KKR vs MI- ১১৩ রানে অল আউট মুম্বই ইন্ডিয়ান্স, ৫২ রানে দুরন্ত জয় পেল কেকেআর

আইপিএল ২০২২ (IPL 2022) -এর দ্বিতীয় লেগের খেলায় মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়ান্স (KKR vs MI)। প্রথমে ব্য়াট করে ১৬৬ রান করল কেকেআর। ৫ উইকেট নিলেন জসপ্রীত বুমরা।  রান তাড়া করতে নেমে ১১৩ রানে শেষ মুম্বইয়ের ইনিংস।
 

Web Desk - ANB | Published : May 9, 2022 5:49 PM IST / Updated: May 09 2022, 11:26 PM IST

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫২ রানের দুরন্ত জয় দিয়ে নিজেদের আইপিএল অভিযান জীবিত রাখল কলকাতা নাইট রাইডার্স। শেষ চারে ওঠার অঙ্কও বাঁচিয়ে রাখল শ্রেয়স আইয়রের দল। ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান কর কেকেআর। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করে ভেঙ্কটেশ আইয়র। একই রান করেন নীতিশ রানাও। ২৫ রান করেন অজিঙ্কে রাহানে। ২৩ রান করে আউট রিঙ্কু সিং। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন জসপ্রীত বুমরা। রান তাড়া করতে নেমে ১৭ ওভার ৩ বলে ১১৩ রানে অলআউট হয়ে যায় মুম্বই ইন্ডিয়ান্স। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন ইশান কিশান। এছাড়া কোনও ব্য়াটসনম্য়ান ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। কেকেআরের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন প্য়াট কামিন্স। ২টি উইকেট নেন আন্দ্রে রাসেল। একটি করে উইকেট নেন টিম সাউদি ও বরুণ চক্রবর্তী।

 

 

এদিন টস হেরে ব্য়াট করতে নেমে শুরুটা ভালো করেন কেকেআরের দুই ওপেনার ভেঙ্কটেশ আইয়র ও অজিঙ্কে রাহানে। প্রথম থেকেই এদিন আক্রমণাত্মক মেজাজে ব্যাট করেন ভেঙ্কটেশ। মরসুমে প্রথমবার ওপেনিং জুটিতে অর্ধশতরান করে কেকেআর। ষষ্ঠ ওভারে দলের ৬০ রানের মাথায়  ৪৩ রানের ঝোড়ো ইনিংস খেলে কুমার কার্তিকের বলে আউট হন ভেঙ্কটেশ আইয়র। এরপর ক্রিজে আসেন নীতিশ রানা। রাহানের সঙ্গে এগিয়ে নিয়ে যান স্কোর। ৮৭ রানে দ্বিতীয় উইকেট পড়ে কেকেআরের। ২৫ রান করে কার্তিকের দ্বিতীয় শিকার হন রাহানে। এরপর ক্রিজে আসেন শ্রেয়স আইয়র। নীতিশ রানা অপরদিক থেকে মারকাটারি ব্য়াটিং করতে থাকেন। ১২৩ রানে পড়ে তৃতীয় উইকেট। ৬ রান করে মুরগান অশ্বিনের বলে আউট হন শ্রেয়স আইয়র। এরপর আন্দ্রে রাসেল এসে মাত্র ৯ রান করে বুমরার বলে আউট হন। ১৩৬ রানে পরে কেকেআরের চতুর্থ উইকেট। একই ওভারে উইকেট যায় নীতিশ রানার। দলের ১৩৯ রানে বুমরার বলে ৪৩ রান করে আউট হন রানা। নিজের তৃতীয় ওভারে ১৫৬ রানে পরপর ৩টি উইকেট নেন বুমরা। ৫ রান করে আউট হন শেলডন জ্যাকসন ও খাতা না খুলেই সাজঘরে ফেরেন প্য়াট কামিন্স ও সুনীল নারিন। ১৬৪ রানে শূন্য রানে সামসের বলে আউট হন টিন সাউদি। শেষ ওভারে ফের অনবদ্য বোলিং করে ১ রান দেন বুমরা। ২৩ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু সিং। ১৬৫ রানে থামে কেকেআরের ইনিংস। 

 

 

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি মুম্বই ইন্ডিয়ান্সের। প্রথম ওভারেই ২ রান করে টিম সাউদির বলে আউট হন রোহিত শর্মা। এরপর ইশান কিশান ও তিলক ভার্মা ইনিংস ধরার চেষ্টা করলেও বেশিক্ষণ পারেননি। ৩২ রানে দ্বিতীয় উইকেট পড়ে। ৬ রান করে আন্দ্রে রাসেলের বলে তিলক ভার্মা। একদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান ইশান কিশান। বেশ কিছু অনবদ্য শট খেলেন তিনি। অপরদিকে রমনদীপ সিং বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। দলের ৬৯ রানের মাথায় ১২ রান করে করে রাসেলের দ্বিতীয় শিকার হন রমনদীপ।  টিম ডেভিড এসেই আক্রমণাত্মক ইনিংস খেলার চেষ্টা করলেও ১৩ রান করে বরুন চক্রবর্তীর বলে আউট হন। ৮৩ রানে চতুর্থ উইকেট পড়ে। অপরদিকে নিজের অর্ধশতরান করেন ইশান কিশান। কিন্তু ১৫ তম ওভারে এসে এক ওভারে ৩ উইকেটে নিয়ে দুরন্ত বোলিং করেন প্য়াট কামিন্স। ৫১ রানে ইশান কিশান, ১ রানে ড্য়ানিয়েল সামস, খাতা না খুলে আউট হন মুরগান অশ্বিন। পোলার্ড অপরদিকে দাঁড়িয়ে একের পর এক উইকেট পড়তে দেখেন। ১১২ রানের মাথায় ৩ রান করে রান আউট হন কার্তিকে। এরপর কায়রন পোলার্ড ১৫ ও জসপ্রীত  বুমরা খাতা না খুলে রান আউট হন বুমরা। ১১৩ রানে অলআউট মুম্বই। ৫২ রানে ম্য়াচ জিতল কেকেআর। উঠে এল লিগ টেবিলের ৭ নম্বরে। 
 

Read more Articles on
Share this article
click me!