অধিনায়ক হিসেবে প্রথম ম্য়াচেই টস জিতলেন হার্দিক, বোলিংয়ের সিদ্ধান্ত গুজরাট অধিনায়কের

আইপিএল ২০২২ (IPL 2022) -এর প্রথম ম্যাচ খেলতে নামছেন দুই নতুন দল গুজরাট টাইটানস বনাম লখনউ সুপার জায়ান্টস (Gujarat Titans vs Lucknow Super giants) । জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করতে মরিয়া কেএল রাহুল (KL Rahul) ও হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল। 
 

Asianet News Bangla | Published : Mar 28, 2022 1:40 PM IST / Updated: Mar 28 2022, 07:36 PM IST

১০ দলের আইপিএল ২০২২। যোগ হতে চলেছে দুটি নতুন দল। এই খবরটা সামনে আসার পর থেকেই ক্রিকেট প্রেমিদের মধ্যে উন্মাদনা তুঙ্গে ছিল। নতুন দুই দল হিসেবে যোগ দেয় গুজরাট টাইটানস ও লখনউ সুপার জায়ান্টস। দুই দলের অধিনায়ক করা হয় লখনউয়ের কেএল রাহুল ও গুজরাটের হার্দিক পান্ডিয়া। এছাড়াও মেগা নিলামের মাধ্যমে দুই দলে নেওয়া হয় একাধিক তারকা ক্রিকেটার। অবশেষে প্রতীক্ষার অবসান। মাঠে নামল আইপএলে দুই নতুন দল। জয় দিয়ে মরসুম ও আইপিএল অভিযান শুরু করতে মরিয়া দুই দল। 

অধিনায়ক হিসেবে আইপিএল কেরিয়ারের শুরুতেই টস ভাগ্য সাথ দিল হার্দিক পান্ডিয়ার। আর ওয়াংকেড়ে উইকেটে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন গুজরাট টাইটানস। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সবসময় যে দল দ্বিতীয় ব্য়াটিং করে তারাই বেশিরভাগ ম্য়াচে জয় পেয়েছে। ব্য়াটিং জন্য এই উইকেট ভালো। রাতের দিকে ব্য়াটসম্য়ানদের আর সুবিধা দিয়ে থাকে। একইসঙ্গে ডি সমস্যা একটা বড় ইস্যু টসে জিতে প্রথমে বোলিং করার। কারণ রাতের দিকে কুয়াশার পরিমাণ আরও বাড়ে। তখন যেই দল বোলিং করে তাদের সমস্যা হয়। আর দ্বিতীয় ব্যাটিং করার দলের জন্য সুবিধা হয়ে যায়।  ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, সেই কারণেই টস জিতে এই বোলিংয়ের  সিদ্ধান্ত নিয়েছেন হার্দিক পান্ডিয়া বলে। 

এদিনের ম্য়াচে লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে রয়েছেন অধিনায়ক কেএল রাহুল ও কুইন্টন ডি কক। এছাড়া মিডল অর্ডারে রয়েছেন মনীশ পাণ্ডে , ইভিন লুইস ও আয়ূশ বাদনি। দলে অলরাউন্ডারের ভূমিকায় রয়েছেন ক্রুণাল পাণ্ডিয়া ও দীপক হুডা। দলের বোলিং বিভাগে স্পিন অ্যাটাকে থাকছেন রবি বিষ্ণোই ও পেস অ্যাটাকে থাকছেন আভেশ খান , মনিশ খান ও  দুষ্মান্তা চামিরা। 

অপরদিকে, গুজরাট টাইটানস দলের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপের ওপেংয়ে থাকছেন শুবমান গিল ও ম্যাথু ওয়েড। পাশাপাশি মিডল অর্ডারে থাকছেন ডেভিড মিলার ও অভিনব মনোহর। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাটে। অধিনায়ক হার্দিক পান্ডিয়া, বিজয় শংকর ও রাহুল তেওয়াটিয়া। তিন জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  বল হাতে চমক দেখানোর কথা বলেছেন গুজরাট টাইটানস অধিনায়ক। এছাড়া গুজরাট টাইটানস দলের স্পিন অ্যাটাকে থাকছেন রাশিদ খান ও  পেস অ্যাটাকে  লকি ফার্গুসন, মহম্মদ শামি ও বরুণ অ্যারন। 
 

Read more Articles on
Share this article
click me!