দিল্লি দলে করোনা আক্রান্ত আরও এক বিদেশী ক্রিকেটার, পঞ্জাবের বিরুদ্ধে ম্য়াচ নিয়ে সংশয়

আইপিএল ২০২২  (IPL 2022) -এ দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) দলকে ক্রমশ গ্রাস করছে করোনা (Coronavirus)আতঙ্ক। জানা গেল দলের করোনা আক্রান্ত আরও এক বিদেশী ক্রিকেটারের নাম। 

Web Desk - ANB | Published : Apr 20, 2022 1:05 PM IST

আইপিএল ২০২২-এ ক্রমশ বেড়েই চলেছে কোভিড থাবা। দিল্লি ক্যাপিটালস দলে ফের বাড়ল কোরোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। এর আগে এক বিদেশী ক্রিকেটার ও কোচিং স্টাফ সহ মোট ৫ জন আক্রান্ত হয়েছিলেন। এবার আরও এক বিদেশী ক্রিকেটারের কোভিড আক্রান্ত হওয়ার খনর মিলছে। এর আগে দলের অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার অলরাউন্ডার মিচেল মার্শ আক্রান্ত হয়েছিলেন কোভিডে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেই রেশ কাটতে না কাটতেই এবার মারণ ভাইরাসে আক্রান্ত হলেন দিল্লির নিউজল্যান্ড  ক্রিকেটার টিম সেইফার্ট। তার টেস্ট পজেটিভ আসার পরই তাকে আইসোলেশনে পাঠানো হয়েছে। এর ফলে দিল্লি ক্যাপিটালস বনাম পঞ্জাব কিংস ম্যাচ নিয়েও তৈরি হয়েছে ঘোর সংশয়।

দলে কোভিড থাবা বসানের কারমে মুম্বই ছাড়তে পারেনি দিল্লি ক্য়াপিটালস দল। গোটা দলকে ঘরবন্দি করা হয়েছিল। পঞ্জাবের বিরুদ্ধে ম্য়াচ হওয়ার কথা ছিল পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের মাঠে। কিন্তু দিল্লি যেতে না পারায় ম্যাচ মুম্বইতে সরিয়ে আনা হয়। মিচেল মার্শ করোনা আক্রান্ত হওয়ার পর ঠিক হয়েছিল দলের ফের করোনা পরীক্ষ হবে, তারপরই ঠিক হবে ম্য়াচের ভাগ্য। বুধবার ম্যাচের আগে করোনা টেস্ট করা হয়েছিল গোটা দলের। সেখানেই ম্যাচের কয়েক ঘণ্টা আগে জানা যায় টিম সেইফার্টের টেস্ট পজেটিভ এসেছে। গত ১৫ এপ্রিল দিল্লি দলের ফিজিও প্যাট্রিক ফারহার্ট প্রথম করোনা আক্রান্ত হন। ঠিক তারপরের দিনই দলের স্পোর্টস মাসাজ থেরাপিস্ট চেতন কুমারের করোনা রিপোর্ট পজিটিভ আসে। এরপর গত ১৮ এপ্রিল দলের অজি অলরাউন্ডার মিচেল মার্শ , টিমের ডাক্তার অভিজিৎ সালভি ও সোশ্যাল মিডিয়া কন্টেন্ট টিমের সদস্য আকাশ মানের করোনা আক্রান্ত হন। এবার আক্রান্ত হলেন সেইফার্ট। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্য়াচ কী হয় এখন সেটাই দেখার।

আরও পড়ুনঃDC vs PBKS- দিল্লি ক্যাপিটালস বনাম পঞ্জাব কিংস, কে জিততে পারে আজকের ম্য়াচ, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃDC vs PBKS- দিল্লি ক্যাপিটালস বনাম পঞ্জাব কিংস ম্যাচে কেমন হতে পারে দুই দল, দেখে নিন এক ঝলকে

প্রসঙ্গত,  ২০২০ সালে করোনার প্রথম ঢেউয়ের সময় অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে গিয়েছিল আইপিএল। তারপর অস্ট্রেলিয়ার মাটিতে টি২০ বিশ্বকাপ বাতিল হওয়ার পর আরব আমিরশাহীতে বসেছিল আইপিএলের আসর। তবে সেখানেও সম্পূর্ণ  করোনা মুক্ত ভাবে প্রতিযোগিতা করা যায়নি। ২০২১ সালে ভারতের মাটিতে শুরু হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সেই সময় প্রতিযোগিতার মাঝ পথে একের পর এক ক্রিকেটার ও সদস্যরা আক্রান্ত হন কোভিডে। জৈব সুরক্ষা বলয় ভেঙে যাওয়ায় প্রতিযোগিতা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। তারপর ফের টি২০ বিশ্বকাপের আগে মরু দেশে বসে আইপিএলের অর্ধেক পর্রের আসর।  সুষ্ঠুভাবে সম্পূর্ণ হয় প্রতিযোগিতা। ২০২২-এও দেশের মাটিতে প্রতিযোগিতা শুরু হওয়ার পর যেভাবে এক এক করে আক্রান্তের সংখ্যা বাড়ায় চিন্তা বাড়ছে বোর্ডের। 

Read more Articles on
Share this article
click me!