KKR vs MI- বুমরার আগুনে বোলিংয়ে ধরাশায়ী কেকেআরের মিডল অর্ডার, মুম্বইয়ের লক্ষ্য ১৬৬

আইপিএল ২০২২ (IPL 2022) -এর দ্বিতীয় লেগের খেলায় মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়ান্স (KKR vs MI)। প্রথমে ব্য়াট করে ১৬৬ রান করল কেকেআর। ৫ উইকেট নিলেন জসপ্রীত বুমরা। 

Web Desk - ANB | Published : May 9, 2022 4:00 PM IST / Updated: May 09 2022, 09:34 PM IST

প্রথমে ভেঙ্কটেশ আইয়র, নীতিশ রানার অনবদ্য ব্য়াটিং। তারপর জসপ্রীত বুমরার আগুনে পেস বোলিংয়ে ধরাশায়ী কেকেআর।  কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্য়াচের প্রথম ইনিংসে  টানচটান ক্রিকেট উপহার পেব ক্রীড়া প্রেমিরা।  ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান কর কেকেআর। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করে ভেঙ্কটেশ আইয়র। একই রান করেন নীতিশ রানাও। ২৫ রান করেন অজিঙ্কে রাহানে। ২৩ রান করে আউট রিঙ্কু সিং। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ৪ ওভারে ১০ রান দিয়ে ৫ উইকেট নিয়ে দুরন্ত বোলিং করেন জসপ্রীত বুমরা। এছাড়া ২টি উইকেট নেন কুমার কার্তিকে। একটি করে উইকেট নেন ড্যানিয়েল সামস, মুরগান অশ্বিন। 

 

 

এদিন টস হেরে ব্য়াট করতে নেমে শুরুটা অনবদ্য করেন কেকেআরের দুই ওপেনার ভেঙ্কটেশ আইয়র ও অজিঙ্কে রাহানে। প্রথম থেকেই এদিন আক্রমণাত্মক মেজাজে ব্যাট করেন ভেঙ্কটেশ। ছন্দে পাওয়া যায় তাকে। বেশ কিছু বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মারেন তিনি। অপরদিকে তাকে যোগ্য সঙ্গ দেন রাহানে। মরসুমে প্রথমবার ওপেনিং জুটিতে অর্ধশতরান করে কেকেআর। ওভার পিছু ১০ রানের গতিতে এগিয়ে যান কেকেআরের স্কোরবোর্ড। অবশেষে ষষ্ঠ ওভারে দলের ৬০ রানের মাথায় প্রথম উইকেট পড়ে কলকাতার। ৪৩ রানের ঝোড়ো ইনিংস খেলে কুার কার্তিকের বলে আউট হন ভেঙ্কটেশ আইয়র। এরপর ক্রিজে আসেন নীতিশ রানা। রাহানের সঙ্গে এগিয়ে নিয়ে যান স্কোর। ৮৭ রানে দ্বিতীয় উইকেট পড়ে কেকেআরের। ২৫ রান করে কার্তিকের দ্বিতীয় শিকার হন রাহানে।    

 

 

এরপর ক্রিজে আসেন শ্রেয়স আইয়র। নীতিশ রানা অপরদিক থেকে মারকাটারি ব্য়াটিং করতে থাকেন। কার্যত একাই এগিয়ে নিয়ে যান দলের স্কোরবোর্ড। ১২৩ রানে পড়ে তৃতীয় উইকেট। ৬ রান করে মুরগান অশ্বিনের বলে আউট হন শ্রেয়স আইয়র। এরপর আন্দ্রে রাসেল এসেও বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। মাত্র ৯ রান করে বুমরার বলে আউট হন তিনি। ১৩৬ রানে পরে কেকেআরের চতুর্থ উইকেট। একই ওভারে উইকেট যায় নীতিশ রানার। দলের ১৩৯ রানে বুমরার বলে ৪৩ রান করে আউট হন রানা। নিজের তৃতীয় ওভারে কেকেআরের ইনিংসকে ধসিয়ে দেন জসপ্রীত বুমরা। ১৫৬ রানে পরপর ৩টি উইকেট নেন তিনি। ৫ রান করে আউট হন শেলডন জ্যাকসন ও খাতা না খুলেই সাজঘরে ফেরেন প্য়াট কামিন্স ও সুনীল নারিন। অপরদিক থেকে নিজের ছন্দে থাকার ফের প্রমাণ দেন রিঙ্কু সিং। ১৬৪ রানে শূন্য রানে সামসের বলে আউট হন টিন সাউদি। শেষ ওভারে ফের অনবদ্য বোলিং করে ১ রান দেন বুমরা। ২৩ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু সিং। ১৬৫ রানে থামে কেকেআরের ইনিংস। মুম্বই ইন্ডিয়ান্সের টার্গেট ১৬৬ রান। 

Read more Articles on
Share this article
click me!