বাড়িতে অতিথি ফেলে এক ফোনে নিলাম মঞ্চে, ১৫ মিনিটে কীভাবে নিজেকে তৈরি করেছিলেন, জানালেন চারু শর্মা

শনিবার থেকে শুরু হয় আইপিএল ২০২২ মেগা নিলাম (IPL 2022 Mega Auction)। কিন্তু নিলাম চলাকালীন হঠাৎই অসুস্থ সঞ্চালক হিউ এডমিডস (Hugh Edmeades)। মধ্যাহ্ন বিরতির পর সঞ্চালনার দায়িত্ব সামলাচ্ছেন চারু শর্মা (Charu Sharma)। কীভাবে নিজেকে তৈরি করলেন, জানালেন চারু।
 

Asianet News Bangla | Published : Feb 13, 2022 9:19 AM IST / Updated: Feb 13 2022, 02:52 PM IST

শনিবার আইপিএল ২০২২ মেগা নিলাম (IPL 2022 Mega Auction) চলাকালীন হঠাৎই অসুস্থ হয়ে পড়েছিলেন ইংল্য়ান্ডের সঞ্চালক হিউ এডমিডেস (Hugh Edmeades)। শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার হাসারাঙ্গার নিলাম প্রক্রিয়া চলাকালীন কথা বলতে বলতে নিলামের মঞ্চ থেকে সরাসরি নিচে পড়ে যান তিনি। অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখায় যায় তাতে। আচমকা এমন ঘটনায় হুড়োহুড়ি শুরু হয়ে যায়। নিলাম সাময়িক স্থগিত রাখার পর লাঞ্চ ঘোষণা করা হয়।  মধ্যাহ্ন বিরতিকে জানা যায় সুস্থ বোধ করলেও নিলাম প্রক্রিয়া এগিয়ে নিয়ে যেতে পারবেন না এডমিডেস। জানা যায় লাঞ্চের পর সঞ্চালনার দায়িত্ব সামলাবেন অভিজ্ঞ চারু  শর্মা (Charu Sharma)। তারপর দিনভর সাবলীলভাবে দিনভর সঞ্চালনার দায়িত্ব সামলান তিনি। কিন্তু আইপিএল ২০২২-এ সঞ্চালনার সঙ্গে কোনওভাবে যুক্ত না থাকলেও কীভাবে তড়িঘড়ি তিনি নিলামের দায়িত্ব নিলেন তা জানার জন্য কৌতুহল ছিল সকলের। অবশেষে কীভাবে বাড়ি থেকে নিলামের মঞ্চে পৌছলেন, সেই ঘটনা নিজেই জানালেন চারু শর্মা।

শনিবার দুপুরে বাড়িতে অতিথি ছিল চারু শর্মার। ছিল খাওয়া-দাওয়ার ব্যবস্থা। দুপুরে অতিথিদের সঙ্গে কথা বলার সময় হঠাৎই ফোন পান আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্য়ান ব্রিজেশ প্য়াটেলের। কোনও কারণ জানতে না চেয়েই তড়িঘড়ি তাকে জুতো পরে নিলামের হোটেলে চলে আসার কথা বলেন ব্রিজেশ প্য়াটেল। অনুরোধ শুনে দেরি না করে ৩০ মিনিটের মধ্যে পৌছে যান চারু শর্মা। হোটেলে গিয়ে জানতে পারেন সঞ্চালক হিই এজমিডেসের অসুস্থ হওয়ার কথা। এবং তাকে সঞ্চালনার দায়িত্ব নিতে হবে বলে জানতে পারেন। মাত্র ১ ঘণ্টার মধ্যে আইপিএল নিলামের মত মেগা ইভেন্টের সমস্ত নিয়ম জেনে নিজেকে তৈরি করে ফেলেন ও দক্ষতার সঙ্গে দায়িত্বভার সামলান। এক সাক্ষাৎকারে এই পুরো ঘটনা জানিয়েছেন চারু শর্মা।

আরও পড়ুনঃআইপিএল ২০২২ নিলামের প্রথম দিনে সেরা ১০ দামি ক্রিকেটার কারা, দেখে নিন তালিকা

আরও পড়ুনঃআইপিএল মেগা নিলামের প্রথম দিন, কোন দল কিনল কাকে - ১০ দলের ক্রিকেটারদের সম্পূর্ণ তালিকা

আরও পড়ুনঃপার্সে নেই বেশি টাকা, নিলামের দ্বিতীয় দিনে এই বিভাগগুলিতে প্লেয়ার কিনতেই হবে কিং খানের কেকেআরকে

এই অভিজ্ঞতা সম্পর্কে সাক্ষাৎকারে চারু শর্মা জানান,‘যখন আমি পৌঁছলাম, আমাকে বলা হল যে ইংল্যান্ড থেকে আসা আইপিএল নিলামকারী হিউজ এডমেডেসের কী হয়েছে। তিনি পোস্টুরাল হাইপোটেনশনের কারণে মঞ্চ থেকে পড়ে গিয়েছিলেন। আমি বললাম, আচ্ছা, চলুন। আমাদের ১৫ মিনিটের সেশন ছিল। আমি জিজ্ঞাসা করলাম যে কী কী হয়েছে এবং কী করা বাকি। আইপিএল কর্মকর্তারা তখন আমাকে জিজ্ঞাসা করেছিলেন যে বিরতির সময় বাড়ানো উচিত কিনা। আমি বললাম, না। আমার বেশ মজাই হল।’ নিজের পেশার ক্ষেত্রে নতুন চ্য়ালেঞ্জ পেয়ে তা গ্রহণ করা এবং সাফল্যের সঙ্গে করতে পেরে যে চারু শর্মা খুশি তা তার কথা থেকেই প্রমাণিত। নিলামের দ্বিতীয় দিনের শুরুতেও প্রথনে হিউ এডমিডেসের সুস্থতার খবর জানান চারু শর্মা। তার ভিডিও বার্তাও শোনান সকলকে। মাঝপথে যেভাবে দায়িত্ব নিয়েছেন চারু শর্মা তার জন্য ধন্য়বাদ জানিয়েছেন এডমিডেস। চারু শর্মাও তার দ্রুর পুরোপুরি সুস্থতা কামনা করেছেন। 
 

Read more Articles on
Share this article
click me!