বরুণের ভেলকি ও রাসেলের মাসেলে কুপকাত আরসিবি, কেকেআরের টার্গেট মাত্র ৯৩ রান

আরব আমিরশাহিতে আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বের শুরুটা ভালো করল কলকাতা নাইট রাইডার্স। টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। কিন্তু  অনবদ্য বোলিং করল কেকেআর। ৯২ রানে অলআউট আরসিবি।
 

Sudip Paul | Published : Sep 20, 2021 3:52 PM IST / Updated: Sep 20 2021, 09:54 PM IST

আরব আমিরশাহিতে আইপিএল দ্বিতীয় লেগের শুরুটা দুরন্ত করল কলকাতা নাইট রাইডার্স। অধিনায়ক ইয়ন মর্গ্যান টস হারলেও,দলের বোলারদের অনবদ্য পারফরমেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে মাত্র ৯২ রানে অল আউট করে দিল কেকেআর। ইনিংসের শুরু থেকেই নিয়মিত ব্যাবধানে উইকেট হারাতে থাকে আরসিবি। ব্যাট হাতে নিরাশ করেন বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, দেবদূত পাড়িকক্কলরা। কেকেআরের সর্বোচ্চ ৩টি করে  উইকেট নেন বরুণ চক্রবর্তী ও আন্দ্রে রাসেল। 

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু শুরু থেকেই ছন্দে পাওয়ার যায়নি আরসিবি তারকাদের। দ্বিতীয় ওভারেই আউট হয়ে প্যাভেলিয়নে ফেরতে যান বিরাট কোহলি। দেবদূত পাড়িক্কল ও এসকে ভরত কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করলেও সফল হননি তারা। ৩১ রানের পার্টনারশিপ করেন তারা। দেবদূত পাড়িক্কল ২২ রান করে আউট হতেই তাসের ঘরের মত ভেঙে পড়ে আরসিবির ইনিংস। ১৬ রান করে আউট হন কেএস ভরতও। একের পর এক উইকেট হারিয়ে চাপ বাড়তে থাকে আরসিবির ব্যাটং লাইনআপে।

বেঙ্গালুরু ভক্তদের শেষ ভরসা ছিলেন ম্যাক্সওেল ও এবি ডিভিলিয়ার্স। কিন্তু রাসেলের অনবদ্য ইয়র্কারে বোল্ড হন এবিডি ও ম্যাক্সওয়েলকে বোল্ড করে দেন বরুণ চক্রবর্তী। তারপর একের পর এক উইকেট নিয়ে আরসিবির ম্য়াচে ঘুড়ে দাঁড়ানোর সব আশায় জল ঢেলে দেন বরুণ চক্রবর্তী, লকি ফার্গুসন, রাসেলরা। ৯২ রানে শেষ হয়ে যায় আরসিবির ইনিংস। বরুণ ও রাসেলের ৩টি করে উইকেট ছাড়াও কেকেআরের হয়ে ২টি উইকেট নেন লকি ফার্গুসন ও প্রসিদ্ধ কৃষ্ণা। জয়ের জন্য নাইটদের দরকার ৯৩ রান।

Share this article
click me!