LSG vs GT- দুই দলে মোট ৪টি পরিবর্তন, লখনউয়ের বিরুদ্ধে টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত গুজরাটের

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে মুখোমুখি লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানস (LSG vs GT)। এবারের আইপিএলের প্রথম দল হিসেবে শেষ চারে যোগ্যতা অর্জন লড়াই করতে মরিয়া হার্দিক পান্ডিয়া ও কেএল রাহুলের দল। 
 

Web Desk - ANB | Published : May 10, 2022 1:41 PM IST

আইপিএল ২০২২-এ সুপার ডুপার ফাইট।  মেগা দ্বৈরথে মুখোমুখি  লিগ টেবিলের এক ও দুই  নম্বর। কেএল রাহুলের লখনউ সুপার জায়ান্টস ও হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্য়াসোসিয়েশনের মাঠে হচ্ছে এই ম্য়াচ। মেগা ম্য়াচে টস ভাগ্য সাথ দিল হার্দিক পান্ডিয়ার। রাতের খেলা হলেও টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন হার্দিক পান্ডিয়া। পুণের মাঠে খুব বেশি ডিউ পড়ছে না ও বড় স্কোর করে বিপক্ষকে চাপে রাখতেই এই সিদ্ধন্ত। গুজরাট দলে আজকে ৩টি পরিবর্তন হয়েছে। লকি ফার্গুসনের জায়গায় খেলছেন ম্য়াথু ওয়েড, প্রদীপ সাঙ্গোয়ানের জায়গায় খেলছেন যশ দয়াল ও সাই সুদর্শনের জায়গায় খেলছেন সাই কিশোর। অপরদিকে টস হারলেও খুশি কেএল রাহুলের দল। কারণ তিনি ফিল্ডিং করতে চাইছিলেন। আর লখনউ দলে একটি পরিবর্তন হয়েছে। রবি বিষ্ণোইয়ের বদলে খেলছেন করণ শর্মা।

 

 

লখনউ সুপার জায়ান্টসেরবিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে রয়েছেন শুবমান গিল ও ঋদ্ধিমান সাহা।  দলের মিডল অর্ডারে খেলছেন সাই সুদর্শন, ম্যাথু ওয়েড ও  ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর থাকছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া ও রাহুল তেওয়াটিয়া। দুই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান।  পেস অ্যাটাক ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, ক্যারেবিয়ান পেসার আলজারি জোসেফ ও  যশ দয়াল। 

আজকের ম্যাচে গুজরাট টাইটানসের  বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে রয়েছেন  ওপেনিংয়ে কেএল রাহুল (অধিনায়ক) ও কুইন্টন ডি কক (উইকেট রক্ষক)।  মিডল অর্ডারে দীপক হুডা, আয়ূশ বাদোনি। দলের অলরাউন্ডার বিভাগে রয়েছে মার্কাস স্টয়নি, জেসন হোল্ডার,  ক্রুণাল পাণ্ডিয়া।  ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে কেএল রাহুলের কাছে।  এছাড়া বোলিং লাইনআপে স্পিন বিভাগে থাকছেন করণ শর্মা । সঙ্গে ক্রুণাল পাণ্ডিয়া রয়েছে।  পেস অ্যাটাকে দুষ্মান্তা চামিরা, আভেস খান ও মহসিন খান। সঙ্গে দুই অলরাউন্ডার জেসন হোল্ডার, মিডিয়াম পেসার মার্কাস স্টয়নিস।

প্রসঙ্গত,গুজরাট ও লখনউ ম্য়াচ যে এবারের আইপিএলের সবথেকে উত্তেজক ম্য়াচ হতে চলেছে সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। কেএল রাহুল ও হার্দিক পান্ডিয়ার দলের দ্বৈরথ ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে  চড়ছে উন্মাদনার পারদ। আজকের ম্যাচ যেই দল জিতবে তারা লিগ টেবিলের শীর্ষ স্থান দখল করার পাশাপাশি এবার প্রথম দল হিসেবে শেষ চারে কোয়ালিফাই করে যাবে। বর্তমানে দুটি দলই ১১ ম্যাচে ৮ জয়ের সৌজন্য়ে ১৬ পয়েন্টে রয়েছে। তবে রানরেটের বিচারে শীর্ষে রয়েছে লখনউ। ২ নম্বরে গুজরাট। ফলে  সুপার ডুয়েলে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ কেএল রাহুল ও হার্দিক পান্ডিয়ার দল। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!