অধিনায়কত্বের অনুভব থেকে আইপিএলে কী বোলিং করবেন, জবাব দিলেন হার্দিক পান্ডিয়া

আইপিএল ২০২২ (Gujarat Titans)-এর জন্য মুখিয়ে রয়েছেন গুজরাট টাইটানস (Gujarat Titans) অধিনায়ক হার্দিক পান্ডিয়া   (Hardik Pandya)। আইপিএল (IPL) শুরুর আগে নিজের বোলিং ও অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন তারকা অলরাউন্ডার। 
 

Asianet News Bangla | Published : Mar 14, 2022 10:36 AM IST / Updated: Mar 14 2022, 04:11 PM IST

শেষবার ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) হয়ে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) প্রতিনিধিত্ব করেছেন গত বছর টি২০ বিশ্বকাপে (T20 World Cup)। সেখানেও বল না করে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলায় উঠেছিল প্রশ্ন। হার্দিক পুরোপুরি ফিট ছিলেন না বলেও দাবি করেছেন অনেকেই। তারপর থেকেই  ভারতীয় দলের দরজা সাময়ীকভাবে বন্ধ রয়েছে তারকা অলরাউন্ডারের জন্য।  নিজেকে সুস্থ করে তুলতে কঠোর অনুশীলন সেরেছেন হার্দিক পান্ডিয়া। সেই ছবিও সোশ্যাল মিডিয়ায় (Social Media) সামনে এসেছে। নিজেকে পুরোপুরি ফিরে পেতে ব্য়াটে-বলে বিধ্বংসী হয়ে উঠতে মরিয়া হার্দিক। এবার আইপিএল শুরুর আগে নিজের বোলিং ও অধিনায়কত্ব নিয়ে গুরুত্বপূর্ণ বার্তা দিলেন গুজরাট টাইটানস অধিনায়ক ।

আইপিএলে মেগা নিলেমার আগেই হার্দিক পান্ডিয়াকে ১৫ কোটি টাকা দিয়ে দলে নিয়েছিল গুজরাট টাইটানস (Gujarat Titans)। অধিনায়কও ঘোষণা করা হয় তাকে। ফলে নতুন ভূমিকায় মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছেন হার্দিকও। অধিনায়ক হিসেবে দলকে সাফল্য এনে দেওয়ার পাশাপাাশি ভারতীয় দলে কামব্যাক করার জন্য আইপিএল ২০২২-কে পাখির চোখ করেছেন হার্দিক। অধিনায়কত্ব নিয়ে বলতে গিয়ে হার্দিক পান্ডিয়া জানিয়েছেন,'সাফল্য হবে সতীর্থদের। ব্যর্থতার দায় আমার। খেলোয়াড়রা সবাই যাতে স্বচ্ছন্দে থাকতে পারে সে ব্যাপারে অধিনায়ক হিসেবে সাহায্য করতে চাই। সবার প্রতি সৎ থাকব। ভাল সময় আমাদের কাউকেই হয়তো ওদের প্রয়োজন হবে না। কিন্তু এই মরসুম পরীক্ষা নেবে। কঠিন সময় আসবে। সে সময় ওদের পাশে থাকতে চাই।' নিজের দল নিয়েও সন্তুষ্ট গুজরাট টাইটানস অধিনায়ক। তিনি বলেছেন,'আমরা এমন পরিবেশ তৈরি করতে চাই, যেখানে সকলেই অনুভব করবে যে তারা বাড়িতেই রয়েছে। নিরাপত্তা অনুভব করলে সকলেই নিজের সেরাটা দিতে পারবে। চাইব দলের সকলেই অনুভব করুক একটা নতুন সংস্কৃতি তৈরি করতেই একত্রিত হয়েছি আমরা।'

এরই মাঝে সকের মনে একটাই কৌতুহল ছিল যে আইপিএল কী বোলিং করতে দেখা যাবে হার্দিক পান্ডিয়াকে। কারণ তার বোলিং না করা নিয়েই যাবতীয় প্রশ্ন উঠেছিবল। সকলকে আশ্বস্ত করে হার্দিক জানিয়েছেন আইপিএলে বল হাতে দেখা যাবে তাকে। সেখানে চমকও থাকবে বলে জানিয়েছেন তিনি। গুজরাট টাইটানস দলের পক্ষ থেকেও বলা হয়েছে হার্কি পান্ডিয়া সম্পূর্ণ সুস্থ ও বোলিং করবেন তিনি। হার্দিক বলেছেন, 'আইপিএলে এটা একটা বিস্ময় হতে চলেছে। চমকের অপেক্ষায় থাকুন।' প্রসঙ্গত, ২৮ মার্চ আইপিএল ২০২২-এর প্রথম ম্যাচে মাঠে নামবে গজরাট টাইটানস। প্রতিপক্ষ আইপিএলের অপর নতুন দল কেএল রাহুলের লখনউ সুপার জায়ান্টস। আইপিএলে বল হাতে কোন চমক দেন হার্দিক,সেটাই দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!