MI vs CSK- সিএসকে বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্য়াচে কেমন হতে পারে দুই দলের প্রথম একাদশ, দেখে নিন

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস (MI vs CSK)। ম্য়াচ জিতে শেষ চারে ওঠার আশ জিইয়ে রাখতে মরিয়া এমএস ধোনির দল। অপরদিকে, সম্মান রক্ষার ম্য়াচ জিততে বদ্ধপরিকর রোহিত শর্মার দল।
 

Web Desk - ANB | Published : May 12, 2022 7:10 AM IST

দুই দল আইপিএলের ইতিহাসে সবথেকে বেশিবার ট্রফি জিতেছে।  মুম্বই ইন্ডিয়ান্স ৫ বার ও চেন্নাই সুপার কিংস ৪ বার। তবে এবার আইপিএল ২০২২-এ লিগ টেবিলের একেবারে শেষ ৯ ও ১০ নম্বরে রয়েছে। রোহিত শর্মার গব ইতিমধ্যেই প্রকিযোগিতার প্রথম দল হিসেবে শেষ চারের দৌড় থেকেও ছিটকে গিয়েছে। অপরদিকে, এখনও ক্ষীণ আশা টিকিয়ে রেখেছে এমএস ধোনির দল। শেষ ৩টি ম্যাচ জেতার পাশাপাশি তাকিয়ে থাকতে হবে অন্য দলের ফলাফলের দিকেও।  এই পরিস্থিতিতে  বৃহস্পতিবার আরও একবার মুখোমুখি হচ্ছে মুম্বই ও চেন্নাই। আজকের ম্য়াচে দুই দলের প্রথম একাদশ কী হবে তা নিয়েও জল্পনা রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। দেখে নিন দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ-
মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকতে চলেছেন রুতুরাজ গায়কোয়াড় ও  ডেভন কনওয়ে। দলের মিডল অর্ডারে খেলবেন আম্বাতি রায়ডু ও মইন আলি। সিএসকে দলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে। অলরাউন্ডার হিসেবে খেলতে পারেন ডোয়াইন প্রিটোরিয়াস, ডোয়াইন ব্রাভো, শিবম দুবে। মইন আলিও প্রয়োজনে বল করেন। এরপর অধিনায়ক ও  উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান এমএস ধোনি। সিএসকের স্পিন অ্যাটাকে রয়েছে মহেশ থিকসানা। দলের পেস বোলিং অ্যাটাকে খেলতে পারেন মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং। সঙ্গে অলরাউন্ডার বিভাগের  ডোয়াইন ব্রাভো, ডোয়াইন প্রিটোরিয়াস, শিবম দুবে রয়েছে। 

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ-
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে  মুম্বই ইন্ডিয়ান্স দলের ব্যাটিং লাইনআপের ওপেনিংয়ে থাকতে পারেন দলের দুই তারকা রোহিত শর্মা ও ইশান কিশান। এরপর মিডল অর্ডারে তিলক ভার্মা, টিম ডেভিড ও ডিওয়াল্ড ব্রেভিস। মুম্বই দলে অলরাউন্ডারের ভূমিকায় খেলতে দেখা যেতে পারে কায়রন পোলার্ড, ড্যানিয়েল সামসকে। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকের দায়িত্বেও থাকবেন মুরগান অশ্বিন ও কুমার কার্তিকে। পেস অ্যাটাকে  দেখা যাবে জসপ্রীত বুমরা ও জয়দেব উনাদকাটকে। সঙ্গে থাকছেন ড্যানিয়েল সামসও। 

প্রসঙ্গত, মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস ম্য়াচ হতে চলেছে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। রোহিত শর্মা ও এমএস ধোনি দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলতে ম্যাচের রং বদলে দিতে পারে। খাতায় কলমে দুই দলের শক্তি-দুর্বলতা-ভারসাম্য ও গভীরতার বিচার করলে দুই দল মোটামুটি একই জায়গায় রয়েছে। সাম্প্রতিক ফর্মেও এগিয়ে চেন্নাই সুপার কিংস।   আজকের ম্যাচে টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর।  তবে রোহিত বনাম ধোনির দ্বৈরথে ফের একবার এমএসডি বাজিমাত করবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃMI vs CSK- সিএসকে বনাম মুম্বই ইন্ডিয়ান্স, ধোনি বনাম রোহিত দ্বৈরথে কে হাসবে শেষ হাসি, কী বলছে প্রেডিকশন

আরও পড়ুনঃবলিউড স্টারের সঙ্গে সানিয়া মির্জার প্রেম, গিয়েছিলেন হোটেল রুমে, ফাঁস করেছিলেন এক ওয়েটার

Read more Articles on
Share this article
click me!