মুম্বইয়ের বিরদ্ধে টস জিতলেন ঋষভ পন্থ, বোলিংয়ের সিদ্ধান্ত দিল্লি অধিনায়কের

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এর প্রথম ম্যাচে মুখোমুখি  মুম্বই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ক্যাপিটালস (Mumbai Indians vs Delhi Capitals)। জয় দিয়ে মরসুম শুরু করতে মরিয়ে রোহিত শর্মা (Rohit Sharma) ও ঋষভ পন্থের (Rishabh Pant)দল। 
 

Asianet News Bangla | Published : Mar 27, 2022 9:50 AM IST / Updated: Mar 27 2022, 03:38 PM IST

আজ আইপিএলের (IPL) সুপার সানডে। দুটি মেগা ম্য়াচের সাক্ষী থাকতে চলেছে ক্রিকেট প্রেমিরা। প্রথম ম্য়াচে মুম্বইয়ের ব্র্যাবোন স্টেডিয়ামে মুখোমুখি  ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও এখনও প্রথম আইপিএ ট্রফির খোঁজ চালানো দিল্লি ক্য়াপিটালস দল (Mumbai Indians vs Delhi Capitals)।  রোহিত শর্মা (Rohit Sharma) ও ঋষভ পন্থের (Rishabh Pant) ২২ গজের দ্বৈরথকে ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে উন্মাদনা তুঙ্গে।  ঘরের মাঠে মুম্বই খেলায় একটু বাড়তি সুবিধা পেলেও, লড়াই দিতে প্রস্তুত রাজধানীর দলও। এবার মেগা নিলামে দুই দলই একাধিক পরিবর্তন হয়েছে। নতুনভাবে ঢেলে সাজানো হয়েছে মুম্বই ও দিল্লির দলকে। জয় দিয়ে মরসুম শুরু করতে মরিয়া রোহিত শর্মা ও ঋষভ পন্থ। 

আইপিএল ২০২২-এর প্রথম ম্যাচে কিন্তু টস ভাগ্য সাথ দিল না  মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মার। প্রথম ম্য়াচে টস জিতলেন জিতলেন দিল্লির ঋষভ পন্থ। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়ছেন ঋষভ। ব্র্যাবোন স্টেডিয়ামের উইকেট ব্যাটসম্য়ানদের পক্ষে খুব উপযোগী। পরের দিকে তা আরও ভালো হয়ে যায়। তাই প্রথমে বল করে ফ্রেস  উইকেটের সুবিধা নিতে বোলারদের কিছুটা সুযোগ করে দিলেন দিল্লির অধিনায়ক। একইসঙ্গে কম স্কোরে মুম্বইকে আটকে রাখতে পারলে বা টার্গেট দেখে রান তাড়া করার রণনীতি সাজাতেই এই সিদ্ধান্ত দিল্লি ক্য়াপিটালস অধিনায়কের। অপরদিকে, টস হারলেও বড় স্কোর করে প্রতিপক্ষকে চাপে রাখার লক্ষ্য নিয়ে নামছে রোহিত শর্মার মুম্বই পল্টন।

 

 

মুম্বই ইন্ডিয়ান্স দলের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে রয়েছেন ইশান কিশান, রোহিত শর্মা, তিলক ভার্মা, অনমলপ্রীত সিং। দলে অলরাউন্ডারের ভূমিকায় রয়েছেন কায়রন পোলার্ড, টিম ডেভিড ও ড্যানিয়েল সামস। স্পিনার হিসেবে বোলিং লাইনে খেলছেন মুরগান অশ্বিন। মুম্বইয়ের পেস বোলিং অ্য়াটাকে রয়েছেন জসপ্রীত বুমরা,বাসিল থাম্পি, চাইমাল মিলস। অপরদিকে, দিল্লি ক্যাপিটালসের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে রয়েছেন পৃথি শ, টিম সেইফার্ট, মনদীপ সিং, ঋষভ পন্থ। দলে অলরাউন্ডারের ভূমিকায় রয়েছেন রভমান পাওয়েল, ললিত যাদব, অক্ষর প্য়াটেল ও শার্দুল ঠাকুর। আর বোলিং লাইনআপে রয়েছেন কমলেশ নগোরকোটি, খালিল আহমেদ চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব। 

 

 

দুই দলই সমান শক্তিশালী। প্রত্যেক দলে রয়েছে একাধিক তারকা প্লেয়ার। পরিসংখ্যানে দিল্লি মুম্বইয়ের থেকে পিছিয়ে রয়েছে। তবে এবার দুই দলের শক্তি বিচার করলে কিছুটা এগিয়ে পন্থের দল। তবে রোহিত শর্মা আইপএলের সবথেকে সফল অধিনায়ক এত সহজে ছেড়ে দেওয়ার পাত্র নয়। ২০২০ সালের দুই ফাইনালিস্টের হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!