DC vs RR- অশ্বিন ও পাড়িকলের লড়াকু ব্য়াটিং, দিল্লিকে ১৬১ রানের টার্গেট দিল রাজস্থান

আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস (DC vs RR)। প্রথমে ব্য়াট করে ১৬০ রান করল রাজস্থান। হাফ সেঞ্চরি করলেন অশ্বিন।

Web Desk - ANB | Published : May 11, 2022 4:14 PM IST / Updated: May 11 2022, 10:01 PM IST

রাজস্থান রয়্যালস বনাম দিল্লি ক্যাপিটালসের মধ্যে আইপিএল ২০২২-এর গুরুত্বপূর্ণ  ম্য়াচে প্রথমার্ধে ব্য়াটে-বলে হাড্ডাহাড্ডি লড়াই দেখল ক্রিকেট প্রেমিরা। ব্য়াট হাতে চমক দিয়ে রবিচন্দ্রন অশ্বিনের অনবদ্য ব্য়াটিং, দেবদূত পাড়িকলের ঝোড়ো ইনিংস, বল হাতে মিচেল মার্শ, চেতন সাকারিয়া, আনরিখ নোকিয়ার দুরন্ত স্পেল, সবকিছুই দেখল ক্রিকেট প্রেমিরা। ম্য়াচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান করল রাজস্থান রয়্যালস। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন রবিচন্দ্রন অশ্বিন ও ৪৮ রান করেন দেবদূত পাড়িকল। দিল্লির হয়ে ২টি করে উইকেট নেন  মিচেল মার্শ, চেতন সাকারিয়া, আনরিখ নোকিয়া। 

 

 

এদিন ইনিংসের শুরুটা ভালো হয়নি রাজস্থান রয়্যালসের। দলের ১১ রানে প্রথম উইকেট পড়ে। ৭ রান করে চেতন সাকারিয়ার বলে আউট হন আইপিএলের এই মুহূর্তে সর্বোচ্চ স্কোরার জস বাটলার। এরপর এদিন চমক দিয়ে ৩ নম্বরে নামেন রবিচন্দ্রন অশ্বিন। যশশ্বী জয়সওয়ালের সঙ্গে এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। স্লো উইকেটে একটু ধীর গতিতেই রান করে দুই ব্য়াটসম্য়ান। ৪৩ রানের পার্টনারশিপ করেন তারা। এরপর ৫৪ রানের মাথায় দ্বিতীয় উইকেট পড়ে রাজস্থানের। ১৯ রান করে মিচেল মার্শের বলে আউট হন যশশ্বী জয়সওয়াল। অপরদিকে নিজের ইনিংস চালিয়েযান অশ্বিন। বেশ কিছু অনবদ্য শট উপহার দেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দেন দেবদূত পাড়িকল। দুজন মিলে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন। নিজের হাফ সেঞ্চুরি পূরণ করেন অশ্বিনও। ১০৭ রানে পড়ে তৃতীয় উইকেট। ৫০ রান করে মিচেল মার্শের বলে আউট হন রবিচন্দ্রন অশ্বিন।

 

 

এরপর একদিক থেকে নিজের ইনিংস চালিয়ে দেবদূত পাড়িকল। অপরদিকে আর কোনও ব্য়াটসম্যান বড় রান করতে পারেনি। দলের ১২৫ রানের মাথায় ৬ রান করে আনরিখ নকিয়ার বলে আউট হন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্য়ামসন।  রিয়ান পরাগ চেষ্টা করলেও বড় রান করতে সফল হননি। ১৪২ রানে পঞ্চম উইকেট পড়ে রাজস্থানের। ৯ রান করে চেতন সাকারিয়ার দ্বিতীয় শিকার হন রিয়ান পরাগ। ১৪৬ রানে আউট হন দেবদূত পাড়িকল। ৪৮ রানের লড়াকু ইনিংস খেলে নকিরায় বলে আউট হন পাড়িকল। শেষ পর্যন্ত ১২ রান করে অপরাজিত থাকেন রাসি ভ্য়ান ডার ডুসেন ও ৩ রান করে অপরাজিত থাকেন ট্রেন্ট বোল্ট। ১৬০ রানে থামে রাজস্থান রয়্যালসের ইনিংস।  ম্য়াচ জিততে দিল্লির টার্গেট ১৬১।

Read more Articles on
Share this article
click me!