CSK vs GT- রানে ফিরল রুতুরাজ, গুজরাটকে ১৭০ রানের টার্গেট দিল সিএসকে

আইপিএল ২০২২ (IPL 2022) -এর সুপার সানডের দ্বিতীয় ম্য়াচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটানস (Chennai Super Kings vs Gujarat Titans)। ম্যাতে প্রথমে ব্যাট করে ১৬৯ রান করল চেন্নাই। 
 

Web Desk - ANB | Published : Apr 17, 2022 3:54 PM IST / Updated: Apr 17 2022, 10:40 PM IST

আইপিএল ২০২২-এর সুপার সানডের দ্বিতীয় ম্য়াচে চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটানসের মধ্য হাড্ডাহাড্ডি লড়াই। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন এই ম্য়াচে হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে গুজরাট অধিনায়ক রাশিদ খান। নির্ধারিত ২০ ওভারে  ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান করে রবীন্দ্র জাদেজার দল। সিএসকের হয়ে সর্বোচ্চ ৪৮ বলে ৭৩ রানের ইনিংস খেলেন রুতুরাজ গায়কোয়াড়। এছাড়া ৩১ বলে ৪৬ রানের ঝকঝকে ইনিংস খেলেন অম্বাতি রায়ডু। তাদের ৯২ রানের পার্টনাপশিপের সৌজন্যে লড়াই করার মত স্কোরে পৌছায় চেন্নাই। শেষের দিকে ১২ বলে ২১ রানের ইনিংস খেলেন জাদেজা। গুজরাট টাইটানসের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন আলজারি জোসেফ। একটি করে উইকেট নেন মহম্মদ শামি ও যশ দয়াল। 

 

 

টস হেরে ব্য়াট করতে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাই সুপার কিংসের। ৭ রানে প্রথম উইকেট পড়ে সিএকের। ৩ রান করে মহম্মদ শামির বলে আউট হন রবিন উথাপ্পা। এদিন প্রথম থেকেই ছন্দে পাওয়া যায় রুতুরাজ গায়কোয়াড়ককে। একের পর এক আক্রমণাত্মক, চোখ ধাঁধানো শট উপহার দেন তিনি। দ্বিতীয় উইকেটে মইন আলিকে সঙ্গে নিয়ে ২৫ রানের পার্টনারশিপ করেন রুতুরাজ। কিন্তু বেশি সময় ক্রিজে থাকতে পারেননি মইন আলি। ৩২ রানে দ্বিতীয় উইকেট পড়ে চেন্নাইয়ের। ১ রান করে আলজারি জোসেফের বলে আউট হন মইন আলি। এরপর সিএসকের ইনিংসের রাশ ধরেন রুতুরাজ গায়কোয়াড় ও অম্বাতি রায়ডু। দুজন মিলে একদিকে উইকেট বাঁচানোর পাশাপাশি নিজেদের শট খেলতে থাকেন। এই মরসুমের নিজের প্রথম অর্ধশতরানও পূরণ করেন রুতুরাজ গায়কোয়াড়। দুজন মিলে মহামূল্যবান ৯২ রানের পার্টনারশিপ করেন ১২৪ রানে তৃতীয় উইকেট পড়ে চেন্নাইয়ের। ৪৬ রান করে আলজারি জোসেফের দ্বিতীয় শিকার হন অম্বাতি রায়ডু। 

 

 

এরপর ক্রিজে আসেন শিবম দুবে। কিন্তু পার্টনারশিপ ভাঙার পর আর বেশি সময় ক্রিজে থাকতে পারেননি রুতুরাজ। দলের ১৩১ রানে চতুর্থ উইকেট পড়ে। যশ দয়ালের বলে ৭৩ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হন রুতুরাজ গায়কোয়ার। ৫টি ছয় ও ৫টি চার দিয়ে সাজানো তার ইনিংস। শেষের দিকে দলের স্কোর বোর্ড এগিয়ে নিয়ে যান ব্য়াট হাতে দুরন্ত ফর্মে থাকা শিবম দুবে ও অধিনায়ক রবীন্দ্র জাদেজা। দুজন মিলে দ্রুত গতিতে রান তোলার চেষ্টা করেন। বেশ কয়েকটি আক্রমণাত্মক শট দেখা যায় দুজনের ব্য়াট থেকে। শেষ বলে রান আউট হন দুবে। ১৯ রান করেন তিনি।  জাদেজা অপরাজিত থাকেন ২২ রান। করে। ৩৮ রানের পার্টনারশিপ করেন তারা। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৬৯ রানে থামে সিএসকের ইনিংস। গুজরাটের জয়ের জন্য চাই ১৭০ রান। 

Read more Articles on
Share this article
click me!