Virat Kohli'র 'অ্যাটিটিউড', Team India'য় চলছে তীব্র অশান্তি - ফাঁস ড্রেসিংরুমের গোপন কথা

কাজের বোঝার দোহাই দিয়ে অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। ড্রেসিংরুমের অশান্তিই কি আসলে কারণ? 
 

Asianet News Bangla | Published : Sep 20, 2021 2:29 PM IST

সোমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১ (IPL 2021)-এর দ্বিতীয় পর্বের দ্বিতীয় ম্য়াচে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)-এর মুখোমুখি হওয়ার আগেই সামনে এল ভারতীয় ড্রেসিং রুমের গোপন খবর। বিরাট কোহলি কেন অধিনায়কত্ব ছাড়লেন? কেন রবি শাস্ত্রী সরে যাচ্ছেন? সবই কি একি সুতোয় বাঁধা?

অতি সম্প্রতি বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান তথা অন্যতম সফল ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) জানিয়েছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ (ICC T20I World Cup 2021)-এর পরই তিনি ভারতীয় টি-টোয়েন্টি দলের (Team India) অধিনায়কত্ব থেকে ছেড়ে দেবেন। তিনি কাজের বোঝার দোহাই দিয়েছেন। তবে দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদন অনুযায়ী, এর পিছনে অন্য বিষয় রয়েছে। গত কয়েক মাস ধরে ভারতীয় ড্রেসিংরুমের ভিতরে সবকিছু ঠিকঠাক চলছে না।

"

টেলিগ্রাফের প্রতিবেদন অনুসারে, নিউজিল্যান্ডের বিপক্ষে সাম্প্রতিক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (World Test Championship) চূড়ান্ত পরাজয়ের পর থেকেই ভারতীয় দলে বিভিন্ন বিবাদের বিষয়গুলি গুরুতর আকার নিতে শুরু করেছিল। সংবাদ মাধ্যমে পরাজয়ের বিষয়ে ভারতীয় দলের আর কোনও সদস্য মুখ না খুললেও, অধিনায়ক বিরাট কোহলি হারের কারণ হিসাবে ভারতীয় দলের 'ইচ্ছার অভাব' ছিল, বলে বসেন। 

দ্য টেলিগ্রাফ ইন্ডিয়াকে একটি সূত্র জানিয়েছে, অধিনায়কের ওই মন্তব্য দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার একেবারেই ভালোভাবে নেননি। এমনকী কয়েকজন সিনিয়র ক্রিকেটার এই বিষয়ে বিসিসিআই (BCCI) সচিব জয় শাহের (Jay Shah) সঙ্গে যোগাযোগ করে কোহলির বিরুদ্ধে অভিযোগও করেন বলে জানা গিয়েছে। 

টেলিগ্রাফের ওই সূত্র আরও বলেছে,  বিরাট কোহলি দলের উপর থেকে তার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন। দলের বেশ কয়েকজন খেলোয়াড় তার মনোভাব নিয়ে অসন্তুষ্ট। দলের সদস্যদের তিনি আর  অনুপ্রেরণা দিতে পারছেন না। দলের খেলোয়াড়রা একসময় তাঁকে যেভাবে সম্মান করত, তা তিনি হারিয়ে ফেলেছেন। কেউ কেউ সহ্যের শেষ সীমায় পৌঁছে গিয়েছেন। অধিনায়ককে একেবারেই পছন্দ নয় তাদের। 

আরও পড়ুন - IPL 2021 - কে হবেন নয়া আরসিবি অধিনায়ক, বিরাট কোহলির চেয়ারের দৌড়ে কারা কারা আছেন

আরও পড়ুন - IPL 2021 - ঝড় তুলেছে তাঁর স্নানদৃশ্য, এই মারাঠা নায়িকাই ক্লিন বোল্ড করেছে ঋতুরাজকে, দেখুন ছবি

আরও পড়ুন - IPL 2021 - আরসিবি বনাম কেকেআর ম্য়াচে তারকা হতে পারেন এঁরা, চোখ রাখুন এই ৬ ক্রিকেটারের উপর

কোহলির সাম্প্রতিক খারাপ ফর্মের প্রভাব তার আচরণেও পড়ছে বলে দাবি করেছে ওই সূত্র। অতিসম্প্রতি ভারতীয় দলের এক কোচের সঙ্গেও দুর্ব্যবহার করেন তিনি। জানা গিয়েছে, ফর্ম হারানো কোহলিকে নেটে অনুশীলনের সময় তিনি ব্যাটিংয়ের কিছু পরামর্শ দিতে গিয়েছিলেন। কিন্তু, কোহলি সেসব তো গ্রহণ করেননি, উল্টে সেই কোচকে বলেছিলেন 'আমাকে বিভ্রান্ত করবেন না'। সূত্রটির দাবি, বড় রান না করতে পারার হতাশা তার আচরণে দেখা যাচ্ছে।

Share this article
click me!