KKR vs RR- কেকেআর বনাম রাজস্থান রয়্যালস, শ্রেয়স-সঞ্জুর দ্বৈরথে কে করবে বাজিমাত

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস (KKR vs RR)। দুই দলই তাদের শেষ ম্য়াচ হেরেছে। তাই জয়ে ফিরতে মরিয়ে শ্রেয়স আইয়র ও সঞ্জু স্যামসনের দল। 
 

Web Desk - ANB | Published : Apr 18, 2022 7:23 AM IST

সোমবার আইপিএব ২০২২-এর গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। লিগ টেবিলের উপরে উঠতে হলে ও শেষ চারে যাওয়ার লড়েইয়ে সুবিধানজনক জায়গায় থাকতে হলে আজকের ম্য়াচে জয় দরকার দুই দলের কাছেই। এবারের মরসুমের শুরুটা কিন্তু ভালোই করেছিল কেকেআর ও রাজস্থান। প্রথম চারটির মধ্যে তিনটি ম্য়াচ জিতে ভালো জায়গায় ছিল শ্রেয়স আইয়রের দল। কিন্তু শেষ দুটি ম্যাচে দিল্লি ও হায়দরাবাদের কাছে হার লিগ টেবিলে ছয় নম্বরে ঠেলে দিয়েছে নাইটদের। অপরদিকে, এবারের আইিপএলের অন্যতম শক্তিশালী দল রাজস্থান। ৫টি মধ্যে তিনটি জিতে লিগ টেবিলের পাঁচ নম্বরে রয়েছে সঞ্জু স্যামসনের দল। শেষ ম্য়াচে গুরাটের কাছে হারের ধাক্কা ভুলে জয়ে ফিরতে মরিয়া রয়্যালসরা। 

ঘুড়ে দাঁড়াতে মরিয়া কেকেআর-
মরসুমের শুরুটা যে ছন্দে করেছিল কেকেআর তা দেখে অনেকেই মনে করেছিল দলটা এই মরসুমে অনেক দূর যাবে। কিন্তু ধারাবাহিকতার অভাব ও তারপর শেষ দুটি ম্য়াচে হার দলের পরিবেশ অনেকটাই বদলে দিয়েছে। সূত্রের খবর, দলের অন্দরে একে অপরকে দোষারোপের পালাও শুরু হয়েছে। তবে দোষারোপ না করে দলকে এক হয়ে ঘুড়ে দাঁড়ানোর বার্তা দিয়েছেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়র। নিজেদের সেরাটা দিয়ে জয়ে ফিরতে পারলেই ফের সবকিছু বদলে যাবে বলে মত নাইটদের সেনাপতির। অনুশীলনে ব্য়াটিং-বোলিং লাইনআপের ভুল-ত্রুটি শুধরে দেওয়ার চেষ্টা করেছেন কেকেআর কোচিং টিম। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে লড়াইটা যে খুব কঠিন সেই কথা ভালো করে জানে প্লেয়াররা। তাই অনুশীলনে যথেষ্ট ঘাম ঝরিয়েছেন ভেঙ্কটেশ আইয়র, শ্রেয়স আইয়র, সুনীল নারি, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, উমেশ যাদবরা।

 

 

জয়ে ফেরা লক্ষ্য রাজস্থানের-
গুজরাটের বিরুদ্ধে হার থেকে শিক্ষা নিয়ে ঘুড়ে দাঁড়াতে মরিয়া রাজস্থান রয়্যালসও। এখনও পরিস্থিতি খুব একটা খারাপ না হলেও, কেকেআরের বিরুদ্ধে একটা ভুল চাপ অনেকটা বাড়িয়ে দেবে তা ভালো করে জানেন সঞ্জু স্যামসন। তাই কেকেআরের বিরুদ্ধে নামার আগে দলের কাছে নিজেদের সেরাটা দেওয়ার ও নিজেদের উপর আত্মবিশ্বাস রাখার বার্তা দিয়েছেন। গত ম্যাচে জস বাটলার ছাড়া দলের অন্য কোনও ব্য়াটসম্য়ান বড় রান পায়নি। কেকেআরের বিরুদ্ধে রানে ফিরতে মরিয়া দেবদূত পাড়িকল, সঞ্জু স্যামসন, শিমরন হেটমায়াররা। বোলিং লাইনে গত ম্য়াচে ট্রেন্ট বোল্ট খেলেননি। কেকেআরের বিরুদ্ধে দলে ফিরবেন তিনি। ফলে ব্লোট, কৃষ্ণা, চাহল, অশ্বিনরাও কেকেআরের বিরুদ্ধে ভালো পারফর্ম করতে প্রস্তুত। সব মিলিয়ে জয়ে ফিরতে মরিয়া রাজস্থানও।

 

 

পিচ রিপোর্ট-
ব্রাবোন স্টেডিয়ামের উইকেট ব্য়াটসম্যানদের জন্য ভালো। তবে স্পিনাররা এই উইকেট থেকে সাহায্য পেতে পারে। তে রাতের খেলা হওয়ায় ডিউ সমস্যা তো রয়েইছে। যার কারণে রাতের দিকে উইকেটে স্পিনারদের বল করতে সমস্যা হবে ও ব্য়াটসম্য়ানরা আরও বাড়তি সুবিধা পাবে। তাই টস জিতে প্রথমে বোলিং করাই সঠিকক সিদ্ধান্ত বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

ম্যাচ প্রেডিকশন-
কেকেআর ও রাজস্থান দুই দলেই একাধিক ম্য়াচ উইনার রয়েছে। তবে দুই দলের ব্য়াটিং ও বোলিং লাইনআপের শক্তি, ভারসাম্য ও গভীরতার বিচার করলেও দুই দল প্রায় সমান। তবে সাম্প্রতিক ফর্ম বিচার করলে রাজস্থান রয়্যালসকে একটু এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে আজকের ম্য়াচে যেই দল টস জিতবে তাদেরকেই ফেভারিট মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

Read more Articles on
Share this article
click me!