আগে পাকিস্তান (Pakistan) ক্রিকেট দলের নেট মাধ্যমে প্রকাশ জার্সি ঘিরে তুমুল বিতর্ক। কার জার্সিতে আয়োজজক দেশ ভারত ২০২১ (India 2021) না লিখে সেখানে লেখা ইউএই ২০২১ (UAE 2021)। 
 

Pakistan create contrversy after wrote UAE in their jersey instead of India in ICC T20 World Cup 2011 SPB
Author
Kolkata, First Published Oct 9, 2021, 1:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আসন্ন আইসিসি টি২০ বিশ্বকাপে ২০২১-এ (ICC T20 World Cup 2021)ভারতের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। প্রথম ম্যাচেই চিরপ্রতীদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) মুখোমুখি হবে টিম ইন্ডিয়া (Team India)। ইতিমধ্যেই বিশ্বকাপের মঞ্চে আরও একবার ভারত-পাক দ্বৈরথ দেখতে মুখিয়ে রয়েছেন বিশ্বজুড়ে ক্রিকেট প্রেমিরা। চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদও। আর সেই মেগা ম্যাচেই নতুন জার্সি পড়ে খেলতে দেখা যাবে বিরাট কোহলি (Vitrat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma), জসপ্রীত বুমরাদের। আপাতত ১৩ অক্টোবর ভারতীয় দলের নতুন জার্সি  প্রকাশ্যে আনা হবে। জানিয়ে দিয়েছে বিসিসিআই। তার আগে পাকিস্তান জার্সি নিয়ে তৈরি হল নয়া বিতর্ক।

ভারত-পাকিস্তান ম্যাচের ঘিরে ইকিমধ্যেই শুরি হয়ে গিয়েছে বাক যুদ্ধ। এবার জার্সি নিয়ে দ্বন্দে জড়াল দুই প্রতিবেশী দেশ। কারণ এবার টি২০ বিশ্বকাপ আরব আমিরশাহি ও ওমানে হলেও আয়োজক দেশ ভারত। কারণ ভারতের মাটিতেউই হওয়ার কথা ছিল বিশ্বকাপ। করোনার কারণে প্রতিযোগিতা মরুদেশে স্থানান্তরীত করেছে বিসিসিআই। আয়োজক দেশ ভারত হওয়ায় প্রত্যেক দেশের জার্সিতে ভারতের নাম থাকার কথা। অন্য়ান্য সব দেশ সেই নিয়ম মানলেও, ব্যতিক্রম শুধু পাকিস্তান। বাবর আজমদের জার্সিতে লেখা আরবআমিরশাহির নাম। যা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

 

 

এই বিতর্কের সূত্রপাত সোশ্যাল মিডিয়ায় বাবর আজমের একটি ছবিকে ঘিরে। যেখানে পাক অধিনায়ককে দেখা যাচ্ছে টি২০ বিশ্বকাপের জার্সি পরিহিত অবস্থায়। যদিও এখনও পিসিবর তর থেকে অফিসিয়ালভাবে পাকিস্তানের জার্সির উন্মোচন করা হয়নি। তবে এই ছবিতে দেখা যাচ্ছে পাকিস্তানের জার্সিতে লেখা ‘ইউএই ২০২১’। আইসিসি-র নিয়ম অনুযায়ী অংশগ্রহণকারী দেশের জার্সিতে ভারতের নাম থাকার কথা। অন্যান্য দেশ স্কটল্যান্ড, নেদারল্যান্ড সহ অস্ট্রেলিয়া সব দেশের জার্সিতেই লেখা রয়েছে ভারতের নাম। পাক বোর্ড যদি সত্যিই এই জার্সিকে অফিসিয়াল তকমা দেয় তাহলে তা বিতর্ক আরও বাড়াবে।

 

 

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়তে শুরু করে দিয়েছে। চলছে একে অপরকে আক্রমণের পালাও। তারমধ্যে পিসিবির চেয়ারম্যান রামিজ রাজা জানিয়েছেন বিশ্বকাপে ভারতকে হারাতে পারলেই পাকিস্তান ক্রিকেটারদের দেওয়া হবে ব্ল্যাঙ্ক চেক। যা নিয়ে কম জলঘোলা হয়নি। তারমধ্যে পাকিস্তানের এই জার্সি বিতর্ক, মাঠের বাইরের লড়াইকে নতুন মাত্রা দিল বলেই মনে করছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios