ইশান কিশানের বিধ্বংসী ইনিংস, দিল্লিকে ১৭৮ রানের টার্গেট দিল মুম্বই

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এ রবিবার প্রথম ম্যাচে মুখোমুখি  মুম্বই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ক্যাপিটালস (Mumbai Indians vs Delhi Capitals)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৭৭ রান করল মুম্বই। সর্বোচ্চ ৮১ রানের ইনিংস খেলেন ইশান কিশান (Ishan Kishan)।
 

Asianet News Bangla | Published : Mar 27, 2022 11:57 AM IST / Updated: Mar 27 2022, 05:49 PM IST

কেন তার জন্য ১৫ কোটি ২৫ লক্ষ টাকা খরচ করে আইপিএল মেগা নিলামে (IPL Mega Auction) তাকে দলে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians), তা প্রথম ম্য়াচেই প্রমাণ করে দিলেন ইশান কিশান (Ishan Kishan)। দিল্লি ক্য়াপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে ম্য়াচে একাই কার্যত টানলেন গোটা দলকে। তার ৮১ রানের বিদ্বংসী ইনিংসে ভর করেই ৫ উইকেট হারিয়ে ১৭৭ রানের স্কোর করল ৫ বারের আইপিএল জয়ীরা। ৪৮ বলে ৮১ রানের ইনিংস খেলেন ইশান কিশান।  ১১টি চার ও দুটি ছয় মারেন তিনি। ইশান কিশান ছাড়া ৪১ রানের ইনিংস খেলেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। দলের তৃতীয় সর্বোচ্চ স্কোর তিলক ভার্মার ২২। অপরদিকে বল হাতে জবাব দেন কুলদীপ যাদবও (Kuldeep yadav)। কেকেআর দলে তাকে প্রথম এগারোতে না খেলালেও এবার দিল্লিতে এসে প্রথম ম্য়াচেই ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। এছাড়া ২ উইকেট নেন খালিল আহমেদ। দিল্লির টার্গেট ১৭৮ রান। 

 

 

এদিন টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ। ওপেন করতে নেমে শুরুটা অনবদ্য করেছিল মুম্বই ইন্ডিয়ান্সের দুই ওপেনার রোহিত শর্মা ও ইশান কিশান।। প্রথম থেকেই ঝোড়ো ব্য়াটিং করতে থাকেন রোহিত। ইশান কিশানের সঙ্গে অর্ধশতরানের পার্টনারশিপও করেন তিনি। নবম ওভারে দলের ৬৭ রানের মাথায় প্রথম উইকেট পড়ে  মুম্বইয়ের। ৪১ রান করে কুলদীপ যাদবের প্রথম শিকার হন রোহিত শর্মা। এরপরই মিডল অর্ডারে চোটেক কারণে না খেলা সূর্যকুমার যাদবের অভাব বোধ করে মুম্বই। কারণ ৮ রান করে আউট হন অনমলপ্রীত সিং ও ভালো শুরু করেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন তিলক ভার্মা। তিনি করেন ২২ রান। ৮৩ ও ১১৭ রানে দ্বিতীয় ও তৃতীয় উইকেট পড়ে মুম্বইয়ের। 

 

 

এদিন ব্য়াট হাতে রান পাননি কায়রন পোলার্ডও। মাত্র ৩ করে প্যাভেলিয়নে ফেরত যান তিনি। একদিক থেকে উইকেট পড়লেও অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান ইশান কিশান। অর্ধশতরানও পূরণ করেন তিনি। বেশ কিছু চোখ ধাঁধানো শট উপহার দেন তিনি। টিম ডেভি ১২ রান করে একদিক থেকে কিছুটা ধরে রাকার চেষ্টা করে। শেষের দিকে অপরদিক থেকে রুদ্রমূর্তি ধারণ করেন ইশান কিশান। একের পর এক আক্রমণাত্মক শট খেলতে থাকেন তিনি।  টিম ডেভিড  আউট হওয়ার পর শেষ ওভারে ক্রিজে আসেন ড্যানিয়েল সামস। এসেই ছক্কা মারেন তিনি। তারপর শেষে ওভারে নিজের আগ্রাসি ব্য়াটিং চালিয়ে যান ইশান কিশান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান করে মুম্বই ইন্ডিয়ান্স। ৮১ রান করে অপরাজিত থাকেন ইশান কিশান ও ৭ রানে অপরাজিত থাকেন সামস।  দিল্লির টার্গেট ১৭৮ রান।          

Read more Articles on
Share this article
click me!