গুজরাট টাইটানস বনাম লখনউ সুপার জায়ান্টস, দুই দলের রণনীতি থেকে ম্য়াচ প্রেডিকশন, জানুন বিস্তারিত

আইপিএল ২০২২ (IPL 2022) -এর প্রথম ম্যাচ খেলতে নামছেন দুই নতুন দল গুজরাট টাইটানস বনাম লখনউ সুপার জায়ান্টস (Gujarat Titans vs Lucknow Super giants) । জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করতে মরিয়া কেএল রাহুল (KL Rahul) ও হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল। 
 

Asianet News Bangla | Published : Mar 28, 2022 6:02 AM IST

সোমবার আইপিএলের (IPL)আরও একটি মেগা ম্য়াচ। মাঠে নামতে চলেছে আইপিএল ২০২২ (IPL 2022) -এর নতুন দল গুজরাট টাইটানসলখনউ সুপার জায়ান্টস (Gujarat Titans vs Lucknow Super giants)। এই নতুন দুই দলের খেলা দেখার জন্য মুখিয়ে রয়েছে ক্রিকেট প্রেমিরা। পঞ্জাব কিংসের অধিনায়কত্ব ছেড়ে আইপিএলের নতুন দল লখনউয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন কেএল রাহুল, অপরদিকে মুম্বই ইন্ডিয়ান্স রিটেন না করায় গুজরাট টাইটানস নিলামের আগেই তাকে দলে নিয়ে অধিনায়ক ঘোষণা করে। ফলে কেএল রাহুল (KL Rahul) ও হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) দুই ক্রিকেটারের কাছেই এবারের আইপিএল নিজেদের প্রমাণ করার এক নতুন লড়াই।  আর নিলামে যথেষ্ট শক্তিশালী দল গড়েছে এই দুই নতুন ফ্র্যাঞ্চাইজি। ফলে হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

জয় দিয়ে মরসুম শুরু করতে বদ্ধপরিকর লখনউ-
এবার আইপিএলের অন্যতম সেরা দলগুলির মধ্যে অন্যতম শক্তিশালী দল কেএল রাহুলের লখনউ সুপার জায়ান্টস।  মরসুমের আগে অনুশীলনে যতটুকু সময় পাওয়া পেয়েছে তাতে নিজেদের গুছিয়ে নেওয়ার চেষ্টা করেছে এই দল। অনুশীলনে নিজের ব্য়াটিংয়ে বিশেষ জোর দিতে দেখা গিয়েছে অধিনায়ক কেএল রাহুলকে। এছাড়াও কুইন্টন ডিকক, মনীশ পাণ্ডে, দীপক হুডা সমৃদ্ধ ব্য়াটিংলাইনআপ বিপক্ষের ঘুম কেড়ে নেওয়ার জন্য যথেষ্ট। বোলিং লাইনআপেও অঙ্কিত রাজপুত, ক্রুণাল পান্ডিয়া, কৃষ্ণাপ্পা গৌতম, রবি বিষ্ণোই, আবেশ খানরা নিজেদের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন। ফলে জয় দিয়ে মরসুম শুর করাই লক্ষ্য কেএল রাহুলের দলের।

লড়াই দিতে প্রস্তুত গুজরাট টাইটানস-
অপরদিকে আইপিএলে প্রথম জয়  পেতে মরিয়া হার্দিক পান্ডিয়ার গুজরটা টাইটানসও। আইপিএল নিলানের আগেই হার্দিক পান্ডিয়া, শুবমান গিল ও রাশিদ খানের মত স্পিনারকে দলে নিয়ে চমক দিয়েছিল এই নতুন ফ্র্যাঞ্চাইজি। এছাড়া  ব্য়াটিং লাইনআপে রয়েছে ম্য়াথিউ ওয়েড, ডেভিড মিলার ও হার্দিক স্বয়ং নিজে। তবে গুজরাটের ব্য়াটিংয়ে বিজয় শংকর, অভিনব মনোহরদের ধারাবাহিকতা নিয়ে একটা প্রশ্ন চিহ্ন থেকেই যাচ্ছে। বোলিং লাইনে রাশিদ খান ও রাহুল তেওয়াটিয়ার স্পিন অ্যাটাক ও পেস অ্য়াটাকে আর সাই কিশোর, লকি ফার্গুসন, মহম্মদ শামিরা ছন্দে থাকলে কিন্তু বিপক্ষের ত্রাস হতে পারে। 

পিচ রিপোর্ট-
মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হবে আইপিএল ২০২২-এর চতুর্থ ম্য়াচ। অতীতেও এই মাঠে আইপিএলের একাধিক রুদ্ধশ্বাস ম্য়াচ হয়েছে। এখানকার উইকেট ব্যাটসম্য়ানদের পক্ষে খুব ভালো। রাত বাড়ার সঙ্গে সঙ্গে যা আরো ভালো হতে শুরু করে। ফলে এখানে প্রথম ব্য়াট করে  স্কোর ডিফেন্ড করা একটু কঠিন। ফলে এখানে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেওয়াই সঠিক বলে মনে করা হচ্ছে।

ম্য়াচ প্রেডিকশন-
সোমবারের ম্যাচ দিয়ে আইপিএলের নতুন দুই ফ্র্যাঞ্চাইজি তাদের আইপিএল অভিযান শুরু করতে চলেছে। ফলে নতুন দল হওয়ায় তাদের নিয়ে প্রেডিকশন করাও খুব কঠিন। তবে দুই দলের ব্যাটিং বোলিং বিভাগের শক্তি ও দুর্বলতা বিচার করলে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানসের থেকে কেএল রাহুলের লখনউ সুপার জায়ান্টসকেই কিছটা এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃরাসেলের বউয়ের সঙ্গে কেকেআর তারকার বন্ধুত্ব, ফোনে হয় কথা, জানেন কী ক্য়ারেবিয়ান তারকা

আরও পড়ুনঃসমুদ্র সৈকত থেকে সুইমিং পুল, চূড়ান্ত ঘনিষ্ঠ অবস্থায় ভাইরাল আরসিবি অধিনায়ক, কে এই সুপার হট সুন্দরী

​​​​​​​আরও পড়ুনঃআইপিএলের ইতিহাসে ২০টি হ্যাটট্রিক, যার মধ্য়ে ১১ জন ভারতীয়, ফিরে দেখা ইতিহাস
 

Read more Articles on
Share this article
click me!