IPL 2022 Playoffs- বাটলার-স্য়ামসনদের মারকাটারি ব্য়াটিং, গুজরাটকে ১৮৯ রানের টার্গেট দিল রাজস্থান

আজ আইপিএল ২০২২-এর প্লে অফে (IPL 2022 Playoffs) মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে রাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানস (RR vs GT)।  ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৮৮ রান করল রাজস্থান রয়্যালস। সর্বোচ্চ ৮৯ রান করলেন জস বাটলার।
 

Web Desk - ANB | Published : May 24, 2022 4:01 PM IST / Updated: May 24 2022, 09:37 PM IST

আইপিএল প্লে অফের প্রথম ম্য়াচে গুজরাট টাইটানস ও  রাজস্থান রয়্যালসের ম্য়াচে প্রথমার্ধে ব্যাটে-বলে ফুল এন্টারটেনমেন্ট ক্রিকেট দেখল ক্রীড়া প্রেমিরা। একদিকে জস বাটলার, সঞ্জু স্যামসনদের অনবদ্য ব্যাটিং। অপরদিকে গুজরাট বোলারজের মরিয়া প্রয়াস। শেষ ১৯০-এর দোরগোড়ায় দলের স্কোর নিয়ে গেল রাজস্থান। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন গুজরাট টাইটানস অধিনায়ক হার্দিকা পান্ডিয়া। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করল রাজস্থান রয়্যালস। দলের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন জস বাটলার। এছাড়া ৪৭ রানের ইনিংস খেলেন সঞ্জু স্যামসন। ২৮ রান করেন দেবদূত পাড়িকল। গুজরাটের হয়ে একটি করে উইকেট নেন মহম্মদ শামি, যশ দয়াল, হার্দিক পান্ডিয়া ও সাই কিশোর।

 

 

এদিন টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুটা ভালো হয়নি রাজস্থান রয়্যালসের। ১১ রানেই প্রথম উইকেট রপড়ে। ৩ রান করে যশ দয়ালের বলে আউট হন যশশ্বী জয়সওয়াল। এরপর ইনিংসের রাশ ধরেন অধিনায়র সঞ্জু স্যামসন ও  জস বাাটলার। ক্রিজে এসে প্রথম থেকেই বিধ্বংসী ব্য়াটিং শুরু করেন সঞ্জু। অপরদিকে এদিন সাবধানী ব্যটিং করতে দেখা যায় বাটলারকেষ ক্রিজে সেট হওয়ার চেষ্টা করতে থাকেন তিনি। কিন্তু সঞ্জু স্যামসন একের পর এক বাউন্ডারি-ওভার বাউন্ডারি মারতে থাকেন। নিজেদের অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন সঞ্জু ও বাটলার জুটি। ২৬ বলে ৪৭ রানের ঝড়ো ইনিংস খেলে থামেন সঞ্জু। সাই কিশোরের বলে  আউট হন তিনি। ৭৯ রানে দ্বিতীয় উইকেট পড়ে রাজস্থান রয়্যালসের।

 

 

এরপর দলের ইনিংস এগিয়ে নিয়ে যান জস বাটলার ও দেবদূত পাড়িকল। সেট হওয়ার পর ধীরে ধীরে রানের গতিও বাড়াতে শুরু ককেন বাটলার। আক্রমণাত্মক ব্যাটিং করেন পাড়িকল। দুজন মিলে জুটিতে ৩৭ রান যোগ করেন। দলের ১১৬ রানের মাথায় ব্যক্তিগত ২৮ রান করে হার্দিক পান্ডিয়ার বলে বোল্ড হন দেবদূত পাড়িকল। অপরদিকে নিজেরে অর্ধশতরান পূরণ করে ফেলেন জস বাটলার।  তারপর বিধ্বংসী রূপ ধারন করেন বাটলার।  হেটমায়াররের সঙ্গে ৪৫ রানের পার্টনারশিপ করেন। যার মধ্যে হেটমায়ারের রান কেবন ৪। এদিন ব্যাট হাত পান পাননি হেটমায়ার। দলের ১৬১ রানে ব্যক্তিগত ৪ রান করে মহম্মদ শামির বলে আউট হন হেটমায়ার। শেষের দিকে আরও মারমুখী হয়ে ওঠেন বাটলার। শেষ ওভারে গিয়ে ৮৯ রান করে রান আউট হন তিনি। এছাডডা ৪ রান করে রান আউট হন রিয়ান পরাগও। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৮৮ রানে থামে রাজস্থান রয়্যালসের ইনিংস। গুজরাট টাইটানসের টার্গেট ১৮৯ রান। 

Read more Articles on
Share this article
click me!