আইপিএলের টাকায় ফল বিক্রেতা বাবাকে কিনে দিয়েছেন গাড়ি, এবার ভারতের হয়ে আগুন ঝরানোর অপেক্ষায় উমরান মালিক

আইপিএল ২০২২-এ (IPL 2022) সানরাইজার্স হায়দ্রাবাদের (SRH) হয়ে ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়েছেন উমরান  মালিক (Umran Malik)। জাতীয় দলেও পেয়েছেন সুযোগ। এবার আইপিএলের টাকায় বাবাকে গাড়ি কিনে দিলেন উমরান।

Web Desk - ANB | Published : May 28, 2022 4:12 PM IST

২০২১ আইপিএলে আবির্ভাবেই ঝলক দেখিয়েছিলেন। কিন্তু তখনও অনেকেই বুঝতে পারেননি ওটা শুধু ট্রেলারই ছিল। আসল শো তো বাকি রেখেছিলেন এবারের আইিপএলের জন্য। সানরাইজার্স হায়দরাবাদ দল হিসেবে আইপিএল ২০২২-এ খুব একটা আহামরি পারফরম্য়ান্স করতে না পারলেও, অরেঞ্জ আর্মির কাশ্মীরি পেসার উমরান মালিক নিজের জাত চিনিয়েছেন। তার আগুনে পেস বোলিংয়ের সামনে আউট হয়েছেন বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যান। একাধিক খেলায় দলের হয়ে ম্যাচ উইনিং পারফরম্যান্স করেন তিনি। আইপিএলের ভালো পারফরম্যান্সের পুরস্কারস্বরূপ আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন তিনি।  

কাশ্মীরের ফল বিক্রেতার ছেলে উমরান মালিক নেট বোলার হিসেবে যোগ দিয়েছিলেন সানরাইজার্স হায়দরাবাদ শিবিরে। সেখান থেকে যে তার ভাগ্যের চাকা এইভাবে ঘুড়বে তা নিজেও কল্পনা করেননি। ফিরেছে পরিবারের আর্থিক হালও। সানরাইজার্সের হয়ে ১৪ টি ম্যাচেই ম্যাচের সবচেয়ে দ্রুতগতির ডেলিভারি করে মোট ১৪ লক্ষ্য টাকা জিতেছেন উমরান। তার আইপিএলের এই রোজগার থেকে বাবা আবদুল রশিদকে গাড়ি কিনে দিয়েছেন তিনি। ছেলের কাছ থেকে গাড়ি উপহার খুব খুশি উমরানের বাবা। তিনি একটি সাক্ষাৎকারে বলেছেন,'আইপিএলে ওর রোজগার থেকে আমাকে একটা গাড়ি উপহার দিয়েছে উমরান। আমি খুব খুশি। আমরা সবসময়েই ওকে আনন্দে রাখতে চাইতাম, ওর সব আবদার মেটানোর চেষ্টা করেছি। এখন ও নিজেও তাই করছে। তবে আমার চেয়েও বেশি খুশি আমার স্ত্রী। ছেলের সাফল্য দেখে ও খুব আনন্দে রয়েছে।'

আইপিএলে খেলে নিজের বাড়িতে ফেরার সময় তাকে রাজকীয় সংবর্ধনা দিয়েছেন তার বন্ধু ও স্থানীয়রা। নায়কের মর্যাদা পেয়েছেন উমরান। তরুণ পেসারকে স্বাগত জানানোর ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যা  সকলেই খুব পছন্দ করেছেন।  আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়েছেন। তবে সেইজন্য নয়, বরং নিয়মিত ১৫০কিমি প্রতি ঘন্টার বেশি গতিতে বল করার কারণেই তাকে দেখে সকলে মুগ্ধ হয়েছিল। এখন তিনি জাতীয় দলে সুযোগ পাওয়ায় আনন্দিত পরিবার, পরিজন থেকে শুরু করে উমরানের বন্ধু-বান্ধবরা। জাতীয় দলের হয়ে খেলার স্বপ্নপূরণ হওয়ায় খুশি উমরান মালিক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে  প্রথম একাদশে সুোগ পেলে নিজের সেরাটা উজার করে দেওয়ার অপেক্ষায় উমরান মালিক। ছেলের সাফল্যের বিষয়ে আশাবাদী পরিবারও। 

আরও পড়ুনঃIPL 2022 Final- উইনিং কম্বিনেশন ভেঙে হতে পারে পরিবর্তন, দেখে নিন মেগা ফাইনালে গুজরাটের সম্ভাব্য একাদশ

আরও পড়ুনঃIPL 2022 Final- গুজরাটের বিরুদ্ধে আইপিএল ফাইনালে কেমন হতে পারে রাজস্থান রয়্যালস দল, দেখে নিন এক নজরে

Read more Articles on
Share this article
click me!