RCB vs LSG- দুই দলে ৩ পরিবর্তন, আরসিবির বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত লখনউয়ের

আইপিএল ২০২২ প্লে অফে (IPL 2022) -এম্য়াচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও লখনউ সুপার জায়ান্টস (RCB vs LSG)। জিতে দ্বিতীয় ফাইনালের লক্ষ্যে আরও এক পা এগোতে মরিয়া কেএল রাহুল ও ফাফ ডুপ্লেসির দল।

Web Desk - ANB | Published : May 25, 2022 2:38 PM IST / Updated: May 25 2022, 08:18 PM IST

বুধবার আইপিএলের দ্বিতীয় প্লে অফে এলিমিনেটর ম্য়াচে মুখোমুখি লখনউ সুপার জায়ান্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কলকাতার ইডেন গার্ডেন্সে বিরাট কোহলি বনাম কেএল রাহুল দ্বৈরথ দেখার জন্য ক্রিকেট প্রেমিদের মধ্যে উন্মদনা তুঙ্গে। মেগা ম্য়াচে টস ভাগ্য সাথ দিল কেএল রাহুলের। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন লখনউ অধিনায়ক। বৃষ্টির সম্ভাবনা থাকা ও টোটাল দেখে রান চেজের রণনীতি সাজাতেই এই সিদ্ধান্ত নিয়েছে কেএল রাহুল। আজকের ম্যাচে লখনউ দলে দুটি পরিবর্তন হয়ে। জেসন হোল্ডারের জায়গায় দলে ফিরেছেন দুষ্মান্তা চামিরা ও কৃষ্ণাপ্পা গৌতমের জায়গায় এসেছেন ক্রুণাল পাণ্ডিয়া। অপরদিকে টস হারলেও বড় রান করে বিপক্ষকে চাপে রাখাই লক্ষ্য ফাফ ডুপ্লেসির আরসিবির। আজকের ম্য়াচে আরসিবি দলে একটি পরিবর্তন হয়েছে। সিদ্ধার্থ কলের জায়গায় দলে ফিরেছে মহম্মদ সিরাজ।

 

 

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশের ব্যাটিং লাইনে  ওপেনিংয়ে রয়েছেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। মিডল অর্ডারে দলে খেলছেন গ্লেন ম্যাক্সওয়েল, মাহিপাল লোমর ও রজত পাতিদার। তারপর উইকেট রক্ষক ব্যাটসম্য়ান হিসেবে খেলছেন দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে রয়েছেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে হাসরঙ্গা ও শাহবাজ আহমেদের উপর। এছাড়া পেস অ্যাটাকে রয়েছেন জস হ্যাজেলউড, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

আজকের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে  ওপেনিংয়ে কেএল রাহুল (অধিনায়ক) ও কুইন্টন ডি কক (উইকেট রক্ষক)।  মিডল অর্ডারে দীপক হুডা,  মনন ভোরা, ইভিন লুইস। দলের অলরাউন্ডার বিভাগে দেখা যাবে মার্কাস স্টয়নি,  ক্রুণাল পাণ্ডিয়াকে।  ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে কেএল রাহুলের কাছে।  এছাড়া বোলিং লাইনআপে স্পিন বিভাগে থাকছেন রবি বিষ্ণোই । সঙ্গে ক্রুণাল পাণ্ডিয়া রয়েছে।  পেস অ্যাটাকে আবেশ খান ও মহসিন খান ও দুষ্মান্তা চামিরা। সঙ্গে মিডিয়াম পেসার মার্কাস স্টয়নিস।

 

 

প্রসঙ্গত, গ্রুপ পর্বে ১৪ ম্যাচে ৯টি জয় ১৮ পয়েন্ট পেলেও রান রেটে রাজস্থানের থেকে পিছিয়ে থাকায় তৃতীয় দল হিসেবে শেষ করে লখনউ সুপার জায়ান্টস। অপরদিকে ১৪ ম্য়াচে ৮টি জয় ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ দল হিসেবে প্লে অফে পৌছেছে আরসিবি। আইপিএল ২০২২ ইতিমধ্যেই ফাইনালে পৌছে গিয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস।  আজ আরসিবি ও লখনউয়ের মধ্যে যেই দল হারবে তাদের বিদায় নিতে হবে প্রতিযোগিতা থেকে। আর জয়ী দল খেলবে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দ্বিতীয় এলিমিনেটরে। ফলে বুধবারের ম্য়াচে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে কেএল রাহুল ও ফাফ ডুপ্লেসির দল। আরও একটি হাড্ডাহাড্ডি ম্য়াচের আনন্দে মাততে প্রস্তুত তিলোত্তমার ক্রিকেট প্রেমিরাও।
 

Read more Articles on
Share this article
click me!