MI vs GT- রোহিত-ইশান-ডেভিডদের লড়াকু ব্যাটিং, গুজরাটকে ১৭৮ রানের টার্গেট দিল মুম্বই

আইপিএল ২০২২ (IPL 2022) -এ শুক্রবার মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও গুজরাট টাইটানস (MI vs GT)। প্রথমে ব্য়াট করে ইশান কিশান, রোহিত শর্মা ও টিম ডেভিডের ব্য়াটে ভর করে ১৭ রান করল মুম্বই। গুজরাটের টার্গেট ১৭৮ রান।
 

Web Desk - ANB | Published : May 6, 2022 4:01 PM IST / Updated: May 06 2022, 10:39 PM IST

মুম্বই ইন্ডিয়ান্স ও গুজরাট টাইটানসের বিরুদ্ধে আইপিএলের ২০২২-এর গুরুত্বপূর্ণ ম্য়াচের প্রথম ইনিংসে ব্য়াটে-বলে টানটান লড়াই। একদিকে রোহিত শর্মা, ইশান কিশান, টিম ডেভিডদের দলগত ইনিংস। অপরদিকে রাশিদ খান, প্রদীপ সাঙ্গোয়ান, লকি ফার্গুসনদের বোলিং। সব মিলিয়ে লড়াই করার মত স্কোর খাড়া করল মুম্বই। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন গুজরাট টাইটানস অধিনায়ক হার্দিক পান্ডিয়া। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৬  উইকেট হারিয়ে ১৭৭ রান করে মুম্বই ইন্ডিয়ান্স। দলের হয়ে সর্বোচ্চ ২৯ বলে ৪৫ রান রান করেন ইশান কিশান। এছাড়া টিম ডেভিড ২১ বলে ৪৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন। অধিনায়ক রোহিত শর্মা করেন ২৮ বলে ৪৩ রান।  গুজরাট টাইটানসের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন রাশিদ খান।

এদিন টস হেরে ব্য়াট করতে নেমে শুরুটা ভালো করে মুম্বই ইন্ডিয়ান্সের দুই ওপেনার রোহিত শর্মা ও ইশান  কিশান।  দুজনকেই প্রথম থেকে ছন্দে পাওয়া যায় এদিন।  একের পর এক আক্রমণাত্মক শট খেলেন তারা। ঝড়ের গতিতে নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করে রোহিতই-ইশান জুটি। ওভার পিছু ১০ রানের গতিতে স্কোর বোর্ড এগিয় নিয়ে যাচ্ছিলেন মুম্বইয়ের দুই ওপেনার। অবশেষে অষ্টম ওভারে দলের ৭৪ রানের মাথায় প্রথম উইকেট পড়ে। ব্যক্তিগত ৪৩ রান করে রাশিদ খানের বলে বোল্ড হন রোহিত শর্মা। এরপর ক্রিজে আসেন  সূর্যকুমার যাদব। ইশান কিশানের সঙ্গে পার্টনারশিপ গড়ার চেষ্টা করলেও তারা এদিন ব্য়াট হাতে সফল হননি সূর্যকুমার যাদব। ৯৯ রানে দ্বিতীয় উইকেট পড়ে মুম্বইয়ের। ১৩ রান করে প্রদীপ সাঙ্গোয়ানের বলে আউট হন সূর্যকুমার যাদব। এরপর বেশি সময় ক্রিজে থাকতে পারেননি ইশান কিশানও।  দলের ১১১ রানের মাথায় ব্যক্তিগত ৪৫ রানে আলজারি জোসেফের বলে আউট হন ইশান। ব্যাট হাতে ব্যর্থ হন কায়রন পোলার্ডও। ৪ রান করে রাশিদ খানের বলে বোল্ড হন তিনি। ১১৯ রানে চতুর্থ উইকেট পড়ে মুম্বইয়ের।

 

 

ভালো শুরু করেও নিয়মিত ব্যবধানে পরপর চারটি উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় মুম্বই ইন্ডিয়ান্স। সেখান দলের ইনিংসের রাশ কিছুটা ধরেন তিলক ভার্মা ও টিম ডেভিড। একদিক থেকে তিলক ভার্মা উইকেট বাঁচিয়ে খেলার চেষ্টা করেন। অপরদিকে মারকাটারি ইনিংস খেলেন টিম ডেভিড। দুজন মিলে ৩৮ রান জুটিতে যোগ করেন দলের জন্য। ১৫৭ রানে পঞ্চম উইকেট পড়ে মুম্বইয়ের। ২১ রান করে দুর্ভাগ্যবশত রান আউট হন তিলক ভার্মা। দুরন্ত থ্রো করেন হার্দিক পান্ডিয়া। তবে অপরদিক থেকে নিজের আক্রমণাত্মক ইনিংস চালিয়ে যান ডিম ডেভিড। অন্যদিকে ড্যানিয়েল সামস খাতা না খুলেই লকি ফার্গুসনের শিকার হন। ১৬৪ রানে পড়ে ষষ্ঠ উইকেট। শেষ পর্যন্ত টিম ডেভিডের ঝোড়ো ইনিংসে ভর করে ১৭৭ রানের ফাইটিং টোটাল খাড়া করে মুম্বই। ৪৪ রান করে অপরাজিত থাকেন টিম ডেভিড। গুজরাাট টাইটানসের টার্গেট ১৭৮  রান। 

Read more Articles on
Share this article
click me!