DC vs PBKS- কোভিডের চোখ রাঙানিকে দূরে সরিয়ে হচ্ছে ম্য়াচ, টস জিতে ফিল্ডিং করছে দিল্লি

আইপিএল ২০২২ (IPL 2022) -এ বুধবার মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস (DC vs PBKS)। দুই দলই তাদের শেষ ম্য়াচে হেরেছে। ফলে আজ জয়ে ফিরতে মরিয়া ঋষভ পন্থ ও মায়াঙ্ক আগরওয়ালের দল। 
 

Web Desk - ANB | Published : Apr 20, 2022 1:41 PM IST / Updated: Apr 20 2022, 07:19 PM IST

আইপিএল ২০২২-এর গুরুত্বপূর্ণ ম্যাচে বুধবার মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস। কোরানার চোখ রাঙানি এই ম্য়াচ ঘিরে তৈরি করেছিল সংশয়। কারণ দিল্লি  দলে ২ ক্রিকেটার সহ কোভিড আক্রান্ত ছয়। অবশেষে অন্যান্যদের রিপোর্ট নেগেটিভ আসায় হচ্ছে ম্যাচ। ম্য়াচে টস ভাগ্য সাথ দিল্লি দিল্লি ক্যাপিটালসের। টস জিতে রাতের খেলায় ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিতে ভুল করেননি ঋষভ পন্থ। ডিউ সমস্যার জন্যই এমন সিদ্ধান্ত দিল্লি অধিনায়কের। আজকের ম্যাচে দিল্লি দলে একটি পরিবর্তন হয়েছে। মিচেল মার্শ কোভিড পজেটিভ হওয়ায় তার জায়গায় সুযোগ পেয়েছেন  শরফরাজ খান। অপরদিকে পঞ্জাব কিংস দলে দুটি পরিবর্তন হয়েছে। প্রভসিমরনা সিংয়েক জায়গায় চোট সারিয়ে দলে ফিরেছেন অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল ও ওডিয়ান স্মিথের জায়গায় খেলছেন ন্যাথান এলিস।

 

 

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে পঞ্জাব কিংস দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে  রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক), শিখর ধওয়ান। মিডল অর্ডারে খেলবেন লিয়াম লিভিংস্টোন, জনি বেয়ারস্টো। দলে অলরাউন্ডারের জায়গায় রয়েছেন শাহরুখ খান। উইকেট রক্ষক ব্য়াটসম্যান হিসেবে পঞ্জাব দলে খেলছেন জিতেশ শর্মা। স্পিন  অ্যাটাকে থাকছেন তারকা লেগ স্পিনার রাহুল চাহার। পঞ্জাবের পেস বোলিং লাইনআপে পেস অ্যাটাকে খেলছেন কাগিসো রাবাডা, অর্শদীপ সিং ও বৈভব অরোরা ও ওডিয়ান স্মিথের জায়গায় আসা ন্যাথান এলিস।

পঞ্জাব কিংসের  বিরুদ্ধে দিল্লি দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিং শুরুর করবেন পৃথ্বি শ ও ডেভিড ওয়ার্নার। এছাড়া দলের মিডল অর্ডারে তিন নম্বরে খেলছেন দলের উইকেট রক্ষক ও অধিনায়ক ঋষভ পন্থ। তারপর নামতে পারেন  রভম্য়ান পাওয়েল। এরপর রয়েছেন শরফরাজ খান ও ললিত যাদব। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুরকে। সঙ্গে রভম্য়ান পাওয়েলও থাকছে। দিল্লি দলের অলরাউন্ডার বিভাগ খুবই শক্তিশালী। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকে প্রধান ভরসা  চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব।  অক্ষর প্য়াটলও রয়েছে। পেসার হিসেবে দেখা যাবে আনরিখ নকিয়া ও মুস্তাফিজুর রহমান। সঙ্গে রয়েছে শার্দুল ঠাকুর। 

 

 

প্রসঙ্গত, দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস দুই দলকেই এই ম্য়াচে নামার আগে শেষ ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে। একইসঙ্গে দিল্লি ক্যাপিটালসের ক্ষেত্রে সমস্য়াটা আরও বেশি। কারণ ঋষভ পন্থদের দলে থাবা বসিয়েছে করোনাভাইরাস। মিচেল মার্শ,টিম সেইফার্ট দুই ক্রিকেটার সহ আক্রান্ত ৬ জন। যার কারণে পুণে থেকে দিল্লি-পঞ্জাব ম্যাচ সরিয়ে মুম্বইয়ে করা হচ্ছে। সমস্যা থাকলেও ম্য়াচে জয়ে ফিরতে মরিয়া দিল্লি। বর্তমানে ৫টির মধ্যে ২টি ম্যাচে জয় নিয়ে লিগ টেবিলের ৮ নম্বর স্থানে রয়েছে রাজধানী দল। অপরদিকে, ৬টির মধ্যে ৩টি ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে রয়েছে মায়াঙ্ক আগরওয়ালের দল। উপরের দিকে উঠতে হলে ও শেষ চারের লড়াইয়ে থাকতে হলে আজকের ম্যাচে জয় চাইছে দুই দল। হাড্ডাহাড্ডি হাই স্কোরিং ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

Read more Articles on
Share this article
click me!