IPL 2022 Final- শেষ মুহূর্তের পাওয়া খবর, দেখে নিন কেমন হতে পারে রাজস্থান ও গুজরাটের প্রথম একাদশ

আইপিএল ২০২২-এর মেগা ফাইনালে (IPL 2022 Final) মুখোমুখি হতে চলেছে  গুজরাট টাইটানস বনাম রাজস্থান রয়্যালস ( GT vs RR)।   ফাইনালে  জিততে মরিয়া সঞ্জু স্যামসন ও হার্দিক পান্ডিয়ার দল। ম্যাচের আগে দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।

Web Desk - ANB | Published : May 29, 2022 1:41 PM IST

আর কিছু সময়ের অপেক্ষা। তারপরই অবসান হতে চলেছে দীর্ঘ ২ মাসের লড়াইয়ের।  আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ফাইনালে মুখোমুখি হতে চলেছে গুজরাট টাইটানস ও রাজস্থান রয়্যালস (GT vs RR)। হার্দিক পান্ডিয়া না সঞ্জু স্যামসন কার হাতে উঠবে ট্রফি তা দেখার অপেক্ষায় গোটা ক্রিকেট বিশ্ব। আইপিএল ফাইনাল ঘিরে চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ।  মেগা ম্য়াচে দুই দলের সম্ভাব্য একাদশ কী হতে চলেছে তা নিয়েও জল্পনা রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। ম্য়াচের আগে শেষ মুহূর্তে পাওয়া খবর অনুযায়ী কেমন হতে পারে গুজরাট টাইটানস ও রাজস্থান রয়্যালসের প্রথম একাদশ, দেখে নিন এক নজরে। 

গুজরাট টাইটানসের সম্ভাব্য একাদশ-
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে থাকতে চলেছেন শুবমান গিল ও ঋদ্ধিমান সাহা।  দলের মিডল অর্ডারে থাকতে পারেন ম্য়াথু ওয়োড সাই ও  ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর থাকছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া, সাই কিশোর ও রাহুল তেওয়াটিয়া। ৩ জনেই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান।  পেস অ্যাটাক ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, যশ দয়াল এবং লকি ফার্গুসন। 

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ-
এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  গুজরাট টাইটানসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল। মিডল অর্ডারে খেলতে দেখা যাবে সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), দেবদূত পাড়িকল ও শিমরন হেটমায়ার। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে রিয়ান পরাগকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দুরন্ত ফর্মে রয়েছেন দুজনই। পেস অ্য়াটাকে থাকছেন কিউই ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও  ক্যারেবিয়ান পেসার ওবেড ম্য়াককয়।

গুজরাট টাইটানস ও রাজস্থান রয়্যালস ম্য়াচ হতে চলছে গুজরাটের আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। হার্দিক পান্ডিয়া ও সঞ্জু স্যামসন দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা নিজের দৌলতে একাই ম্য়াচের ভাগ্য নির্ধারন করতে সক্ষম।  খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলেও খুব একটা তফাৎ নেই। দুই দলের সাম্প্রতিক ফর্ম বিচার করলে একটু এগিয়ে গুজরাট। তবে শেষ ম্য়াচে দুরন্ত ছন্দে ফিরেছে রাজস্থানও। সব মিলিয়ে মেগা ফাইনালে যেই দল টস জিতবে তাদেরই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃIPL 2022 Final- গ্রুপ লিগ থেকে ফাইনাল পর্যন্ত সফর কেমন ছিল গুজরাট টাইটানসের, দেখুন হার্দিকদের জয়যাত্রা

আরও পড়ুনঃIPL 2022 Final- চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে কেমন ছিল ফাইনাল পর্যন্ত রাজস্থান রয়্যালসের যাত্রা, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুনঃIPL 2022 Final- গুজরাট বনাম রাজস্থান ম্য়াচে দুই দলের শক্তি ও দুর্বলতা কী, মেগা ফাইনালের আগে দেখে নিন

Read more Articles on
Share this article
click me!