IPL 2022, কবে হবে আইপিএলের মেগা নিলাম, জানা গেল দিনক্ষণ

আগামি বছর ১০ দলের (Ten Teams)হতে চলেছে আইপিএল (IPL)। ইতিমধ্যেই নতুন দুটি দলের শহরের নামও ঘোষণা করা হয়ে গিয়েছে। একইসঙ্গে হতে চলেছে আইপিএলের মেগা নিলামও (IPL Mega Auction)। জানা গেল নিলামের সম্ভাব্য দিনক্ষণ।
 

Sudip Paul | Published : Dec 22, 2021 5:14 PM IST

main body-
আইপিএলের মেগা নিলাম (IPL Mega Auction) যে পিছিয়ে যেতে চলেছে তার আভাস পাওয়া যাচ্ছিল বেশ কয়েক দিন ধরেই। প্রথমে জানা গিয়েছিল ডিসেম্বরের (December) শেষ সপ্তাহে হতে পারে ভারতীয় কোটিপতি লিগের নিলাম। পরে তা পিছিয়ে নতুন  বছরের প্রথম  সপ্তাহে করাপ পরিকল্পনা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (Indian Cricket Board)। যদিও আহমেদবাদ (Ahemedabad) দলের কিছু আইনি জটিলতার কারণে নিলাম প্রথম সপ্তাহে করা সম্ভব নয় বলে খবর সামনে আসছিল। জানুয়ারীর শেষ সপ্তাহে নিলামহতে পারে বলে খবর ছিল বিসিসিআই (BCCI) সূত্রে। কিন্তু আরও পিছিয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২২ (Indian Premier League 2022)-এর মেগা নিলাম। পিছিয়ে গিয়ে সেই নিলামের আসর বসতে পারে ফেব্রুয়ারির (February)প্রথম সপ্তাহে।  তেমনি ইঙ্গিত পাওয়া গেল এক বোর্ড কর্তার কথা।

আগামি বছর  আইপিএল (IPL) মেগা নিলাম হওয়ায় তা একদিনে সম্ভব নয় তা নিশ্চিৎই ছিল।  দুই দিনে হবে এই নিলাম। প্রথম ঠিক হয়েছিল আরব আমিরশাহিতেও (UAE) হতে পারে এই নিলাম। কিন্তু পরে ভারতের মাটিতেই করার সিদ্ধান্ত নেওয়া হয়। এখনও পর্যন্ত যা খবর বেঙ্গালুরুতে (Bengaluru)হতে চলেছে এই নিলাম পর্ব। সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে এমনই বলেছেন এক বিসিসিাই কর্তা। তিনি বলেছেন,'ভারতে কোভিড পরিস্থিতি যদি অত্যন্ত খারাপ না হয়, তাহলে আইপিএলের মেগা নিলাম এই দেশেই হবে। দুই দিনের নিলাম অনুষ্ঠান হবে ফেব্রুয়ারির ৭ এবং ৮। আমাদের পরিকল্পনা রয়েছে বেঙ্গালুরুতে এই ইভেন্ট আয়োজন করার।' এবার আইপিএল নিলামে বেশ কিছু চমক থাকতে পারে বলেও জানা যাচ্ছে।

প্রসঙ্গত, ২০২২ সালের আইপিএল (IPL 2022) ঘিরে ইতিমধ্যেই চড়তে শুরু করেছে উন্মাদনার পারদ। সবথেকে বড় আইপিএলের (IPL)  আসর বসতে চলেছে আগামি বছর। ইতিমধ্য়েই আহমেদাবাদ ও লখনউ থেকে দুটি  নতুন দল যোগ হয়েছে আইপিএলে দলের তালিকায়। সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) আরপিএসজি (RPSG) গ্রুপ ও  বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital) যুক্ত হয়েছে এবার। আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের ফ্র্যাঞ্চাইজি নিয়েছে। তাই ১০ দলের (10 Teams)ভারতীয় (Indian) কোটিপতি লিগের আসর দেখার অপেক্ষায় মুখয়ে রয়েছে ক্রিকেট প্রেমিরা (Cricket Lovers)।  শুধু আইপিএলে  ২২ গজের (22 Yeards) লড়াই নয়, নিলামের  লড়াইও জোরদার হতে চলেছে আগামি বছর। 

Read more Articles on
Share this article
click me!