বিধ্বংসী অর্ধশতক, ইশান ছুঁলেন সচীন-যুবিদের - শুরুতেই ১৫ কোটি উসুল মুম্বইয়ের


আইপিএল ২০২২ (IPL 2022)-এ দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে দুর্দান্ত ইনিংস খেললেন ইশান কিষাণ (Ishan Kishan)। একসঙ্গে ছুঁয়ে ফেললেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) এবং যুবরাজ সিং-এর (Yuvraj Singh) কৃতিত্ব।

Web Desk - ANB | Published : Mar 27, 2022 1:11 PM IST

আইপিএল ২০২২ নিলাম (IPL 2022 auction) পর্বে তাঁকে দলে নেওয়ার জন্য ১৫.২৫ কোটি টাকা খরচ করেছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। ভারতীয়দের মধ্যে এই নিলামে তো বটেই, সেই সঙ্গে যুবরাজ সিং-কে (Yuvraj Singh) পিছনে ফেলে, আইপিএল-এর (IPL) ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ভারতীয় ক্রিকেটার হয়েছিলেন ইশান কিষাণ (Ishan Kishan)। যা নিয়ে অনেকেই ভ্রু কুঁচকেছিলেন। গত মরসুমে চূড়ান্ত ব্যর্থ ২৩ বছরের ক্রিকেটারটির জন্য, এতটা খরচ করা কি মুম্বইয়ের ঠিক হল, প্রশ্ন তুলেছিলেন তাঁরা। তবে, দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্সের আইপিএল ২০২২-এর (IPL 2022) প্রথম ম্যাচেই তাদের জবাব দিলেন ইশান। আর একইসঙ্গে ঢুকে পড়লেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), কুইন্টন ডিকক'দের (Quinton Dick) অভিজাত আইপিএল ক্লাবে।

মুম্বই ইনিংসের ১৭ তম ওভারে, ৪৭ রানে দাঁড়িয়ে ছিলেন ইশান। অক্ষর প্যাটেলের (Akshar Patel) হাত থেকে বলটা পড়তেই ফ্রন্টফুটে গিয়ে মিড-উইকেট বাউন্ডারির অনেকটা দিয়ে সহজেই বলটিকে উড়িয়ে দিলেন তিনি। ওই ছক্কার মাধ্যমে যেমন তাঁর বিগ-হিট করার দক্ষতার প্রমাণ দেন ইশান, একইসঙ্গে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে টানা তৃতীয় আইপিএল ম্যাচে অর্ধশতরান পূরণ করেন তিনি। এমআই দলের হয়ে এর আগে হাফসেঞ্চুরির হ্যাটট্রিক করেছিলেন মাত্র দুই জন ক্রিকেটার - কিংবদন্তি সচিন তেন্ডুলকর এবং দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক-ব্যাটার কুইন্টন ডি কক। তারপরই লেখা হল ইশান কিশানের নাম।

মজার বিষয় হল, যে যুবরাজ সিং-কে শুধু আইপিএল-এর নিলামে পাওয়া অর্থে নয়, এই ইনিংসের মাধ্যমেও ছুঁলেন ইশান কিশান। ২০১৪ সালে, যুবরাজ সিং-এর জন্য ১৪ কোটি টাকা খরচ করেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। সেই মরসুমে আরসিবির প্রথম ম্যাচ ছিল দিল্লি ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধেই, তখন ছিল দিল্লি ডেয়ারেভিলস। ২৯ বলে ৬৮ রান করে অপরাজিত ছিলেন সেদিনের সবথেকে দামী ক্রিকেটার যুবরাজ। আর এদিন, এখনকার সবচেয়ে দামী ক্রিকেটার ইশান, শেষ পর্যন্ত করলেন ৪৮ বলে অপরাজিত ৮১। সেই মরসুমে ৩টি অর্ধশতরান-সহ যুবরাজ করেছিলেন মোট ৩৭৬ রান। ছিলেন আরসিবির দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। চলতি মরসুমের ইশান কী করেন, এখন সেটাই দেখার। 

এদিন, ইশান কিশানের ইনিংস এবং অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) ৪১ রানের জোরে ১৭৭/৫ স্কোর খাড়া করে মুম্বই। এদিনই আইপিএল-এ অভিষেক হওয়া তিলক ভার্মাও (Tilak Verma) ১৫ বলে ২২ রানের একটি ক্যামিও ইনিংস খেলেন। ইশান এভাবে খেলে গেলে, মুম্বই ইন্ডিয়ান্সের ১৫ কোটি টাকা খরচ যে উসুল হয়ে যাবে, তা বলাই বাহুল্য।
 

Read more Articles on
Share this article
click me!