IPL 2022 Final- ফাইনালের আগে রাজস্থান অধিনায়কের সমালোচনায় সচিন তেন্ডুলকর, কী বললেন মাস্টার ব্লাস্টার

আইপিএল ২০২২-এর মেগা ফাইনালে (IPL 2022 Final) মুখোমুখি হতে চলেছে  গুজরাট টাইটানস বনাম রাজস্থান রয়্যালস ( GT vs RR)।   ফাইনালে  জিততে মরিয়া সঞ্জু স্যামসন ও হার্দিক পান্ডিয়ার দল। ফাইনালের আগে সঞ্জু স্যামসনের (Sanju Samson) সমালোচনায় সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। 

Web Desk - ANB | Published : May 28, 2022 1:54 PM IST

রবিবার আইপিএল ২০২২-এর মেগা ফাইনাল। আহমদেবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে গুজরাট টাইটাস ও রাজস্থান রয়্যালস। লিগ টেবিলের এক ও দুই  নম্বর দল হিসেবে আইপিএল প্লে অফে পৌছেছিল সঞ্জু স্যামসন ও হার্দিক পান্ডিয়ার দল। প্লে অফের প্রথম ম্য়াচে রাজস্থানকে ৭ উইকেট হারিয়ে ফাইনালের টিকিট পাকা করেছিল গুজরাট। অপরদিকে রয়্যালসরা দ্বিতীয় এলিমিনেটরে আরসিবিকে হারিয়ে  পৌছেছ ট্রফির শেষ লড়াইয়ে।  মেগা ফাইনালকে ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। হার্দিকের গুজরাট ও সঞ্জুর রাজস্থান কে হাসে শেষ হাসি তা দেখার অপেক্ষায় সকলেই। কিন্তু ফাইনালের উত্তাপের মধ্যেই রাজস্থান রয়্যালসের সেনাপতি সঞ্জু স্যামসনের সমালোচনা করলেন কিংবদন্তী ক্রিকেটার, 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর।

ফাইনালের ঠিক আগে সঞ্জু স্য়ামসনকে নিয়ে যে মন্তব্য করেছেন সচিন তা ফাইনালের বাজার আরও গরম করেছে। তবে রাজস্থান অধিনায়কের খারাপের জন্য কিছুই বলেননি সচিন। যা বলেছেন তা শুনলে সঢ্জুর ভালোই হবে। আরসিবির স্পিনার ওয়ানিন্দু হাসরঙ্গার বলে সঞ্জু স্যামসনের সমস্যা ও একাধিকবার আউট হওয়ার কথা আমরা সকলেই জানি। দ্বিতীয় এলিমিনেটর ম্যাচেও হাসরঙ্গার শিকার হয়েছেন সঞ্জু। সচিন তেন্ডুলকর নিজের ইউটিউব চ্য়ানেলে বলেন,'সঞ্জু কয়েকটি দারুণ শট খেলে আউট হয়ে গেল। কিন্তু যেভাবে ও হাসারঙ্গার বলে আউট হল, যদি ভুল না করি এই নিয়ে ছ'বার এরকম ভুল করল। অহেতুক শট খেলে আউট হল সঞ্জু। ও এরকম শট এড়াতেই পারত। খেলা অনেক আগে শেষ করতে পারত।' যদিও ম্য়াচ জিততে কোনও সমস্যা হয়নি রাজস্থানের। সেট হয়েও উইকেট ছুঁড়ে দিয়ে আসার রোগ সঞ্জু স্যামসনের পুরোনো। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে ফাইনালের আগে সেই কথা আরও একবার সঞ্জু স্যামসনকে মনে করিয়ে দিয়েছেন মাস্টার ব্লাস্টার।

প্রসঙ্গত, আইপিএল ২০২২-এর প্লে অফের দ্বিতীয় এলিমিনেটরে আরসিবিকে ৭ উইকেটে হারায় রাজস্থান। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান করে আরসিবি। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন রজত পাতিদার। এছাড়া ২৫ রান করে ফাফ ডুপ্লেসি  ও ২৪ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা ও ওবেড ম্য়াককয়। রান তাড়া করতে নেমে ১১ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় সঞ্জু স্যামসনের দল। দলের হয়ে সর্বোচ্চ ১০৬ রানের ইনিংস খেলেন জস বাটলার। মরসুমের চতুর্থ সেঞ্চুরির পাশাপাশি এক মরসুমে ৮০০ রানের গণ্ডিও টপকে যান বাটলার। এছাড়া ২৩ রান করেন সঞ্জু স্যামসন, ২১ রান করেন যশশ্বী জয়সওয়াল। আরসিবির হয়ে দুটি উইকেট নেন জস হ্যাজেলউড। এই জয়ের পর ১৪ বছর পর আইপিএল ফাইনালে রাজস্থান।

আরও পড়ুনঃIPL 2022 Final- গুজরাটের বিরুদ্ধে আইপিএল ফাইনালে কেমন হতে পারে রাজস্থান রয়্যালস দল, দেখে নিন এক নজরে

আরও পড়নঃIPL 2022 Final- উইনিং কম্বিনেশন ভেঙে হতে পারে পরিবর্তন, দেখে নিন মেগা ফাইনালে গুজরাটের সম্ভাব্য একাদশ

Read more Articles on
Share this article
click me!